চুয়াডাঙ্গা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের ভোট কাল

নির্বাচনী প্রচার-প্রচারণা রাত ১২ টায় শেষ হয়েছে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) চার বছর মেয়াদী (২০২৩-২০২৬) নির্বাচন আগামীকাল বুধবার অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ডিসি কোর্ট চত্বরে অফিসার্স ক্লাবে এ ভোটগ্রহণ করা হবে। গতকাল সোমবার রাত ১২টায় নির্বাচনী প্রচার-প্রচারণা শেষ হয়েছে।

এদিকে, গতকাল সোমবার এখলাছ-রেজা প্যানেলের পক্ষ থেকে দিনব্যাপী ভোটারদের সাথে গণসংযোগ করা হয়েছে। গণসংযোগকালে সভাপতি প্রার্থী এখলাছ উদ্দীন সুজন, কিংবদন্তি ফুটবলার সরোয়ার হোসেন মধু ও হামিদুর রহমান সন্টুসহ প্রার্থীরা উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের নির্বাচনে পৃথকভাবে দুটি প্যানেল অংশগ্রহণ করছে। নির্বাচনে ১৩টি পদে এখলাছ- রেজা প্যানেলে ১১ জন এবং লাড্ডু-ইমরান প্যানেলে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে সভাপতি পদে ১জন, সহ-সভাপতি পদে ২জন, কোষাধ্যক্ষ পদে ১জন এবং কার্যনির্বাহী সদস্য পদে ৯ জন নির্বাচিত হবেন। সাধারণ সম্পাদক হিসেবে একজন সরকারি কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।

নির্বাচনে এখলাছ-রেজা প্যানেলে সভাপতি পদে এখলাছ উদ্দীন সুজন, সহ-সভাপতি পদে রেজাউল হক জোয়ার্দ্দার ও হাবিবুর রহমান সন্টু, সদস্য পদে জিহাদ-ই-জুলফিকার টুটুল, বজলুর রহমান, নাফিউল ইসলাম জোয়ার্দ্দার, শফিকুল ইসলাম মালেক , মো. টুটুল মোল্লা, ফারুক হোসেন ও মো. শেখ রাসেল প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ প্যানেল থেকে কোষাধ্যক্ষ পদে নাসির আহাদ জোয়ার্দ্দার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অপরদিকে, সভাপতি পদে রফিকুল ইসলাম লাড্ডু, সহ-সভাপতি পদে ইমরান হুসাইন, সদস্য পদে বদর উদ্দিন খান, আসাদুজ্জামান কবির, মাসুদুর রহমান, হাফিজুর রহমান জোয়ার্দ্দার ও এম নুরুন্নবী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এখলাছ-রেজা প্যানেলের পক্ষ থেকে ১২ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে। এর মধ্যে, জেলা ও উপজেলা পর্যায়ে বাৎসরিক ফুটবল লীগের সূচি নির্ধারণ ও প্রকাশ করা। প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগ ফুটবল লীগ আয়োজন করা। প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগ ফুটবল লীগ চার উপজেলায় আয়োজন করা হবে। উপজেলা ফুটবল অ্যাসোসিয়েশন গঠন করা হবে। লীগের খেলা হোম এবং এওয়ে ভিত্তিতে খেলানো হবে। লীগে অংশগ্রহণকারী দলগুলোকে লীগের পূর্বেই জার্সিসহ খেলার সরঞ্জাম সরবরাহ করা হবে। খেলোয়াড়দের নিরাপদ যাতায়াতের জন্য পরিবহনের ব্যবস্থা করা হবে। টপ চার টিমের জন্য দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। জেলা টিমের জন্য টেকনিক্যাল টিম গঠন করা হবে। প্রাক্তন কৃতি খেলোয়াড়দের নিয়ে টুর্নামেন্ট কার্যকরি কমিটি গঠন করা হবে। রুট লেভেল থেকে প্রতিভা অন্বেষণ করা হবে। জেলা ফুটবলের জন্য তহবিল গঠন করা হবে।

চুয়াডাঙ্গা ডিএফএ নির্বাচনে সভাপতি প্রার্থী এখলাছ উদ্দীন বলেন, ফুটবল অ্যাসোসিয়েশন নির্বাচনে ফুটবলপ্রেমীদের কল্যাণে ১২ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হয়েছে। নির্বাচনে সকল ভোটারদের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

চুয়াডাঙ্গা ডিএফএ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সেলিম উদ্দিন খান বলেন, নির্বাচনে ভোটাররা ভোটকক্ষে মোবাইল ফোন নিয়ে যেতে পারবেন না। একজন করে ভোটার ভোটকক্ষে প্রবেশ করতে পারবেন। প্রতিটি প্যানেল থেকে একজন করে পোলিং এজেন্ট দিতে পারবেন। তবে, কোনো প্রার্থী পোলিং এজেন্ট হতে পারবেন না।

প্রসঙ্গত : ডিএফএ নির্বাচনে ২৯ জন ভোটারের মধ্যে জেলার প্রিমিয়ার ডিভিশন ক্লাবের ১০ জন ডেলিগেট, জেলার প্রথম বিভাগ ক্লাবের ৯ জন ডেলিগেট, জেলা ক্রীড়া সংস্থার ১জন প্রতিনিধি, উপজেলা ক্রীড়া সংস্থা ও উপজেলা ফুটবল অ্যাসোসিয়েশনের ৪ জন প্রতিনিধি, জেলা মহিলা ক্রীড়া সংস্থার ১ জন প্রতিনিধি, পৌরসভা হতে ১ জন প্রতিনিধি, জেলা ফুটবল রেফারিজ অ্যাসোসিয়শনের ১ জন প্রতিনিধি ও বাফুফের ২ জন প্রতিনিধি ভোট প্রদান করবেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More