চুয়াডাঙ্গা বারে নির্বাচনের তফশিল ঘোষণা : আগামী ২৬ নভেম্বর ভোটগ্রহণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন-২০২২ সালের ১ বছর মেয়াদী নির্বাচনী তফশিল ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১০টায় জেলা আইনজীবী সমিতি ভবনে নির্বাচন পরিচালনা উপ-পরিষদের আহবায়ক অ্যাড. আব্দুর রশীদ চৌধুরী এ তফশিল ঘোষণা করেন। ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ২৬ নভেম্বর শুক্রবার নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন পরিচালনা উপ-পরিষদের সদস্য হিসেবে অ্যাড. আলহাজ এম.এম মনোয়ার হোসেন ও অ্যাড. আলহাজ শহিদুল হক (২) দায়িত্ব পালন করছেন।
এদিকে, জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ ও সমমনা আইনজীবীবৃন্দের প্যানেলে বারের সাবেক সভাপতি সেলিম উদ্দিন খান সভাপতি পদে এবং বর্তমান সাধারণ সম্পাদক তালিম হোসেন সাধারণ সম্পাদক পদে পুনরায় প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছেন। অপরদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রার্থী হিসেবে সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম ও সাবেক সাধারণ সম্পাদক সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম সভাপতি পদে এবং ফোরামের নেতা মঈনুদ্দিন মঈনুল ও খন্দকার অহিদুল আলম মানি সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছেন।
চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ১ নভেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ, ৪ নভেম্বর খসড়া ভোটার তালিকার ওপর আপত্তি দাখিল, ৭ নভেম্বর আপত্তির ওপর শুনানী, ১৫ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ এবং ১৭ নভেম্বর মনোনয়নপত্র গ্রহণ ও দাখিল। ১৮ নভেম্বর মনোনয়নপত্র বাছাই, ২১ নভেম্বর মনোনয়নপত্রের ওপর আপত্তি দাখিল ও শুনানী, ২২ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার, ২৬ নভেম্বর সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ এবং বাদ জুম্মা ভোট গণনা ও ফলাফল প্রকাশ।
প্রসঙ্গত : ২০২১ সালে চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আলমগীর হোসেন করোনা আক্রান্ত হয়ে গত ৫ জুলাই মৃত্যুবরণ করেন। এরপর থেকে বারের সহ-সভাপতি অ্যাড. আব্দুল খালেক ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে এবং অ্যাড. তালিম হোসেন সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More