ফাইনালের পথে এগিয়ে চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমি

বঙ্গবন্ধু লিটিল টাইগার্স ক্রিকেটে লীগ পর্বের শেষ ২টি ম্যাচ অনুষ্ঠিত। ৩য় ম্যাচে জয়লাভ করে


স্টাফ রিপোর্টারঃ চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু লিটিল টাইগার্স অনুর্ধ-১৪ ক্রিকেটে গতকাল মঙ্গলবার লীগ পর্বের শেষ দুটি ম্যাচ অনুষ্টিত হয়েছে। দিনের প্রথম ম্যাচে টস জিতে রয়েলবেঙ্গল ক্রিকেট একাডেমি ব্যাটিংয়ে আমন্ত্রন জানায় চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমিকে। প্রথম ইনিংসে ব্যাটিং করে চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমি নির্ধারিত ২০ ওভারে ৫ ইউকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে। জবাবে রয়েলবেঙ্গল ক্রিকেট একাডেমি ২০ ওভারে ৭ উইকেট ১০৮ রান করতে সমর্থ হয়। ফলে চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমি ১৩ রানে জয়লাভ করে। এ জয়ের মাধ্যমে টূর্নামেন্টের ফাইনালে ওঠার দৌড়ে একধাপ এগিয়ে গেল চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমি। হাড্ডা-হাড্ডি লড়াইয়ের এ ম্যাচ দর্শকদের জন্য যেমন উপভোগ্য ছিল, তেমিন ক্রিকেট বোদ্ধা ও ক্রিকেট প্রেমীরা মন্তব্য করেন এ ধরণের টূর্নামেন্টের আয়োজন চুয়াডাঙ্গার তরুন ক্রিকেটারদের জন্য তার মেধা যাচাইয়ের একটি প্লাটফর্ম তৈরী করেছে। যা চুয়াডাঙ্গার ক্রিকেটকে সমৃদ্ধ করবে। প্রথম ম্যাচে অলরাউন্ড নৈপূন্যে চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির ফিরোজ আলী সান ম্যান অবদি ম্যাচ নির্বাচিত হয়। ম্যাচ শেষে চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির ম্যানেজার নাসির আহাদ জোয়ার্দ্দার সকল ক্রিকেটার ও কোচকে ধন্যবাদ জানিয়ে ম্যাচে যারা ভাল করেছে তাদের প্রত্যেককে নগদ প্রাইজ মানি উপহার দেন। একদিকে চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির কোচ-পরিচালক সাংবাদিক ইসলাম রকিব বলেন, ৩য় ম্যাচে জয়লাভের মাধ্যমে অনেকটাই আমার দল ফাইনালের দিকে এগিয়ে গেল। ওভার প্রতি গড় রান রেট ভাল থাকায় আমরাই ফাইনাল খেলার আশা রাখি।
চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির ক্যাপটেন ছিল মুরসালিন আহম্মেদ মুমিন ও ভাইস ক্যাপটেন ছিল আরশাদ আল মাস সমিত। নিয়ম রক্ষার দিনের অপর ম্যাচে দর্শনা ক্রিকেট একাডেমি প্রথমে ব্যাটিং করে ১০২ রান সংগ্রহ করে। জবাবে চুয়াডাঙ্গা ক্রিকেট একাডেমি ১৯ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে। চুয়াডাঙ্গা ক্রিকেট একাডেমির পক্ষে আইমান ৪ উইকেট দখল করে ম্যান অবদি ম্যাচ নির্বাচিত হয়।
ম্যাচ জিতে ফাইনালের পথে একধাপ এগিয়ে যাওয়ায় সন্তষ্ঠ হয়ে চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমিকে একটি ক্রিকেট ব্যাট উপহার দেন চুয়াডাঙ্গা সদর উপজেলা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান। ব্যাট টি উপজেলা নির্বাহী অফিসারের পক্ষে নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির ক্ষুদে ক্রিকেটার রাকিমের হাতে তুলে দেন সদর উপজেলা পরিষদের সি-এ শফিকুল ইসলাম।

গতকাল খেলার মাঠে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের আহবায়ক চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সোহেল আকরাম, টূর্ণামেন্টের স্পন্সর সাবেক ক্রিকেটার শাহিন শাহনেওয়াজ রাব্বী, চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গা ক্রিকেট একাডেমির পরিচালক বিসিবির দায়িক্তপ্রাপ্ত কোচ জেহাদ-ই-জুলফিকার টুটুল, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ টুটুল মোল্লা,সদস্য রায়হান মোল্লা, সাবেক ক্রিকেটার জাকেদ খান,টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য শরিফ, ইমরান শেখ, রাজিব রায়হান প্রমুখ। গতকালের খেলাটি পরিচালনা করেন খন্দকার টুটুল, মাহফুজ মামুন,রিয়াদ ,ফয়সাল ও অভিজিত কুমার।

এদিকে গত পরশু সোমবার লিটিল টাইগারার্স ক্রিকেট টূর্নামেন্টের ১৩ তম ম্যাচটি কিছু অনাকাংখিত কিছু ইনডিসিসনের কারণে সাময়িক স্থগিত করা হয়। টূর্নামেন্ট কমিটির সিন্ধান্ত মোতাবেক ম্যাচটি আজ পুনরায় একই মাঠে সকাল ৯টায় অনুষ্ঠিত হবে বলে নিশ্চিতকরেন টূর্নামেন্ট কমিটির আহবায়ক। ম্যাচে মুখোমুখি হবে আলমডাঙ্গা ক্রিকেট একাডেমি ও সুপার স্টার ক্রিকেট একাডেমি।

Comments (0)
Add Comment