আলমডাঙ্গায় খাতা নিয়ে পালালো পরীক্ষার্থী, বহিষ্কার হলো পরীক্ষার্থীর সাথে দুই শিক্ষক

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার উপকেন্দ্র সরকারি কলেজ কেন্দ্রে এক ছাত্র ও দুই শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। গতকাল রোববার এসএসসি পরীক্ষার শেষদিনে বহিস্কারের এ ঘটনা ঘটে।  কৃষি শিক্ষা পরীক্ষা শেষে খাতা জমা না দিয়ে বাড়িতে নিয়ে যাওয়ার অপরাধে অভিযুক্ত ছাত্রকে বহিষ্কার করা হয়। এদিকে দায়িত্বে অবহেলার কারণে দুই শিক্ষককে বহিস্কার করা হয়েছে।

জানা গেছে, আলমডাঙ্গা উপজেলার মাধবপুর মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী আল আমিন, যার রোল নং ৩০৭২১০ ও রেজি. নং ২০১৩৬১৩০৬৮। সে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রের উপকেন্দ্র আলমডাঙ্গা সরকারি কলেজ কেন্দ্রে গতকাল রোববার কৃষি শিক্ষা বিষয়ে শেষ পরীক্ষা দিচ্ছিলো। পরীক্ষা শেষে আল আমিন খাতা জমা না দিয়ে বাড়িতে চলে যায়। এরপর পরীক্ষার্থীর সংখ্যা ও জমাকৃত খাতার সংখ্যা না মিললে কেন্দ্রজুড়ে হুলুস্থুল পড়ে যায়। হলসুপার মনিরুজ্জামান, কেন্দ্র সচিব নুরুল ইসলাম, ট্যাগ অফিসার সহকারী শিক্ষা অফিসার জিএম কামাল দৌঁড়ঝাপ শুরু করেন। খবর দেয়া হয় পুলিশে। এক পর্যায়ে জানা যায়, মাধবপুর মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী আল আমিন খাতা জমা দেয়নি। এরপর পুলিশ মাধবপুর থেকে খাতা উদ্ধার করে। এ ঘটনায় পরীক্ষার্থী আল আমিনকে বহিষ্কার করা হয়। পরীক্ষার ওই কক্ষে দায়িত্ব পালন করছিলেন কুমারী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আশরাফুল হক ও হাবিবুর রহমান। দায়িত্বে অবহেলার কারণে তাদেরও বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে উপকেন্দ্রের হল সুপার আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান জানান, পরীক্ষা শেষে খাতা জমা না দিয়ে ছাত্র আল আমিন বাড়িতে নিয়ে যাওয়ার ঘটনায় ছাত্রকে বহিষ্কার করা হয়। এছাড়া দায়িত্বে অবহেলার কারণে দুই শিক্ষককেও বহিষ্কার করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More