মারা গেলেন বাংলাদেশের প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান

স্টাফ রিপোর্টার: দেশের ক্রিকেটের প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান তারিকুজ্জামান মুনির মারা গেছেন। বুধবার দুপুরে ঢাকা থেকে সিলেট যাওয়ার পথে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল (ইন্নালিল্লাহে……রাজেউন) করেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন। তারিকুজ্জামান মুনিরের মৃত্যুতে শোক জানিয়েছে বিসিবি।
কিছুদিন আগেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। সুস্থ হয়ে কর্মজীবনেও ফিরেছিলেন। কিন্তু আজ দুপুরে সিলেট যাওয়ার পথে ব্রাহ্মণবাড়িয়ায় হঠাৎই তর বুকে ব্যথা অনুভূত হয়। সঙ্গে সঙ্গে তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়াহলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।
খেলোয়াড়ি জীবন শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে কাজ করেছেন তারিকুজ্জামান মুনির। বিসিবি লজিস্টিকস ও প্রটোকল কমিটির মেম্বার সেক্রেটারি ছিলেন তিনি।
স্বাধীন বাংলাদেশে প্রথম ট্রিপল সেঞ্চুরি করে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে চির অমর হয়ে থাকবেন তিনি। ডানহাতি ব্যাটসম্যান তারিকুজ্জামান মুনির ছিলেন চৌকস এক ফিল্ডারও।
১৯৮৪-৮৫ মরসুমে ধানমন্ডি ক্রিকেট স্টেডিয়ামে (আবাহনী গ্রাউন্ড) ন্যাশনাল ক্রিকেট চ্যাম্পিয়নশিপে ঢাকা বিশ্ববিদ্যালয় দলের হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দলের বিপক্ষে ৩০৮ রানের ইনিংস খেলেছিলেন মুনির।
১৯৮৫ সালে শ্রীলঙ্কার বিপক্ষে দুইটি ম্যাচে বাংলাদেশ জাতীয় দলের প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। ১৯৭৬-৭৭ এই অবশ্য ক্লাব ক্রিকেট ক্যারিয়ার শুরু হয়েছিল। ইগলেটসের হয়ে খেলা শুরু করা মুনির আবাহনী, মোহামেডান, বিমান, জিএমসিসির হয়ে খেলেছেন, খেলে গেছেন ১৯৯০-৯১ অব্দি। তার বড় ভাই আসাদুজ্জামান মিশাও খেলেছেন বাংলাদেশ জাতীয় দলের হয়ে।
২০১১ আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপে তারিকুজ্জামান মুনির লোকাল অর্গানাইজিং কমিটি (এলওসি) এর টুর্নামেন্ট ম্যানেজার হিসাবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More