অনলাইন জুয়ার সাথে জড়িত থাকার অভিযোগে মামলা : গাংনীতে গ্রেফতার ৬জন জেলহাজতে

গাংনী প্রতিনিধি: অনলাইন জুয়ার সাথে জড়িত সন্দেহে গাংনীর সাবেক ছাত্রলীগ নেতা শাহিদুজ্জামান শিপুসহ আটক ৬জনের নামে মামলা দায়ের করেছে পুলিশ। গতকাল বুধবার তাদেরকে আদালতের আদেশে মেহেরপুর জেলা কারাগারে হাজতবাসে পাঠিয়েছে পুলিশ। মঙ্গলবার রাতে গাংনী উত্তরপাড়ায় সিপুর ব্যক্তিগত কার্যালয়ে অভিযান চালিয়ে ৬জনকে আটক করে ডিবি ও গাংনী থানা পুলিশ। অনলাইন জুয়ার খেলার আলামত হিসেবে তাদের ব্যবহৃত মোবাইল জব্দ করে পুলিশ।

জানা গেছে, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট ২০১৮ এর ৩০/২, এর ৩৫ ধারায় আটক ৬জনসহ পলাতক ৩জন এবং অজ্ঞাত আরও কয়েকজনের নামে মামলাটি দায়ের করেছেন গাংনী থানার একজন সাব ইন্সেপেক্টর।

গ্রেফতারকৃতরা হচ্ছেন মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি শাহিদুজ্জামান শিপু, রবিউল ইসলাম, জুবায়ের হোসেন উজ্জল, বিপুল হোসেন, চঞ্চল হোসেন ও জিয়াউর রহমান। গতকাল বুধবার আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক। তিনি জানান, গত মঙ্গলবার রাত সাড়ে ৮ দিকে সাহিদুজ্জামান শিপুর ব্যক্তিগত কার্যালয়ে অভিযান শেষে রাত ১১টার দিকে তাদেরকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছিলো। পরে জিজ্ঞাসাবাদ শেষে ডিজিটাল নিরাপত্তা আইনে তাদের গ্রেফতার দেখানো হয়।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি সাইফুল ইসলাম জানান, গাংনী বাজার সংলগ্ন উত্তরপাড়ায় শাহিদুজ্জামান সিপুর ব্যক্তিগত কার্যালয়ে অনলাইনে জুয়া পরিচালনা করা হয়। এমন অভিযোগে ডিবি ও গাংনী থানা পুলিশের দুটি দল রাতে শিপুর ব্যক্তিগত কার্যালয়ে অভিযান চালায়। তাদের ব্যবহৃত ১৪টি মোবাইল ডিভাইস জব্দ করে প্রাথমিক পরীক্ষা করে পুলিশ। দীর্ঘ সময় ধরে মোবাইল পরীক্ষা-নিরীক্ষা করে রাত ১১টার দিকে তাদের ৬জনকে পুলিশ হেফাজতে নিয়ে যায়।

তিনি আরও জানান, তাদের কাছ থেকে ডিজিটাল ডিভাইস হিসেবে মোবাইল ও সিম কার্ড জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদ ও ডিভাইসগুলো প্রয়োজনীয় পরীক্ষা শেষে অনলাইন জুয়ার সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে গাংনী থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-২২। মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার আজমল হোসেনের নেতৃত্বে ওই অভিযানে গাংনী থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের দুটি টিম উপস্থিত ছিলো।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More