চুয়াডাঙ্গায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক সেমিনারে প্রতিমন্ত্রী

সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করা হবে
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্ত:ধর্মীয় সংলাপ/সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংলাপে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেমিনারে প্রধান অতিথি ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি পবিত্র কোরআন এবং হাদিস থেকে উদ্ধৃতির মাধ্যমে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিতকরণে জোর তাগিদ প্রদান করেন। জেল হত্যার নিন্দা করেন। সংখ্যালঘু সম্প্রদায়ের দাবি অনুসারে চুয়াডাঙ্গায় একটি সমাধিক্ষেত্র নির্মাণের প্রতিশ্রুতি প্রদান করেন। তিনি বলেন, প্রতিটি জেলায় ও উপজেলায় সম্প্রীতি বজায় রাখার জন্য দেশব্যাপী জনসচেতনতা সৃষ্টি করে চলেছেন বর্তমান সরকার।
এর আগে প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি জেলা প্রশাসক কার্যালয়ে এসে পৌঁছুলে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার ফুলেল শুভেচ্ছা জানান। এছাড়া, ইসলামিক ফাউন্ডেশন ও বিভিন্ন ধর্মীয় নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্প বাস্তবায়নে এবং জেলা প্রশাসন সংলাপ/সেমিনারের আয়োজন করে।
জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপ/সেমিনারে পুলিশ সুপার জাহিদুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সভায় ঢাকা থেকে আগত ইসলামী গবেষক ড. কেএম আব্দুল মোমিন সিরাজী বক্তব্য রাখেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরাফাত রহমান, ধর্মীয় নেতৃবৃন্দ ও মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সংলাপে পবিত্র কোরাআন থেকে তেলাওয়াত করেন কারী কবির আহমেদ, গীতা পাঠ করেন অকুল চৈতন্য দাস ও বাইবেল পাঠ করেন জেমস নিমু ম-ল। এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. মহ: শামসুজ্জোহা, দামুড়হুদা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলী মুনছুর বাবু, বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, জেলা উলামা পরিষদের সভাপতি আলহাজ মাওলানা মুফতি জুনাইদ আল হাবিবী, মাওলানা বশির উদ্দীন, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. মার্টিন হীরক চৌধুরী, পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক প্রশান্ত অধিকারী, পুরোহিত ব্রাক্ষণ ঐক্য পরিষদের সভাপতি দেবন্দ্রনাথ দোবে বাবুলাল ও সাংবাদিক শাহ আলম সনি বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সি আবু সাইফ।
সেমিনারে স্বাগত বক্তব্যে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, চুয়াডাঙ্গা জেলায় সকল ধর্মের মানুষের চমৎকার সম্পর্ক বিদ্যমান। দুর্গাপূজার সময় কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছিলো। সেটি প্রশাসনের হস্তক্ষেপে নিয়ন্ত্রণ করা হয়। যাতে করে ভবিষ্যতে এধরণের সমস্যা না হয় এজন্য সেমিনারের আয়োজন করা হয়েছে। সকল ধর্ম-বর্ণ মানুষের মধ্যে যে সূদূর বন্ধন আছে তা অব্যাহত থাকবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More