আইডিইবি’র ৫১ তম প্রতিষ্ঠা উপলক্ষে গণ প্রকৌশল দিবস-২০২১ পালন

সমৃদ্ধ জাতি গঠনে আধুনিক জ্ঞান অর্জনের ওপর গুরুত্বারোপ

স্টাফ রিপোর্টার: ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গণ প্রকৌশল দিবস-২০২১ পালন করা হয়েছে। চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদসহ দেশের প্রায় প্রতিটি জেলাতেই ‘সম্প্রীতির সমৃদ্ধ জাতি গঠনে আধুনিক জ্ঞান ও কর্মশক্তিতে বলিয়ান শিক্ষা’ শীর্ষক প্রতিপাদ্য সামনে নিয়ে শোভাযাত্রা আলোচনাসভাসহ বিভিন্ন কর্মর্সূচি পালন করা হয়েছে।
আইডিইবি জেনিক চুয়াডাঙ্গার সাধারণ সম্পাদক কাজী রফিকুল স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে গতকাল সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের করা হয়। শোভাযাত্রাটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সংগঠনের জেলা শাখা কার্যালয়ে গিয়ে শেষ হয়। র‌্যালিতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) সাজিয়া আফরিন এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শারমিন আক্তার অংশ নেন। র‌্যালি শেষে সংগঠনের শাখা কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন আলমডাঙ্গা উপজেলা কমিটির আবু তালেব, চুয়াডাঙ্গা টিটিসি’র অধ্যক্ষ মো. মুছাব্বেরুজ্জামান, ছাত্র শিক্ষা পেশাজীবী সংগ্রাম পরিষদের আহ্বায়ক ইবরুল হাসান জোয়ার্দ্দার, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড চুয়াডাঙ্গার উপ বিভাগীয় প্রকৌশলী সুবির কুমার ভট্টাচার্য ও আইডিইবি চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক কাজী রফিকুল। অনুষ্ঠান পরিচালনা করেন আলমডাঙ্গা উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মো. শামীম হোসেন।
ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ৫১তম প্রতিষ্ঠা উপলক্ষে গণ প্রকৌশল দিবসে চুয়াডাঙ্গায় আয়োজিত আলোচনাসভায় বক্তারা আধুনিক জ্ঞান ও কর্মশক্তিতে শিক্ষার ওপর সর্বাধিক গুরুত্ব দিয়ে বলেন, প্রকৃত শিক্ষা আমাদের সম্প্রীতির সুন্দর সমাজ গড়তে সহায়ক হবে।
মেহেরপুর অফিস জানিয়েছে, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি’র) ৫১তম প্রতিষ্ঠা প্রতিষ্ঠাবার্ষিকী গণ-প্রকৌশল দিবস আলোচনাসভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালের দিকে মেহেরপুর সড়ক ও জনপথ বিভাগ প্রাঙ্গণে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আইডিইবি’র সহ-সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আনিসুজ্জাম বকুল, মারুফ হোসেন, খাদেমুল ইসলাম মিঠু, আব্দুর রহমান, আমিনুল ইসলাম প্রমুখ। এদিকে আইডিইবি’র ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী গণ-প্রকৌশল দিবস উপলক্ষে এর আগে সকালে একটি র‌্যালি বের করা হয়। মেহেরপুর জেলা আইডিইবির সভাপতি আব্দুর রহমানের নেতৃত্বে র‌্যালিটি মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টারের সামনে থেকে শুরু করে বাদ্যের তালে তালে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সড়ক ও জনপথ বিভাগ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More