নানা আয়োজনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

যুবলীগ সাধারণ মানুষের সঙ্গে ছিলো এবং ভবিষ্যতেও থাকবে

মাথাভাঙ্গা ডেস্ক: নানা আয়োজনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল বুধবার চুয়াডাঙ্গা-মেহেরপুর ও ঝিনাইদহসহ সারাদেশে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালিত হয়। এ উপলক্ষে সকালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। আলোচনাসভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নির্দেশে ১৯৭২ সালের ১১ নভেম্বর শহীদ শেখ ফজলুল হক মনি যুবলীগ প্রতিষ্ঠা করেন। আজ সেই যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবাষির্কী। প্রতিষ্ঠার পর হতেই নানা সংকট ও চ্যালেঞ্জ যুবলীগ মোকাবেলা করে যাচ্ছে। একেক দশকে যুবলীগ একক চ্যালেঞ্জের মধ্যদিয়ে এসেছে।’ বক্তারা আরও বলেন, যেখানে অন্যায়, অত্যাচার, সেখানে যুবলীগ প্রতিবাদ করবে। অসহায়দের পাশে দাঁড়াবে। যুবলীগ কোনও এলিট শ্রেণিদের সংগঠন নয়, যুবলীগ সাধারণ মানুষের সঙ্গে ছিলো এবং ভবিষ্যতেও থাকবে।’ বক্তারা বলেন, ‘আগামীতে যুবলীগ হবে মেধা ও রাজনৈতিক এবং সাংগঠনিক ক্ষমতা সম্পন্ন। যুবলীগে দুর্নীতি ও ক্যাসিনোবাজদের ঠাঁই হবে না। যুবলীগ মানুষের কল্যাণে কাজ করবে।’
চুয়াডাঙ্গায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে চুয়াডাঙ্গা জেলা যুবলীগ। সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির সূচনা করেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার ও যুগ্ম আহব্বায়ক জিল্লুর রহমান জিল্লু। সকাল ৭টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। বেলা ১১টার দিকে জেলার বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ করা হয়। পরে বেলা তিনটার দিকে দোয়া ও মিলাদ মাহফিল শেষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন। জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দারের সভাপতিত্বে ও যুগ্ম আহব্বায়ক জিল্লুর রহমান জিল্লুর পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শরীফ হোসেন দুদু, আলমগীর আজম খোকা, অ্যাড. ফিরোজ হোসেন, হাফিজুর রহমান হাপু ও আজাদ আলী। আলোচনা শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাপনী হয়। এ সময় জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য সাজেদুল ইসলাম লাভলু, যুবলীগ নেতা মাসুম, পিরু, শাহি, আল ইমরান শুভ, রামিম হাসান সৈকত, শেখ সুইট, জাহিদ, বুলবুল, ইকরামুলসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
গড়াইটুপি প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গার গড়াইটুপি ইউনিয়ন যুবলীগের উদ্যোগে গতকাল বুধবার বিকেল সাড়ে ৪টায় কালুপোল প্রাইমারি স্কুল প্রাঙ্গণে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের আয়োজন করা হয়। কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। উপস্থিত ছিলেন গড়াইটুপি ইউনিয়ন যুবলীগের ১নং যুগ্মসাধারণ সম্পাদক মেহেদী হাসান শিমুল, ইউনিয়ন যুবলীগের সদস্য উজ্জল হোসেন, সাইদুর রহমান, আব্দুল মান্নান টুকু, ১নং ওয়ার্ড যুবলীগের সভাতি তাজউদ্দিন, সেক্রেটারি আব্দুস সালাম, ২নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মনির হোসেন, ৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শামীম হোসেন, সেক্রেটারি শ্র মৃত্যুঞ্জয় ঘোষ,৭ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি জামির, আশরাফুল, রাশেদ, আকিদুল, নাসিম, মামুন, ঝন্টু, সজীব রয়েল, লিমন, দীপু, ইচাহাক আলী হোসেনসহ আরও অনেকে। অনুষ্ঠান শেষে দোয়া ও তোবারক বিতরণ করা হয়।
বেগমপুর প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গার উপজেলার নেহালপুরের দোস্তবাজারে আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠা বার্ষীকি পালিত হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যার দিকে দোস্তবাজারে আলোচনা সভা, কেককাটা ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে দিবসটি পালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, নেহালপুর ইউনিয়ন যুবলীগের যুগ্মআহবায়ক এনামুল হক বিশ্বাস, যুবলীগ নেতা আজাদুল ইসলাম, সাইফুল, জামিরুল, ইয়ার আলী, আবু মুছা, সাঈদ, বদিয়ার, শাহেব, নাসির, ইলিয়াছ, নাজু, রায়হান, বাবু, ইব্রাহীম, ইকবাল, রুহুল আমিন, আজগার, নুরুজ্জামান, শাহাজালাল, রেজাউল, শাকিল, ইউনুচ প্রমুখ।
সরোজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা সদরের কুতুবপুর ইউনিয়ন যুবলীগের উদ্যোগে আলোচনাসভা ও আনন্দ র‌্যালি বের করা হয়। গতকাল বুধবার সন্ধ্যায় বদরগঞ্জ বাজারের ইউনিয়ন যুবলীগের কার্যালয় থেকে র‌্যালিটি বের হয়ে ইউনিয়নের বিভিন্ন গ্রাম প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুতুবপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুম রানা। উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা ছাত্রলীগের সাবেক অর্থবিষয়ক সম্পাদক আক্তার হোসেন রনি, কুতুবপুর ইউনিয়ন যুবলীগের সহসভাপতি মফিজুল ইসলাম, স্বাপন ইসলাম, মিলন মিয়া, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক শাহাবুদ্দিন, ইন্তাদুল হক, সাংগঠনিক সম্পাদক মাজেদুল ইসলাম রিংকু, শহিদুল ইসলাম নান্টু, আমজাদ হোসেন, আজাদ হোসেন, সোহাগ, মাসিদুল, গোলজার, দেলোয়ার, নাসিম প্রমুখ। অনুষ্ঠান শেষে কেক কাটার মধ্যদিয়ে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।
অপরদিকে, পদ্মবিলা ইউনিয়ন যুবলীগের উদ্যোগে বিকেল ৪টার দিকে সুবদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়মাঠ থেকে র‌্যালিটি বের করা হয়। বিভিন্ন গ্রাম প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। স্কুলমাঠে আলোচনাসভা ও কেক কাটা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পদ্মবিলা ইউনিয়ন যুবলীগের সভাপতি হুমায়ন কবির বনফুল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পদ্মবিলা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, সহসভাপতি ইদ্রিস আলী, যুগ্মসাধারণ সম্পাদক ওমর ফারুক সুমন, আমান, আজিম জোয়ার্দ্দার, আব্দুল মোমিন, কামাল হোসেন, ইউনুচ শেখ, বিপুল জোয়ার্দ্দার প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন, পদ্মবিলা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকরামুল হোসেন জান্টু।
আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গায় এ উপলক্ষে সকাল ৭টায় উপজেলা ও পৌর যুবলীগের অফিসে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে। পরে বঙ্গবন্ধু ও শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ করেন। বিকেলে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দর‌্যালি, আলোচনা ও কেক কেটে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন। র‌্যালি শেষে উপজেলা ও পৌর যুবলীগের অফিসে পৌর যুবলীগের আহ্বায়ক আসাদুল হক ডিটুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন সোনাহার।
বিশেষ অতিথি ছিলেন পৌর যুবলীগের যুগ্মআহ্বায়ক কাউন্সিলর মামুন অর রশিদ হাসান, উপজেলা যুবলীগের সদস্য নেছার আহমেদ প্রিন্স, জাহাঙ্গীর, সনি, মনিরুজ্জামান হিটু, সাইফুল ইসলাম, পৌর যুবলীগের সদস্য শরিফুল ইসলাম সুমন, সাগর, রাসেল, রিপন। পৌর যুবলীগের সদস্য আব্দুল্লাহ আল রনির উপস্থাপনায় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা রিপন, সবুজ, মশিউর, মালেক, শামিম, হাসিব, আলামিন, রনি, রাসেল, আনিস, মান্নান, রজমান, ফিরোজ, ইমন, তারেক, আহমেদ, সাইফুল, ওয়াসিম, সজিব প্রমুখ। পরে কেক কাটার মধ্যদিয়ে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সমাপ্ত করেন।
ভালাইপুর প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার হাপানিয়া গ্রামে জাতীয় পতাকা ও যুবলীগের পতাকা উত্তোলন করা হয়। বিকেল ৩টার দিকে ইউনিয়ন যুবলীগ ও কৃষকলীগের উদ্যোগে ইউনিয়নব্যাপী আনন্দর‌্যালি শেষে ইউনিয়নের রুইথনপুর গ্রামে আলোচনাসভা ও কেক টাকা হয়। ইউনিয়ন যুবলীগের আহবায়ক ইনতাদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কবীর। প্রধান বক্তা ছিলেন জেলা যুবলীগের যুগ্মআহবায়ক সাবেক চেষারম্যান জিল্লুর রহমান। উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা হাজি আমির হোসেন, জেলা কৃৃষকলীগের সহপ্রচার সম্পাদক জাকারিয়া আলম, চিৎলা ইউনিয়ন কৃষকলীগের যুগ্মআহবায়ক আব্দুর রশীদ মেম, হায়দার আলী, আব্দুল হাই, চিৎলা ইউনিয়ন যুবলীগের যুগ্মআহবায়ক মুনজুর রহমান, যুবলীগ নেতা স্বজল খন্দকার, মাহবুবুল হক টিটু, ইউসুফ মহুরী, আকরাম হোসেন, সাইফুল ইসলাম, জামিরুল ইসলাম, মাহবুল বিশ্বাস, জিকরু মিয়া, সাদ্দাম হোসেন, সামাদ হোসেন, রিন্টু মিয়া, ইকলাছ হোসেন, রাজু আহম্মেদ, ইকরামুল হক, ছানোয়ার হোসেন, ডাবলু মিয়া, টনিক হোসেন, সজিব হোসেন, ইসমাইল হোসেন, হুমায়ন, লিটন হোসেন, সাইফুল ইসলাম, মিলন হোসেন, জিনারুল ইসলাম, রিপন হোসেন, মহিউদ্দীন, বাবুল আক্তার, আলাউদ্দীন, জিনারুল ইসলাম, বাবুল আক্তার, মামুন, সেলিম হোসেন, রিন্টু, ওয়াশিম, রকিবুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন চিৎলা ইউনিয়ন যুবলীগ নেতা সাইদুর রহমান। আলোচনা শেষে কেক কাটা হয়।
আসমানখালী প্রতিনিধি জানিয়েছেন, গাংনী ইউনিয়ন যবলীগের উদ্যোগে আসমানখালী বাজারে আলোচনাসভা ও কেককাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন বজলুর রহমান। প্রধান অতিথি ছিলেন ইউনিয়ন যুবলীগের সভাপতি রোনুজ্জামান টোকন, ইমাদুল ইসলাম, আবু সাইদ, মনিরুজ্জমান মনি, আব্বাস উদ্দীন রনি প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ইয়ামিন আলম।
জামজামি প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার জামজামি ইউনিয়ন যুবলীগের উদ্যোগে মধুপুর বাজারে পালিত হয়েছে। সকাল ১০টার দিকে ইউনিয়ন যুবলীগ আহ্বায়ক আবু মুছা, যুগ্মআহবায়ক লাল্টু রহমান, জেলা পরিষদ সদস্য তপন কুমার বিশ্বাস ও দলীয় নেতা নেতৃবৃন্দ সম্মিলিত উপস্থিতির মধ্যদিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। যুবলীগের শুভ জন্মদিন স্মরণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ মনির’র প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ করা হয়। সন্ধ্যা সাড়ে ৬টায় কেক কেককাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। যুগ্মআহবায়ক লাল্টু রহমানের উপস্থাপনায় উপস্থিত ছিলেন ইউনিয়ন যুবলীগের আহবায়ক আবু মুছা, নুর ইসলাম, আরজ আলী, শরিফ লস্কর, কুরবান আলী, গোলাপ আলী, আসমান মেম্বর, আব্দুল খালেক ও আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সকল নেতা ও কর্মীবৃন্দ। মোনাজাত পরিচালনা করেন মধুপুর জামে মসজিদের ইমাম শাহাবুল ইসলাম।
দর্শনা অফিস জানিয়েছে, দর্শনায় গতকাল বুধবার সকালে দর্শনা পৌর আ.লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ। সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা করেন দামুড়হুদা উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান ছোট, সাধারণ সম্পাদক হযরত আলী, সহসভাপতি সোলায়মান কবির, দর্শনা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আসলাম আলী তোতা, যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান মতি, হবা জোয়ার্দ্দার, মামুন শাহ, মনির সরদার, হিরোন, রহমান রওশন, দামুড়হুদা উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম মল্লিক, দর্শনা পৌর ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম ববি, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তোফাজ্জেল হোসেন তপু, ছাত্রলীগ নেতা নাজিম উদ্দিন, রাসেল, প্রভাত, রায়হান প্রমুখ। বিকেলে দলীয় কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।
দামুড়হুদা অফিস জানিয়েছে, দামুড়হুদায় কেক কাটা ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকেল ৫টার দিকে দামুড়হুদা উপজেলা যুবলীগের আয়োজনে ডাকবাংলা চত্বরে এ উপলক্ষে কেক কাটা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা যুবলীগ নেতা মহাসিন আলী, জাহাঙ্গীর আলী, সাবেক মেম্বার জাহিদুল ইসলাম, মালেক ভুঁইয়া, জাকারিয়া হোসেন লাল্টু, হাউলী ইউনিয়ন যুবলীগের সভাপতি জহুরুল ইসলাম ফকির, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান লিপন, নতিপোতা ইউনিয়ন যুবলীগের সভাপতি কাউছার আলী, যুবলীগ নেতা হাসান আলী, শেখ নাসিম, আনারুল ইসলাম, সুলতান, ছাত্রলীগ নেতা আজিজুল, চঞ্চল, হেলাল, স্বপন প্রমুখ।
কার্পাসডাঙ্গা/ভ্রাম্যমাণ প্রতিনিধি জানিয়েছেন, কার্পাসডাঙ্গায় গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় কার্পাসডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম এপি। প্রধান অতিথি ছিলেন কার্পাসডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকউর রহমান। প্রধান আলোচক ছিলেন দামুড়হুদা উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হযরত আলী। বিশেষ অতিথি ছিলেন সহসভাপতি আব্দুল করিম বিশ্বাস, আব্দুল কাদের বিশ্বাস, সাধারণ সম্পাদক নজির আহমেদ, যুগ্মসম্পাদক আব্দুস সালাম বিশ্বাস, সাংগাঠনিক সম্পাদক জাহিদুর রহমান মুকুল, মখলেসুর রহমান রিপন, ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম, কার্পাসডাঙ্গা হেয়ার প্রসেসিংয়ের সভাপতি হাসিবুজ্জামান শহীদ, আওয়ামী লীগ নেতা শেখ মজিবার রহমান, সমির আলী, লুৎফর রহমান, ইলিয়াস আলী, আমিনুল ইসলাম, ডা. রবিউল হক, শওকত আলী, শওকত আলী, রেজাউল করিম মিন্টু, সিরাজুল ইসলাম, রবিউল ইসলাম রবি, আশরাফ আলী, আব্দুস সালাম, সাইদুর রহমান সাইদ, আলাল হোসেন, কার্পাসডাঙ্গা ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক সাজেদুল বিশ্বাস মিঠু, কার্পাসডাঙ্গা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সহসভাপতি, আব্দুল মজিদ, খুরশীদ আলম, যুগ্মসম্পাদক শরীফ রতন, সাংগাঠনিক সম্পাদক আতিকুল ইসলাম রেজাউল করিম, আরিফুল ইসলাম, দফতর সম্পাদক বখতিয়ার বকুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদি মিলন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাাদক মহিদুল ইসলাম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আক্তারুজামান বাবু, সহসম্পাদক মঞ্জুর রাশেদ তুহিন প্রমুখ। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজ কচি।
আন্দুলবাড়িয়া প্রতিনিধি জানিয়েছেন, আন্দুলবাড়িয়ায় গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্থানীয় বাজারের জেআর এন্টারপ্রাইজ চত্বরে ইউনিয়ন যুবলীগের আয়োজনে নেতৃবৃন্দ আনুষ্ঠানিকভাবে কেক কেটে জাতীয় এ কর্মসূচি পালন করা হয়। ইউনিয়ন যুবলীগের সভাপতি শেখ বিল্লাল হোসেনের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালেক, ইউনিয়ন যুবলীগের সহসভাপতি মইনুল ইসলাম লুলু, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জামিরুল খান, যুগ্মসাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, শেখ ফিরাত উল্ল্যা। অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাসিম রেজা, সাধারণ সম্পাদক শেখ শিপন, শেখ কামরুল ইসলাম, শেখ নয়ন, মনিরুল ইসলাম, মামুন ও মিরাজ হোসেন প্রমুখ।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে পৃথক পৃথক স্থানে পৃথকভাবে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে মেহেরপুর জেলা যুবলীগের উদ্যোগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে।
গতকাল বুধবার সুর্যোদয়ের সাথে সাথে মেহেরপুর শহীদ ড. সামসুজ্জোহা নগর উদ্যানের মফিজুর রহমান মুক্ত মঞ্চের পাশের্^ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। জেলা যুবলীগের আহ্বায়ক মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন জাতীয় ও যুবলীগ নেতা ইয়ানুস আলী দলীয় পতাকা উত্তোলন করেন। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। জেলা যুবলীগের সদস্য মিজানু জামান অপুসহ যুবলীগের অন্যান্য নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
এদিকে একইদিন সকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি’র মেহেরপুরস্থ বাসভবন প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন এবং পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে সেখানে শান্তির প্রতীক কবুতর উড়ানো হয় এবং জন্মদিনের কেক কাটা হয়। জেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক সরফরাজ হোসেন মৃদুল জাতীয় ও কামরুল হাসান চাঁদু দলীয় পতাকা উত্তোলন করেন। পরে সেখানে পুষ্পমাল্য অর্পণ শেষে কবুতর উড়ান এবং কেক কাটা হয়। জেলা যুবলীগ নেতা আনোয়ার হোসেন আনু, তৌহিদুল ইসলাম, শেখ কামাল, নাসির উদ্দিন, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্মআহ্বায়ক মতিউর রহমান মতিনসহ যুবলীগের অন্যান্য নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। একইদিন বিকেলে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক সরফরাজ হোসেন মৃদুলের সভাপতিত্বে আলোচনাসভায় জুমের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। আলোচনাসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, যুগ্মসম্পাদক অ্যাড. এসএম ইব্রাহীম শাহীন, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ আমাম হোসেন মিলু, সাবেক ছাত্রনেতা আমিনুল ইসলাম খোকন, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী সামিউন বাসির পলি, সদর উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন আনু, মুজিবনগর উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান চাঁদু, গাংনী উপজেলা যুবলীগের সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক শফি কামাল পলাশ, শহর-সভাপতি শেখ কামাল, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম প্রমুখ।
এদিকে এদিন বিকেলে মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টার মিলনায়তনে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। মেহেরপুর পৌর মেয়র ও জেলা যুবলীগের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটনের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন মেহেরপুর জেলা যুবলীগের সদস্য ইয়ানুস আলী, সাজেদুর রহমান সাজু, মাহবুব রহমান ডালিম, মেহেরপুর সদর উপজেলা যুবলীগের সভাপতি মিজানু জামান অপু, মোনাখালী ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক শান্তি রাজ, আমদাহ ইউনিয়ন যুবলীগের সভাপতি সুইট, সাধারণ সম্পাদক আবদুস সামাদ, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা, বাগোয়ান ইউনিয়ন যুবলীগের সভাপতি বাবুল মল্লিক, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, কুতুবপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মন্টু, মহাজনপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মফিজুর রহমান মজনু, সাধারণ সম্পাদক মিশু, যুবলীগ নেতা উজ্জল হোসেন, রাসেল প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More