চুয়াডাঙ্গায় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণকালে জেলা প্রশাসক

এ টুর্নামেন্ট মাদকমুক্ত সমাজ গঠনে সহায়ক ভূমিকা রাখছে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বঙ্গমাতা ও বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণী সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে চুয়াডাঙ্গা পুরাতন স্টেডিয়ামে এ টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) রিয়াজুল ইসলাম, চুয়াডাঙ্গা জেলা শিক্ষা অফিসের আতাউর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাইমা জাহান সুমাইয়া, আব্দুর রহমান, এনডিসি সাইফুল ইসলাম সাইফ ও ডিএফ’র সভাপতি এখলাছ উদ্দীন সুজন।
প্রধান অতিথি বক্তব্যে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, আজকের আয়োজন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সহ-ধর্মিনী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে। এ স্বনামধন্য দম্পতির জ্যেষ্ঠ কন্যা আধুনিক বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবা-মায়ের নামে এ ধরনের একটি টুর্নামেন্ট দেশব্যাপী আয়োজন করে এদেশের ক্রীড়াঙ্গনকেই শুধু সমৃদ্ধ করেনি, বিশ্ব দরবারে বাংলাদেশের মুখও উজ্জ্বল করেছেন। এ ধরনের আয়োজনের পাশাপাশি বাংলাদেশ ও বাংলাদেশের বাইরে বঙ্গবন্ধুর নামে বেশ কিছু আন্তর্জাতিক মানের বিভিন্ন খেলাধুলা আয়োজন হয়েছে। এ ধরনের মেগা টুর্নামেন্টের মধ্য দিয়ে এদেশের তৃণমূল পর্যায়ের তরুণ-তরুণীরা যেমন প্রতিযোগিতার সুযোগ পাচ্ছে, তেমনি মাদকমুক্ত সমাজ গঠনে সহায়ক ভূমিকা রাখছে। আজকে জেলা পর্যায়ের এ খেলা শেষে চুয়াডাঙ্গা থেকে একটি বালক ও একটি বালিকা টিম গঠন করা হবে। যে টিম দু’টি চুয়াডাঙ্গা জেলার প্রতিনিধিত্বকারী হয়ে বিভাগীয় পর্যায়ে খুলনায় অংশগ্রহণ করবে। আমি আশা করবো খুলনায় এ জেলার ছেলে-মেয়েরা ভালো খেলে চুয়াডাঙ্গা জেলার মুখ উজ্জ্বল করবে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া অফিসার আমানুল্লাহ আহমেদ।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর সাংবাদিক শাহ আলম সনি, চুয়াডাঙ্গা জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সেলিনা খাতুন, ডিএফ’র সহ-সভাপতি সাবেক কৃতি ফুটবলার রেজাউল হক জোয়ার্দ্দার রেজা, কোষাধক্ষ্য নাসির আহাদ জোয়ার্দ্দার, সাবেক কৃতী ফুটবল রেফারি এমদাদুল হক ডডী, সাবেক কৃতি ফুটবলার শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম গুরখা, আলমডাঙ্গা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক খন্দকার টুটুল, দামুড়হুদা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এম নুরুন্নবী, সাবেক অ্যাথলেট মিজানুর রহমান, মহসিন কামাল, সাবেক ফুটবলার শহিদুল কদর জোয়ার্দ্দার, ডিএফ’র নির্বাহী সদস্য শফিকুল ইসলাম মালেক, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য রাশিদুল ইসলাম, জেলা মহিলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য নুরুন্নাহার কাকুলী, আব্দুল কাদির, সাবেক কৃতি ফুটবলার তরিকুল ইসলাম তরু, সাবেক ফুটবলার হ্যাজী, চুয়াডাঙ্গা জেলা ফুটবল দলের সাবেক অধিনায়ক সোহেল রানা, জেলা মহিলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক দিলরুবা খুকু, চুয়াডাঙ্গা পৌরসভার কর কর্মকর্তা জাহাঙ্গীর আলম, ফুটবলার মিলন বিশ্বাসসহ জেলা ক্রীড়া সংস্থা, জেলা মহিলা ক্রীড়া সংস্থা ও ডি এফ’র নির্বাহী সদস্যগণ। টুর্নামেন্টের বালক বিভাগের ফাইনালে আলমডাঙ্গা উপজেলা দল টাইব্রেকারে ৩-২ গোলে দামুড়হুদা উপজেলাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বালিকা বিভাগে চুয়াডাঙ্গা পৌরসভা ২-০ গোলে সদর উপজেলাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। আলোচনা অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ দু-বিভাগের চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মধ্যে ট্রফি ও মেডেল বিতরণ করেন। প্রতিটি ম্যাচ পরিচালনায় সার্বিক দায়িত্ব পালনসহ খেলার ধারাভাষ্য প্রদান করেন ইসলাম রকিব।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More