চুয়াডাঙ্গা বার’র সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. শওকত আলী আর নেই

 : আইনজীবী সমিতি ও বীর মুক্তিযোদ্ধাদের শোক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অ্যাড. শওকত আলী (শওকত মাহমুদ) হ্নদযন্ত্রেরক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…..রাজেউন)। গতকাল মঙ্গলবার ভোর সাড়ে ৫টায় শহরের পুরাতন হাসপাতালপাড়ার নিজবাড়িতে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৮ বছর। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় বীর মুক্তিযোদ্ধার প্রতি গার্ড অব অনার প্রদান করা হয় এবং বাদ আছর শহরের জান্নাতুল মাওলা জামে মসজিদ ও কবরস্থানে নামাজে জানাজা শেষে দাফনকাজ সম্পন্ন করা হয়। তার মৃত্যুতে আইনজীবী সমিতি ও বীর মুক্তিযোদ্ধারা গভীর শোক প্রকাশ ও পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
মৃত্যুকালে অ্যাড. শওকত আলী দুই ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আজ বুধবার শহরের কোর্ট জামে মসজিদে বাদ আছর অ্যাড. শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে এবং সকলকে মিলাদে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন মরহুমের ছোট ছেলে মো. জনি।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা ইউনিটের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরীন এবং সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধারা শওকত আলীর মরদেহে ফুলেল শ্রদ্ধা জানান।
জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. শওকত আলীর মৃত্যুর খবরে গতকাল মঙ্গলবার সকাল থেকেই আইনজীবী, মুক্তিযোদ্ধা ও আত্মীয়স্বজনরা মরহুমের বাড়িতে ছুটে যান। তার জানাজায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুগ্মসাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও সাবেক চেয়ারম্যান অ্যাড. আশরাফ আলী বিশ্বাস, পাবলিক প্রসিকিউটর-পিপি অ্যাড.বেলাল হোসেন, সরকারি কৌশুলী-জিপি অ্যাড. আশরাফুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সেলিম উদ্দিন খান ও এমএম শাহজাহান মুকুল, জেলা আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারি আবুল বাশার, মহ: শামসুজ্জোহা, আ.স.ম আব্দুর রউফ ও শামীম রেজা ডালিম, জেলা আইনজীবী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. আব্দুল খালেক, সহসভাপতি কাইজার হোসেন জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক তালিম হোসেন এবং ওয়াহেদুজ্জামান বুলা, রেড ক্রিসেন্ট ইউনিট সেক্রেটারি শহিদুল ইসলাম শাহান ও বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামসহ বীর মুক্তিযোদ্ধারা এ সময় উপস্থিত ছিলেন।
চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. আব্দুল খালেক ও সাধারণ সম্পাদক তালিম হোসেন বারের সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী অ্যাড. শওকত আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন এবং মরহুমের আত্মার মাগফেরাত জ্ঞাপন করেছেন।
অ্যাড. শওকত আলী ১৯৭৫ সালের ১২ মার্চ বাংলাদেশ বার কাউন্সিল থেকে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন এবং চুয়াডাঙ্গা বারে যোগদান করেন। তিনি ২০০৭ সালে চুয়াডাঙ্গা বারে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা ইউনিটের জেলা কমান্ডার ও বিভিন্ন সামাজিক সংগঠনের সাখে জড়িত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More