চুয়াডাঙ্গার শঙ্করচন্দ্র ও মাখালডাঙ্গা ইউপি নির্বাচনে ৩ মেম্বার প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার : প্রতীক বরাদ্দ আজ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার সদর উপজেলার শঙ্করচন্দ্র ও নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে ৩টি ওয়ার্ডে ৩জন মেম্বার প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। গতকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে ৩জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেন। আজ শুক্রবার বেলা ১০টায় জেলা নির্বাচন কার্যালয়ে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।
প্রত্যাহারকৃত প্রার্থীরা হলেন, শঙ্করচন্দ্র ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী নাসির উদ্দিন, মাখালডাঙ্গা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী আরিফুল ইসলাম ও ৯নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী বরকত ম-ল। সদর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার রাহুল রায় প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।
আগামী ৯ মার্চ এ দুটি ইউপিতে ব্যালটের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
এ দুটি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১৩ জন, সংরক্ষিত সদস্য পদে ৩৬ জন এবং সাধারণ সদস্য (মেম্বার) পদে ৯২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। শঙ্করচন্দ্র ইউপিতে ১টি চেয়ারম্যান পদে ৮ জন, ৩টি ওয়ার্ডে সংরক্ষিত সদস্য পদে ১৬ জন এবং ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৩ জন প্রার্থী ভোটযুদ্ধে রয়েছেন। নবগঠিত মাখালডাঙ্গা ইউপিতে ১টি চেয়ারম্যান পদে ৫ জন, ৩টি সংরক্ষিত পদে ২০ জন এবং ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৯ জন প্রার্থী ভোটযুদ্ধে রয়েছেন।
শঙ্করচন্দ্র ইউপিতে চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, মহিউল আলম সুজন, বখতিয়ার হোসেন, সিকদার রাকিব হাসান, শফিকুল ইসলাম, কাজী আমিরুল ইসলাম, জিসান মিয়া ও নিলুয়ার হোসেন ভোটযুদ্ধে রয়েছেন।
সংরক্ষিত ১নং ওয়ার্ডে সুবর্ণা শোভা, গুলশানারা খাতুন, রোকসানা খাতুন ও ডলি খাতুর ভোটযুদ্ধে রয়েছেন। সংরক্ষিত ২নং ওয়ার্ডে রিক্তা খাতুন, শাহানাজ খাতুন, জাহানারা খাতুন, ময়না খাতুন, সুফিয়া খাতুন ও সালেহা খাতুন ভোটযুদ্ধে রয়েছেন। সংরক্ষিত ৩নং ওয়ার্ডে পারুলা খাতুন, মোছা. হামিদা, ছাহেরা বেগম, সুন্দরী খাতুন, সেলিনা বেগম ও শামিমা খাতুন ভোটযুদ্ধে রয়েছেন।
সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে মাসুদুর রহমান, সুমন আলী, দুলু মিয়া, শওকত আলী ও মাসুদ ইকবাল ভোটযুদ্ধে রয়েছেন। ২নং ওয়ার্ডে ছামাদ আলী, সোহানুর রহমান, মাফুজুর রহমান, নুর মোহাম্মদ, মো. আব্দুল্লাহ ও জাফর উল্লাহ শারাফাত ভোটযুদ্ধে রয়েছেন। ৩নং ওয়ার্ডে কামরুল হাসান, তুরাপ আলী, আবুল কালাম আজাদ, রফিকুল ইসলাম ও জাফর ইকবাল ভোটযুদ্ধে রয়েছেন। ৪নং ওয়ার্ডে জামাল হোসেন, মেহের উদ্দীন, সুবারেক ম-ল, আশাদুল হক, মহির উদ্দিন ম-ল ও উসমান গনি ভোটযুদ্ধে রয়েছেন। ৫নং ওয়ার্ডে মাসুদুর রহমান ও আফীল উদ্দীন ভোটযুদ্ধে রয়েছেন। ৬নং ওয়ার্ডে টোকন উদ্দীন ও মনোয়ার হোসেন ভোটযুদ্ধে রয়েছেন। ৭নং ওয়ার্ডে মনোয়ার হোসেন, ডালু মালিতা, মুরাদ আলী ও সুজন মিয়া ভোটযুদ্ধে রয়েছেন। ৮নং ওয়ার্ডে সমসের আলী, বিল্লাল হোসেন, ইমরান হোসেন, রাজু আহমেদ, সারজাদুল ইসলাম, রায়হান উদ্দীন, রাসেল আহম্মেদ ও শাকের আলী ভোটযুদ্ধে রয়েছেন। ৯নং ওয়ার্ডে আশাদুল ইসলাম, শহিদুল ইসলাম, ছানোয়ার হোসেন ও মো. কাজল ভোটযুদ্ধে রয়েছেন। শঙ্করচন্দ্র ইউপিতে মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ২৯৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৫৯৪ জন এবং মহিলা ভোটার ৯ হাজার ৬৯৯ জন।
নবগঠিত মাখালডাঙ্গা ইউপিতে চেয়ারম্যান পদে আরশাদ উদ্দীন আহমেদ চন্দন, বিশ^জিত সাহা, আব্দুর রাজ্জাক, আশাদুল হক ও ওসমান গনি ভোটযুদ্ধে রয়েছেন।
সংরক্ষিত ১নং ওয়ার্ডে সদস্য পদে রুমী আক্তার, আল্পনা খাতুন, আসমা বেগম, বেগম খাতুন, মমতাজ খাতুন, নাছিমা খাতুন, শিউলি খাতুন ও আলেয়া বেগম ভোটযুদ্ধে রয়েছেন। ২নং ওয়ার্ডে জাহানারা খাতুন, নাছিমা বেগম, রোমেলা খাতুন ও বিউটি খাতুন ভোটযুদ্ধে রয়েছেন। ৩নং ওয়ার্ডে আকলিমা খাতুন, নাজমা খাতুন, আসানুর বেগম, রোজিনা পারভীন, সাথী আক্তার, খালেদা ফেরদৌস, সারমিন নাহার ও লাখি খাতুন ভোটযুদ্ধে রয়েছেন।
সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে আবু বক্কর সিদ্দিক, জহুরুল ইসলাম, আনারুল ইসলাম ও ইবাদত আলী ভোটযুদ্ধে রয়েছেন। ২নং ওয়ার্ডে নুর আলম, সাইদুল ইসলাম, মো. সোহাগ, মিজানুর রহমান ও জয়নাল আবেদীন ভোটযুদ্ধে রয়েছেন। ৩নং ওয়ার্ডে মতবুল হোসেন, আশরাফুল হক, সুজন আলী, শামিম রেজা, মুলুক চাঁদ, সাবিদ হোসেন টিটুল, অলিল হোসেন ও মুক্তার আলী ভোটযুদ্ধে রয়েছেন। ৪নং ওয়ার্ডে মতিয়ার রহমান, মো. রোকনুজ্জামান, মহিদুল ইসলাম, জুয়েল রানা, আনেঅযার হোসেন, তহিদুল ইসলাম, লাল্টু মিয়া ও রাকিব আহাম্মদ সন্টু ভোটযুদ্ধে রয়েছেন। ৫ নং ওয়ার্ডে সাইদুর রহমান, নাজিরুল ইসলাম সাগর, মিজানুর রহমান ও আব্দুল কাদের বিশ^াস ভোটযুদ্ধে রয়েছেন। ৬নং ওয়ার্ডে মেহবুব পারভেজ রাজন, আতিয়ার রহমান ও নুরুল ইসলাম ভোটযুদ্ধে রয়েছেন। ৭নং ওয়ার্ডে মিজানুর রহমান, নাসির উদ্দিন, বসির আহম্মেদ ও আখের আলী ভোটযুদ্ধে রয়েছেন। ৮নং ওয়ার্ডে রবিউল হক, জিল্লুর রহমান, আসলাম উদ্দিন, আলাউদ্দিন ও বিল্লাল হোসেন ভোটযুদ্ধে রয়েছেন। ৯নং ওয়ার্ডে মামুর অর রশিদ, মহাবুল হোসেন, লিপ্টন মিয়া, জামাল উদ্দিন, খাদেমুল বাসার, বাচ্চু মিয়া, সেলিম রেজা ও বাদশা মুফতি ভোটযুদ্ধে রয়েছেন।
মাখালডাঙ্গা ইউপিতে ভোটার সংখ্যা ১৯ হাজার ৬৫৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৯৩ জন এবং মহিলা ভোটার ৯ হাজার ৫৬৪ জন।
চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার রাহুল রায় বলেন, আজ ২৩ ফেব্রুয়ারি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে এবং ৯ মার্চ শনিবার ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

মন্তব্যসমূহ বন্ধ করা হয়, কিন্তু ট্র্যাকব্যাক এবং পিংব্যাক খোলা.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More