চুয়াডাঙ্গা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ভোট আজ

১৮টি পদে প্রতিদ্বন্দ্বিতায় ৩৪ প্রার্থী : সদস্যদের মাঝে নির্বাচনী আমেজ

স্টাফ রিপোর্টার: ৩ হাজার ৫শ ২৫ ভোটারের সংগঠন চুয়াডাঙ্গা জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আজ শনিবার নির্বাচন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে গোপন ব্যালটে ভোটগ্রহণ করা হবে। চুয়াডাঙ্গা শহরতলী দৌলাতদিয়াড়ের তামাসিন নূর কমিউনিটি সেন্টারে ১২টি বুথে ২৪ জন পোলিং অফিসার ভোট গ্রহণ করবেন। এ নির্বাচন ঘিরে গত পক্ষকালব্যাপী ছিলো পরিবহন শ্রমিকদের মধ্যে উৎসবের আমেজ। জেলার বিভিন্ন স্থানে পোস্টার ফেস্টুনে ভরিরেছেন প্রার্থী ও তাদের কর্মী সমর্থকেরা।
চুয়াডাঙ্গা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচন ত্রি-বার্ষিক হলেও মামলা সংক্রান্ত কারণে দীর্ঘ প্রায় ১১ বছর পর এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট মো. সেলিম উদ্দীন খান। এ কমিটিসূত্রে জানা গেছে, সংগঠনের ১৮টি পদে মোট ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সভাপতি পদে দুজন এম জেনারেল ইসলাম কুড়ে ঘর প্রতীক এবং মো. টোকন আলী চেয়ার প্রতীক নিয়ে ভোটে লড়ছেন। সহ-সভাপতি পদে ৩টি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ৬জন। এরা হলেন মো. আবুল কাশেম, মো. রফিকুজ্জামান রানা, মো. তারিক হোসেন, শ্রী কৃষ্ণপদ সাহা, মো. মুসা করিম ঠা-ু, মো. সুমন রহমান। সাধারণ সম্পাদক একটি পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে মো. রিপন ম-ল দোয়াত কলম প্রতীক, মো. জাহাঙ্গীর আলম হারিকেন প্রতীক ও মো. আসলাম আলী আনারস প্রতীক নিয়েছেন। যুগ্ম সাধারণ সম্পাদক একটি পদে দুজন মো. শহিদ হোসেন ও মো. শহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন। সহ সাধারণ সম্পাদক ২টি পদে ৪ জন মো. মিরাজুল ইসলাম নান্টু, মো. রেজাউল হক রেজা, মো. আসান নবী ও মো. শামিম সর্দ্দার প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। সাংগঠনিক সম্পাদক একটি পদে দুজন মো. মিজানুর রহমান মিঠু ও মো. ইকবাল কবীর টিপু প্রতিদ্বন্দ্বিতা করছেন। সড়ক সম্পাদক একটি পদে তিনজন মো. লিটন মিয়া, মো. পান্না মিয়া ও মো. সেন্টু মিয়া। কোষাধ্যক্ষ ১টি পদে তিনজন মো. হুমায়ন কবীর, মো. আব্দুল মাজিদ ও মো. শাহাজুল ইসলাম মন্টু ভোট যুদ্ধে রয়েছেন। কার্যনির্বাহী সদস্য পদে ৭টি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ৯ জন। এরা হলেন মো. ইদ্রিস আলী, মো. অমিরুল ইসলাম, মো. হাসান বুড়ো, মো. কালু মিয়া, মো. খাইরুল ইসলাম, মো. জনি হোসেন, মো. সাগর আলী, মো. নজর আলী ও মো. মেহেদী হাসান।
৫ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাড. সেলিম উদ্দীন খান, সদস্যরা হলেন অ্যাড. এমএম মনোয়ার হোসেন, অ্যাড. মেহেদী হাসান নয়ন, অ্যাড, নাজমুল আহসান ও অ্যাড. একলাচুর রহমান। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণের পর শুরু হবে গণনা। গণনা শেষে প্রকাশ করা হতে পারে ফলাফল। নির্বাচনে কে কে হাসবেন শেষ হাসি তা দেখার অপেক্ষায় সংগঠনের সদস্যগণসহ অনেকে। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান সকলের দৃষ্টি আকর্ষণ করে এ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার লক্ষে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করে বলেছেন, অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে আমরা সকল সদস্যের আন্তরিকতা কামনা করি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More