চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে প্রার্থিতা ফিরে পেলেন সদস্য প্রার্থী কাবা ও মোয়াজ্জেম

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য প্রার্থী ১নং ওয়ার্ডের চুয়াডাঙ্গা শহরের রেলপাড়ার মিরাজুল ইসলাম কাবা ও ২নং ওয়ার্ডের খাসকররা গ্রামের এএইচএম মোয়াজ্জেম হোসেনের মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং অফিসার ও অ্যাপিলেট অথরিটির দেয়া আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। এতে জেলা পরিষদের ঠিকাদার হওয়ার কারণে বাতিল হওয়া মিরাজুল ইসলাম কাবা ও মোয়াজ্জেম হোসেনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। ঢাকা সুপ্রিম কোর্টের আইনজীবী নাজনিন ফেরদৌসের মাধ্যমে করা রীটের সন্তোষজনক শুনানী শেষে গতকাল বুধবার ঢাকার সুপ্রিম কোর্টের বিজ্ঞ বিচারক রুহুল কুদ্দুস ও এসএম মনিরুজ্জামানের বেঞ্চ এ আদেশ প্রদান করেন। গতকালই উচ্চ আদালতের এ আদেশের কপি চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের নিকট ও সহকারী রিটার্নিং অফিসার জেলা নির্বাচন অফিসার তারেক আহমদদের নিকট জমা দেয়া হয় বলে নিশ্চিত করেন সদস্য প্রার্থী মিরাজুল ইসলাম কাবা ও এইচএম মোয়াজ্জেম হোসেন। তাদের আজ বৃহস্পতিবার প্রতীক বরাদ্দ দেয়া হবে।

জানা গেছে, গত ১৮ সেপ্টেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে জেলা পরিষদের ঠিকাদার হওয়ায় মিরাজুল ইসলাম কাবা ও মোয়াজ্জেম হোসেনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। পরে মনোনয়নপত্র বাতিল আদেশের বিরুদ্ধে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিল করেন তারা। সেখানেও মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন মিরাজুল ইসলাম কাবা ও এএইচএম মোয়াজ্জেম হোসেন। ওই রিটের শুনানি নিয়ে এই আদেশ দেন আদালত। আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে একজন, সদস্য পদে চারজন এবং সংরক্ষিত সদস্য (মহিলা) পদে দুইজন নির্বাচিত হবেন। স্থানীয় সরকারের মেয়র, উপজেলা পরিষদ চেয়ারম্যান, কাউন্সিলর ও ইউপি সদস্যবৃন্দ নির্বাচিত ৫৬৭জন জনপ্রতিনিধি ভোট প্রদান করবেন। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More