মাঝপথ থেকে ফেরত গেল বর!

কনের বাড়িতে বিয়ের সব আয়োজন প্রায় সম্পন্ন। শুধু বরপক্ষ আসার পালা। এরপর মহাধুমধামে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। সবকিছুই চলছিল ঠিকঠাক। তবে বাদসাধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে দেওয়া হচ্ছে- এমন খবরে কনের বাড়িতে এসে হাজির ম্যাজিস্ট্রেট। পরে মেয়ের বাবাকে জরিমানাসহ মুচলেকা আদায় করা হয়। এ খবর জানতে পেরে মাঝ রাস্তা থেকেই ফেরত গেল বরপক্ষ।
ঘটনাটি ঝিনাইদহের কালীগঞ্জের মাঝদিয়া গ্রামের। শুক্রবার বাল্যবিবাহ বন্ধে এ অভিযান চালায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল্লাহ হাবিব।
নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল্লাহ হাবিব জানান, অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে দেওয়া হচ্ছে- এমন খবর জানতে পেরে কনের বাড়িতে অভিযানে যান ভ্রাম্যমাণ আদালত। এ সময় মেয়ের বাবাকে মুচলেকাসহ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ খবর জানতে পেরে বরপক্ষ মাঝপথ থেকে বাড়িতে ফেরত চলে যায়।
তিনি আরও জানান, ১৮ বছর না হওয়ায় বিয়ে বন্ধ করা হয়েছে। মেয়েটি এসএসসি পরীক্ষা দিয়েছে। ১৮ বছর না হওয়া পর্যন্ত ওই মেয়েকে বিয়ে দেবে না বলে মেয়ের বাবা মুচলেকা দিয়েছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More