চলচ্চিত্র ‘হলুদ শহর’: আজ থেকে মেহেরপুর-চুয়াডাঙ্গায় শ্যুটিং

স্টাফ রিপোর্টার: কলেজপড়ুয়া দুই তরুণ তরুণীর প্রেমের গল্প নিয়ে নির্মিত হচ্ছে রাইসুল ইসলাম অনিকের চলচ্চিত্র হলুদ শহর। জোড়া পায়রার মতো সম্পর্কে বাঁধনে বাধা দুই তরুণ-তরুণীর জীবনের গল্প নিয়ে নির্মিত হচ্ছে হলুদ শহর। নব্বইয়ের দশকের দুই কিশোর-কিশোরীর প্রেমের গল্প। শৈশব থেকে তারুণ্য পর্যন্ত একসাথে পথচলা, এরপর পারিপার্শ্বিক পরিস্থিতি ও সামাজিক দায়ের কারণে তাদের মধ্যে তৈরি হয় দূরত্ব। ভাঙা মন নিয়ে শুরু হয় দুজনের সংগ্রামী পথচলা। সময়ের পরিক্রমায় বহু বছর পর আবার দেখা হয় দুইজনের। চলচ্চিত্রের গল্পে বাঁক নেয় এক ভিন্ন দিকে। এভাবেই এগিয়ে চলে হলুদ শহরের গল্প। নব্বইয়ের দশকে বাংলাদেশের একটি মফস্বল শহরের সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই চলচ্চিত্রের মূল ভূমিকায় অভিনয় করেছেন দুই নতুন মুখ রাকিব হোসেন ইভন ও জান্নাতুল ঋতু। আরও আছেন নরেশ ভূইয়া, আনোয়ার শাহী, ফরহাদ লিমন, শেখ স্বপ্না, শাহীন মৃধা, মনিরুজ্জামান মনিসহ অন্যান্য শিল্পীরা।
আজ বুধবার থেকে শুরু হচ্ছে মেহেরপুর, মুজিবনগর, চুয়াডাঙ্গা ও খুলনায় শুরু হচ্ছে এই চলচ্চিত্রের আউটডোর শ্যুটিং। রাইসুল ইসলাম অনিকের গল্প ও পরিচালনায় নির্মিত এই চলচ্চিত্রে সংগীত করেছেন অধ্যায়ন ধারা (ভারত) ও সৌর (বাংলাদেশ)।
চলচ্চিত্রটি প্রসঙ্গে পরিচালক রাইসুল ইসলাম অনিক বলেন, ‘হলুদ শহর আমাদের চেনা জানা মফস্বল শহরের মিষ্টি প্রেমের গল্প। কিন্তু এই চলচ্চিত্রে বিশ্বমানের দৃশ্যায়ন, গ্রাফিক্স এমিনেশন ব্যবহার করা হচ্ছে। সেই সাথে পরীক্ষামূলক নির্মাণ কৌশল ব্যবহার করা হচ্ছে এই চলচ্চিত্রে। বাকিটা রুপালী পর্দায় দেখার জন্য দর্শকদের আমন্ত্রণ জানাচ্ছি।’ হলুদ শহরের মধ্য দিয়ে রুপালী পর্দায় অভিষেক হতে চলা নবাগত চিত্রনায়িকা জান্নাতুল ঋতু বলেন, প্রথম চলচ্চিত্র হিসেবে হলুদ শহর-এ কাজ করার সুযোগ পেয়ে খুব ভাল লাগছে। আমি আমার সর্বোচ্চ শ্রম দিয়ে চরিত্রটি ধারণ করার চেষ্টা করছি। প্রস্তুত হচ্ছি নিজের সেরাটুকু দেয়ার। প্রযোজনা সংস্থা সঙ্গীর ব্যানারে নির্মিত হচ্ছে নিটোল প্রেমের সিনেমা হলুদ শহর।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More