ফাঁসির আসামিদের জামিন দেয়ার নামে প্রতারণা : চুয়াডাঙ্গায় সহযোগীসহ ভুয়া পুলিশ কর্মকর্তা আটক

স্টাফ রিপোর্টার: আদালতের নথি জাল করে ফাঁসির দ-প্রাপ্ত আসামির জামিন করে দেয়ার নামে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে সোহেল রানা ওরফে হিমেল নামে এক পুলিশের ভুয়া এসআই ও তার এক সহযোগীকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার দুপুরে চুয়াডাঙ্গা আদালত প্রাঙ্গণ থেকে তাকে আটক করে সদর থানা পুলিশ। আটকের পর ওই ভুয়া পুলিশের কাছ থেকে পুলিশের জাল পরিচয়পত্র, ব্যাংকিং ভিসা কার্ড, আদালতের জাল নথি, মোবাইল ফোন এবং একটি চোরাই মোটরসাইকেল জব্দ করা হয়েছে। এ ঘটনায় গতকাল রাতে চুয়াডাঙ্গা সদর থানার এসআই আহসানুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। আটককৃত সোহেল রানা ওরফে হিমেল (২৮) কুষ্টিয়া জেলার মিরপুর থানার আমবাড়িয়া গ্রামের মডলপাড়ার আজিবার রহমানের ছেলে ও তার সহযোগী আলমডাঙ্গা উপজেলার রামনগর গ্রামের আকছেদ আলীর ছেলে নাজমুল হুদা (২১)।
মামলাসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানার একটি হত্যা মামলায় ২০০৮ সালে ফাসির দ-প্রাপ্ত আসামি খোকন ১৪ বছর যাবত যশোর কারাগারে বন্দি আছে। করোনার কারণে খোকনের ফাঁসির আদেশ স্থগিত করেছে সরকার এ কথা জানিয়ে খোকনের শাশুড়ি রশিদা খাতুনের কাছে জামিন করতে ১০ হাজার টাকা দাবি করেন পুলিশের এসআই পরিচয় দেয়া সোহেল রানা। এর মধ্যে ৩ হাজার টাকা গত ১৮ জুলাই হাতিয়ে নেয় সোহেল। বাকি ৭ হাজার টাকা জামিনের কাগজ হাতে পেলে দেয়ার কথা বলেন রশিদা খাতুন। গতকাল ভুক্তোভোগী পরিবারদেরকে আদালতে আসতে বলে প্রতারক। এরপর সোহেল রানার কর্মকা-ে সন্দেহ হলে রশিদা খাতুন চুয়াডাঙ্গা সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। গতকাল সোমবার দুপুরে সদর থানা পুলিশ চুয়াডাঙ্গা আদালত চত্বরে অভিযান চালিয়ে আটক করে সোহেল রানা ওরফে হিমেল ও তার সহযোগী নাজমুল হুদাকে। এসময় সোহেল রানা হিমেলের কাছে থাকা বাংলাদেশ পুলিশের জাল পরিচয়পত্র, বেশ কয়েকটি ব্যাংকিং ভিসা কার্ড, আদালতের জাল নথি, পুলিশ স্টিকার সম্বলিত চোরাই মোটরসাইকেল ও দুটি মোবাইল ফোন জব্দ করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল রানা আরও স্বীকার করেন এর আগে অভিযোগ মিটিয়ে দেয়ার কথা বলে পুলিশ পরিচয়ে শহরতলী দৌলাতদিয়াড় কোরিয়াপাড়ার এক নারীর কাছ থেকে ৪৩ হাজার টাকাও হাতিয়ে নেয় তারা। এ ঘটনায় গতকাল রাতে চুয়াডাঙ্গা সদর থানার এসআই আহসানুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।
এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফকরুল আলম খান জানান, নিজেকে পুলিশের এসআই পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা আসছিলো সোহেল রানা। কয়েকটি পরিবারের নিকট থেকে বেশ কিছু টাকাও হাতিয়ে নিয়েছে তারা। গতকাল সোমবার সকালে চুয়াডাঙ্গা আদালতের সামনে থেকে তাকে এক সহযোগীসহ আটক করা হয়। এসময় তার নিকট থেকে পুলিশ পরিচয়ের একটি আইডি কার্ড ও কয়েকটি ভিসা কার্ড় পাওয়া যায়। এছাড়াও তাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া পুলিশ পরিচয়ে কারো কাছে টাকা দাবি করলে তা না দিয়ে সাথে সাথে সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জকে বিষয়টি জানানোর অনুরোধ করেন তিনি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More