স্বাস্থ্যবিধি না মেনে চলাচল : আলমডাঙ্গা ও কার্পাসডাঙ্গায় জরিমানা

স্টাফ রিপোর্টার: স্বাস্থ্যবিধি না মেনে বাইরে চলাচল করা, সরকারি নির্দেশনা না মেনে দোকান খোলা রাখায় আলমডাঙ্গা ও দামুড়হুদার কার্পাসডাঙ্গায় অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় অবৈধ যানবাহনও চেকিং করা হয়। এ সময় আলমডাঙ্গায় মাস্ক না থাকায় ১০ জনকে এবং কার্পাসডাঙ্গা বাজারের দুই ব্যবসায়ী, অবৈধ যানবাহন চেকিং ও পথচারিদেরকে এক হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়।
আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গায় স্বাস্থ্যবিধি না মেনে বাইরে ঘোরাফেরার অপরাধে ১০ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে শহরের আলতায়েবার মোড়ে উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দ- প্রদান করেন। জানাগেছে, মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় শুরু থেকেই সাধারণ মানুষকে সচেতন করতে প্রতিনিয়ত কাজ করে চলেছে স্থানীয় প্রশাসন। প্রতিদিনই উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী শুধু শহর নয় উপজেলার যে সকল গ্রামে করোনা পজেটিভ আছে সেই সব গ্রামে তিনি মানুষকে সচেতন করেতে ছুটে যান। গতকাল সকাল থেকেই তিনি শহরের বিভিন্ন মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। মাস্ক না পড়ে বাইরে বের হওয়ার অপরাধে আলতায়েবা মোড়ে গাফফারকে ১শ’ টাকা, মন্টুকে ৫শ’ টাকা, সালামকে ৫শ টাকা, খোকনকে ৫শ’ টাকা, কামরুজ্জামানকে ৫শ টাকা, আরিফকে ৫শ’ টাকা, শরিফুলকে ১ হাজার টাকা, জীবনকে ২শ’ টাকা, নজরুলকে ২শ’ টাকা, মজিবারকে ২শ’ টাকা জরিমানা করেন। তিনি এসময় মাইকে সকলকে সচেতন করতে মাক্স পরে বাইরে বের হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন। বিকেলে তিনি খাদ্য সামগ্রী নিয়ে উপস্থিত হন ডাউকি ইউনিয়নের পোয়ামারিতে একই পরিবারের করোনা পজেটিভ ৩ সদস্যের বাড়ি। সেখানে গিয়ে তিনি সকলের খোঁজখবর নেন।
কার্পাসডাঙ্গা/ভ্রাম্যমাণ প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদার কার্পাসডাঙ্গা বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে জনগণকে সচেতনতা বৃদ্ধি, অবৈধ যানবাহন চেকিং ও স্বাস্থ্যবিধি অমান্য করে দোকান খুলে রাখার অপরাধে গতকাল মঙ্গলবার ৬টার দিকে কার্পাসডাঙ্গা বাজারে ঝটিকা অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান ও ফিরোজ হোসেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বিভিন্ন অপরাধে কার্পাসডাঙ্গা বাজারের দুই ব্যবসায়ী, অবৈধ যানবাহন চেকিং ও পথচারিদেরকে এক হাজার ৭শ’ টাকা জরিমানা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান ও ফিরোজ হোসেন পথচারি ও ব্যবসায়ীদের করোনা ভাইরাস সম্পর্কে সকল স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সরকারি নির্দেশনা মেনে চলতে সতর্ক করে দেন। ভ্রাম্যমাণ আদালতে সহযোগিতা করেন পেশকার কামরুজ্জামান, অফিস সহায়ক আলমগীর হোসেনসহ পুলিশ সদস্যরা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More