আল কোরআনের অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: সুইডেনে পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদে গতকাল শুক্রবার জুম্মার নামাজের পর চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। জুম্মার নামাজের পর চুয়াডাঙ্গার সরোজগঞ্জে, দামুড়হুদার জয়রামপুরে ও জীবননগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, আল কোরআনের অবমাননা যারা করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি আমরা চাই। সুইডেনে আসলে আল কোরআন পোড়ানো হয়নি, বিশ্বের মুসলমানদের হৃদয় পোড়ানো হয়েছে। এ ঘটনায় গোটা বিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। আমরা এটা কোনোভাবেই মেনে নিতে পারছি না। কোরআনের অবমাননা কোনো মুসলমানদের পক্ষে মেনে নেয়া সম্ভব নয়। তাই আমরা এর প্রতিবাদে রাজপথে নেমে এসেছি। সুইডেনে এর আগেও এমন নিন্দনীয় অপরাধের ঘটনা ঘটেছে। কেন এমন ঘটনা বারবার ঘটছে তা বের করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আমরা দাবি জানাচ্ছি। সুইডেনের বিচার বিভাগ ও অপরাধীদের তীব্র ভৎসনা করা হয় এবং সেই সাথে প্রবিত্র কোরআন মজিদ অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তারা বলেন, বিশ্বের শতকোটি মানুষের (ইসলাম ধর্মের) পবিত্রগ্রন্থ আল কোরআনকে অবমাননা করা সুইডেনের ইহুদিদের মানসিক রোগ। সুইডেনসহ বিভিন্ন ইহুদি সম্প্রদায়ের কারণেই আজকে বিশ্বের কোটি কোটি মানুষের বিশ্বাসকে আঘাত করার প্রবণতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ফলে পুরো বিশ্বব্যাপী অশান্তি ছড়াচ্ছে ও ধর্মীয় সম্প্রতি নষ্ট করার চেষ্টা চালাচ্ছে নিকৃষ্ট গোষ্ঠীরা। আর আজকে তারই ধারাবাহিকতায় সুইডেনে প্রকাশ্যে পবিত্র আল কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায়। সেই সাথে সকল মুসলিমকে সুইডেনের পণ্য বর্জনের আহ্বান জাননো হয়। সমাবেশে আরও বক্তরা বলেন, সকল অপরাধের বিচার হওয়া উচিত। আমরা চাই সুইডেনে কোরআন অবমাননার বিচার হোক। আমারা বাংলাদেশ সরকারের মাধ্যমে সুইডেনের কোরআন অবমাননার ঘটনার প্রতিবাদ জানাচ্ছি। আমাদের দাবি, তারা আল্লাহর কাছে ক্ষমা চাইবে। তারা মুসলমানদের কাছে ক্ষমা চাইবে। ক্ষমা না চাওয়া পর্যন্ত কোন ছাড় দেয়া হবে না।

সরোজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে চুয়াডাঙ্গা সরোজগঞ্জ যুবসমাজের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার জুম্মার নামাজ শেষে সরোজগঞ্জ বাজার জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত প্রতিবাদসভা অনুষ্ঠিত। প্রতিবাদসভায় বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সদর উপজেলা জামায়াতের সাবেক আমির হাজি আব্দুর রউফ, ইসলামি সমাজ কল্যাণের সভাপতি মাসুম বিল্লাহ, নাসির উদ্দিন, আব্দুল মালেক, মনিরুজ্জামান মাসুম, প্রভাষক বিল্লাল হোসেন, মোখলেচুর রহমান লিটন, খবির উদ্দিন, সামসুল আলম, কামাল হোসেন, বিল্লাল হোসেন আব্দুর জব্বার প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন সরোজগঞ্জ যুগিরহুদা বাজার পাড়া জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাও. শাফায়েত আলী।

দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, সুইডেনে পবিত্র আল কোরআন অবমাননা করার প্রতিবাদে দামুড়হুদা উপজেলার জয়রামপুর স্কুল বটতলা নামক স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ধর্মপ্রাণ মুসলমানেরা। গতকাল শুক্রবার বাদ জুম্মা দামুড়হুদার উপজেলার হাউলী ইউনিয়নের স্কুল বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পরে একই স্থানে ফিরে এসে প্রতিবাদ সমাবেশ করে ধর্মপ্রাণ হাজারো মুসলিম। দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়নের সর্বস্তরের মুসলিম তৌহিদী জনতার আয়োজনে ‘এক হও মুসলিম বিশ্ব এক হও’ সেøাগানে উপজেলার হাউলী ইউনিয়নের স্কুল বটতলা থেকে এক প্রতিবাদ মিছিল বার করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন হাজারো ধর্মপ্রাণ মুসলিম জনতা। বিক্ষোভ মিছিলটি শেষে একই স্থানে এসে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জীবননগর ব্যুরো জানিয়েছে, সুইডেনে পবিত্র কোরআন অবমাননার বিরুদ্ধে জীবননগরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার জুম্মার নামাজ শেষে শহরের সকল মসজিদ হতে মুসল্লিরা এ বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে বাসস্ট্যান্ডে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশ হতে সুইডেনের বিচার বিভাগ ও অপরাধীদের তীব্র ভৎসনা করা হয় এবং সেই সাথে প্রবিত্র কোরআন মজিদ অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।  জীবননগরে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, উপজেলা জামায়াতে ইসলামীর আমির মাও. সাজেদুর রহমান, জামায়াত নেতা মাও. ইসরাইল হোসেন, জামায়াতের পৌর আমির মাও. ফিরোজ হোসেন, মাও. আবু বক্কর সিদ্দিক, নুর ইসলাম চৌধুরী ও বাসস্ট্যান্ড মসজিদের ইমাম ওলিউর রহমান প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More