ওয়ানডের প্রাথমিক দলে ইমরুল-তাইজুল-শহিদুল

বাংলাদেশের প্রাথমিক দলে ডাক পেয়েছেন ইমরুল কায়েস, তাইজুল ইসলাম ও শহিদুল ইসলাম। দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য এদের ডাকা হচ্ছে। আইপিএল খেলতে ছুটিতে থাকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানও আছেন ২৩ জনের দলে।
বাঁহাতি ওপেনার ইমরুল সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৮ সালের ডিসেম্বরে, দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। গত বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পর কোনো ওয়ানডে খেলা হয়নি তাইজুলের। শহিদুল শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজের প্রাথমিক দলেও ছিলেন। মূল দলে যদিও সুযোগ পাননি। ওয়ানডের প্রাথমিক দলে এবারই প্রথম সুযোগ হলো ২৬ বছর বয়সী এই পেসারের। নিউ জিল্যান্ড সফরে সবশেষ খেলা সীমিত ওভারের সিরিজের দলের প্রায় সবাই জায়গা ধরে রেখেছেন। সেই দল থেকে বাদ পড়েছেন কেবল পেসার আল আমিন হোসেন। সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিউ জিল্যান্ড সফর থেকে ছুটি নিয়েছিলেন সাকিব। আইপিএল খেলতে এই অলরাউন্ডার ছুটিতে আছেন শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টেস্ট সিরিজেও। প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে যারা দেশে আছেন, তারা রোববার থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলন করবেন। টেস্ট সিরিজের জন্য শ্রীলঙ্কায় যারা আছেন তারা যোগ দেবেন পরে। ১০ থেকে ১৭ মে পর্যন্ত থাকবে ঈদের ছুটি। চূড়ান্ত দল ঘোষণা করা হবে পরে। তিন ম্যাচের সিরিজটি শুরু হওয়ার কথা চলতি মাসের শেষ দিকে। আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ এই সিরিজ।
বাংলাদেশের প্রাথমিক দল: তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম।

Comments (0)
Add Comment