কালীগঞ্জে ঘুমের মধ্যে আগুনে পুড়ে মারা গেলেন বৃদ্ধা রাবেয়া

 

কালীগঞ্জ প্রতিনিধি: টিনের বেড়ার ঘরে একাই থাকতেন ৯৫ বছরের বৃদ্ধা রাবেয়া বেগম। গত সোমবার রাতের কোনো এক সময় ঘুমিয়ে পড়েছিলেন। গভীর রাতে কখন তার সেই ঘরে আগুন লেগেছে; তা বুঝতে পারেননি তিনি। শেষ পর্যন্ত আগুনে দগ্ধ হয়ে তার মৃত্যু হয়। গত সোমবার রাতে ঝিনাইদহ কালীগঞ্জের মনোহরপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, রাবেয়া বেগম ওই গ্রামের মৃত ফকির আলী মোল্লার স্ত্রী। রাবেয়া বেগমের একমাত্র ছেলে জিন্নাত আলী ম-ল প্রায় ১২ বছর আগে মারা গেছেন। রাবেয়ার দুই মেয়ে জাহানারা খাতুন ও সাজেদা খাতুনের বিয়ে হয়েছে। তারা নিজ নিজ শ্বশুরবাড়িতে থাকেন। রাবেয়া ছেলের বউ জাহানারা বেগমকে নিয়ে দুইকক্ষের বাড়িতে থাকতেন। জাহানারা বেগম অন্যের বাড়িতে কাজ করে পরিবারের খরচ জোগাতেন। প্রতিবেশী আব্দুর রাকিব বিদেশে থাকায় তার স্ত্রীর সঙ্গে রাতে ঘুমাতেন জাহানারা বেগম। গত সোমবার তিনি ওই বাড়িতে ছিলেন। স্থানীয় লোকজন বলেন, সোমবার আনুমানিক রাত দুইটার দিকে প্রতিবেশীরা রাবেয়া বেগমের ঘরে আগুন জ্বলতে দেখেন। স্থানীয় লোকজন ছুটে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। তবে ততোক্ষণে দুই ঘরের বেশিরভাগ অংশ পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে রাবেয়ার লাশ উদ্ধার করে। প্রতিবেশী নাজমুল হাসান বলেন, জিন্নাত আলীর দুই ছেলে সবুর মোল্লা আর সবুজ মোল্লা। সবুর কিছুদিন আগে কাজের সন্ধানে সৌদি আরবে গেছেন। এখনো তিনি বাড়িতে কোনো টাকা পয়সা পাঠাতে পারেননি। আর সবুজ ফরিদপুরে নির্মাণশ্রমিকের কাজ করেন। তার অবস্থাও ভালো না। ভিটাবাড়ি ছাড়া এই পরিবারের কোনো জমিও নেই। স্থানীয় মালিয়াট ইউনিয়ন পরিষদের সদস্য ইশারত আলী মোল্লা বলেন, গত সোমাবর রাতে ওই বৃদ্ধা একাই ঘরে ছিলেন। তিনি মাঝেমধ্যেই এখানে থাকতেন। তবে কীভাবে ওই ঘরে আগুন লেগেছে, তা কেউ বলতে পারছেন না। কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ বলেন, এতো দ্রুত আগুন ছড়িয়ে পড়েছে যে অল্প সময়ের মধ্যে সবকিছু পুড়ে অঙ্গার হয়ে গেছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More