স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপনে সকলের সহযোগিতা কামনা করছি

চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেছেন ‘১৭ মার্চ থেকে ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপনে সকলের সহযোগিতা কামনা করছি। স্বাস্থ্যবিধি মেনে করতে হবে। মাস্ক পরে আসতে হবে।’ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বাঙালির অবিসংবাদিত নেতা, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কর্মসূচিতে সকলকে উপস্থিত থেকে অনুষ্ঠানকে সফল করতে হবে। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাতীয় শিশু দিবস-২০২১ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী: স্বপ্লোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন সংক্রান্ত প্রেসব্রিফিং-এ জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার এসব কথা বলেছেন। জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং-এ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সাজিয়া আফরীন, নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। সভায় জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
কর্মসূচির মধ্যে রয়েছে, ১৭ মার্চ রাত ১২টা ১ মিনিটে পুষ্পমাল্য অর্পণ, বর্ণিল আতজবাজী, সকাল ১০টায় বর্ণাঢ্য র‌্যালি, কেককাটা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হবে। ১৮ মার্চ সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমি চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক। ১৯ মার্চ সকাল ৯টায় চাঁদমারী মাঠে সূবর্ণজয়ন্তী ক্রিকেট টুর্ণামেন্ট, সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমি চত্বরে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যা ৭টায় অফিসার্স ক্লাবে ইনডোর গেমস প্রতিযোগিতা। ১৯ মার্চ হতে ২১ মার্চ জেলা শিল্পকলা একাডেমিতে দিনব্যাপী বইমেলা অনুষ্ঠিত হবে। ২০ মার্চ সকাল ৯টায় কার্পাসডাঙ্গায় কবি সম্মেলন এবং সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠান। ২১ মার্চ সন্ধ্যা ৬টায় ডিসি সাহিত্য মঞ্চে কবিতা আসর ও নৃত্যানুষ্ঠান। ২২ মার্চ সকাল ৯টায় জেলা শিশু একাডেমিতে শিশুদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় কালেক্টরেট স্কুল এন্ড কলেজে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৩ মার্চ বিকেল ৪টায় পুরাতন স্টেডিয়ামে সুবর্ণজয়ন্তী ফুটবল টুর্ণামেন্ট, চাঁদমারী মাঠে সুবিধাজনক সময়ে মহিলাদের বিভিন্ন ধরণের ক্রীড়া প্রতিযোগিতা এবং সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক ‘বিরাট খোকার কীর্তন’। ২৪ মার্চ সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং চাঁদমারী মাঠে দিনব্যাপী দেশীয় খেলাধুলা অনুষ্ঠিত হবে। ২৫ মার্চ সন্ধ্যা ৬টায় সরকারি কলেজ মাঠে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাত ৮ টা ৪৫ মিনিটে শহিদ স্মৃতিসৌধে মোমবাতি প্রজ্জ্বলন, রাত ৯টা থেকে ১মিনিটের জন্য প্রতীকি ব্লাক আউট, হাসান চত্বর ও একাডেমি মোড়ে প্রামাণ্য চিত্র প্রদর্শনী, চাঁমারী মাঠে ভলিবল প্রতিযোগিতা ও কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ২৬ মার্চ জেলা শিল্পকলা একাডেমি ও পুরাতন স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাসহ বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। ২৭ মার্চ সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমিতে নাটক ‘পূর্বকথন’ অনুষ্ঠিত হবে। স্বাধীনতার সূবর্ণজয়ন্তী যথাযোগ্য মর্যাদায় উদযাপনে ৬৯ সদস্যে বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। চুয়াডাঙ্গা-১ ও চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য কমিটির উপদেষ্ঠা হিসেবে রয়েছেন। জেলা প্রশাসক আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More