২২ ঘণ্টা পর মুক্ত প্রাণিসম্পদ অধিদপ্তর খুলনা বিভাগীয় পরিচালক

ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজে তাকে অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা

ঝিনাইদহ প্রতিনিধি: সমস্যা সমাধানে ফলপ্রসূ আলোচনার আশ্বাসে ২২ ঘণ্টা পর মুক্ত হলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের খুলনা বিভাগীয় পরিচালক ডা. শুখেন্দু শেখর গায়েন। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে তিনি মুক্ত হন। গত বুধবার দুপুর ২টা থেকে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজে তাকে অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা।

ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের অধ্যক্ষ ডা. মো. আতাউর রহমান ভূঁইয়া বলেন, ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রি প্রদানের দাবিতে গত কয়েকদিন ধরে সড়ক অবরোধ, বিক্ষোভ, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করে আসছে শিক্ষার্থীরা।

বিষয়টি জানতে বুধবার দুপুরে ডা. শুখেন্দু শেখর গায়েন কলেজে এলে তাকে অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। আগামী ২০ জুন ঢাকায় প্রাণিসম্পদ অধিদপ্তর, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও শিক্ষার্থী প্রতিনিধিদের ত্রি-পক্ষীয় আলোচনার আশ্বাস দিলে তাকে মুক্ত করে শিক্ষার্থীরা। তবে, দাবি মানা না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণাও দিয়েছে শিক্ষার্থীদের।

মুক্ত হওয়ার পর ডা. শুখেন্দু শেখর গায়েন বলেন, শিক্ষার্থীরা যে দাবি করছে তা যৌক্তিক। আমি খুলনায় গিয়ে ডিজি মহোদয়কে লিখিতভাবে জানাবো। আগামী সোমবার বৈঠক হওয়ার কথা হয়েছে। আশা করছি এর সুষ্ঠু সমাধান হবে।

প্রসঙ্গত, ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রির বিজ্ঞপ্তিতে ভর্তি হলেও বিএসসি ভেট সাইন্স এবং এ এইচ ডিগ্রি প্রদান করছে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাই ভর্তি বিজ্ঞপ্তিতে থাকা ডিভিএম ডিগ্রির দাবিতে কর্মসূচি পালন করে আসছে কলেজের শিক্ষার্থীরা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More