আলমডাঙ্গা বণিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে প্রথম দিনে ২৩ জনের মনোনয়নপত্র সংগ্রহ

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা বণিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে মনোনয়নপত্র উত্তোলনের প্রথম দিনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে ২৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সাধারণ সম্পাদক প্রার্থী কামাল হোসেনের পক্ষে পাঁচ পাঁচবারের নির্বাচিত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ঘেটু মনোনয়নপত্র সংগ্রহ করে চাঞ্চল্যের সৃষ্টি করেছেন। তিনি কামাল হোসেনের প্রার্থীর প্রস্তাবকারীও হয়েছেন।
প্রথম দিন শুক্রবারে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সভাপতি পদে দুজন। এরা হলেন-সাবেক সভাপতি হাজি মকবুল হোসেন ও সাইফুল ইসলাম লিটন। সহসভাপতি পদে হামিদুল ইসলাম মাস্টার, কামরুজ্জামান হিরাসহ ৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক কামাল হোসেন ছাড়াও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন খন্দকার আব্দুল্লাহ আল মামুন।
এছাড়া, যুগ্মসাধারণ সম্পাদক পদে ৪ জন ও ধর্ম সম্পাদক পদে ২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। প্রথম দিনে ২৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার সাবেক ব্যাংকার সিরাজুল ইসলাম।
তিনি বলেন, প্রথম দিনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ মোট ২৩ জন ব্যক্তি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আজ শনিবার বিকেল ৫টা অবধি মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।
এদিকে, আলমডাঙ্গা বণিক সমিতির নির্বাচনে পাঁচবারের নির্বাচিত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ঘেটু বর্তমান সম্পাদক কামাল হোসেনের পক্ষে মনোনয়ন সংগ্রহের ঘটনা নির্বাচনী মাঠে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। ভোটারদের মাঝে জন্ম দিয়েছে কৌতুহলের। বার বার আমিনুল ইসলাম ঘেটু আলমডাঙ্গা বণিক সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় তিনি দীর্ঘ সময় ধরে বণিক সমিতির নেতৃত্ব দেয়ার সুযোগ পেয়েছেন। ব্যবসায়ীদের মাঝে তার বেশ গ্রহণযোগ্যতাও আছে।
এমন ব্যক্তি নির্বাচনে নিজে প্রার্থী না হয়ে কামাল হোসেনের পক্ষে প্রস্তাবকারি হয়ে কেন মনোনয়নপত্র তুলেছেন? সকাল থেকেই ভোটারদের মাঝে এই প্রশ্ন ঘুরে ফিরে আসতে দেখা গেছে। অনেকেই কৌতুহলী হয়ে জানার চেষ্টা করেছেন।
আমিনুল ইসলাম ঘেটুর সাথে বিকেলে কথা হয় এ প্রতিনিধির। তিনি জানান, আমি দীর্ঘ বছর বণিক সমিতির উন্নয়নে কাজ করেছি। এখন বয়স হয়েছে। নতুন ও নিঃস্বার্থভাবে কাজ করতে ইচ্ছুক এমন কারও হাতে সাধারণ সম্পাদকের দায়িত্ব যাক এইটা আমি চাই। কামাল হোসেন নিঃস্বার্থভাবে অন্যের উপকার করেন।
তার এই মানসিকতা আমার ভালো লেগেছে। কামাল হোসেনের নিঃস্বার্থভাবে কাজ করার মানসিকতা রয়েছে। শুক্রবার ও শনিবার দু’দিন ধরে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র উত্তোলন করতে পারবেন। বৃহস্পতিবার মনোনয়ন বাছাই, আপত্তি গ্রহণ ও নিষ্পত্তি হবে। ১২ অক্টোবর শনিবার প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। ১৬ অক্টোবর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ও প্রতীক বরাদ্দ হবে এবং আগামী ২৮ অক্টোবর শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More