জীবননগরে নতুন করে ৪২ জনের নমুনা সংগ্রহ : খয়েরহুদায় ৪৯ জনের নমুনা নেয়া হবে আজ

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্য সহকারী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় গতকাল রোববার এ উপজেলায় সর্বাধিক চিকিৎসক ও স্টাফসহ ৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়াও করোনায় আক্রান্ত ওই স্বাস্থ্য সহকারীর সংস্পর্শে আশা শিশু ও মাসহ ৪৯ জনের নমুনা নেয়া হবে আজ সোমবার। এ নমুনা নিতে সকাল থেকে দুটি টিম খয়েরহুদাতে অবস্থান করবে বলে জানা গেছে।
হাসপাতাল সূত্রে জানা যায়, জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪ জন স্বাস্থ্য সহকারীর করোনা ভাইরাস পরীক্ষার জন্য বৃহস্পতিবার নমুনা নিয়ে খুলনা মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে পাঠানো হয়। শনিবারের প্রাপ্ত রিপোর্টের মধ্যে একজন স্বাস্থ্য সহকারীর শরীরে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া যায়। এ কারণে হাসপাতালের চিকিৎসক ও স্টাফসহ গতকাল ৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এ নিয়ে গতকাল পর্যন্ত এ উপজেলাতে ১৬৬ জনের নমুনা সংগ্রহ করলো উপজেলা স্বাস্থ্য বিভাগ। এদিকে করোনায় আক্রান্ত ওই স্বাস্থ্য সহকারীর সংস্পর্শে আসা শিশু ও মাসহ ৪৯ জনের নমুনা আজ নেয়া হবে। জীবননগর উপজেলায় এখন পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ৮ জন। এর মধ্যে ৪ জন ইতোমধ্যে সুস্থ হয়ে গেছেন।
জীবননগর হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জুলিয়েট প্রাউইন জানান, করোনা ভাইসাসে আক্রান্ত ওই স্বাস্থ্য সহকারীর সংস্পর্শে আসা খয়েরহুদা গ্রামের মা ও শিশুসহ ৪৯ জনের নমুনা সংগ্রহ করতে আগামীকাল সকাল হতে দুটি টিম খয়েরহুদায় অবস্থান করবে। উক্ত টিমকে নমুনা সংগ্রহ কাজে সহযোগিতা করার জন্য অনুরোধ জানিয়ে তিনি বলেন, গতকাল ৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়। তিনি করোনা ভাইরাস মোকাবেলায় জীবননগর উপজেলাবাসীকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহ্বান জানিয়েছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More