গণতন্ত্র নিরাপদ রাখতে বিএনপিকে প্রতিহত করুন: ওবায়দুল কাদের

 

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রকে নিরাপদ এবং অসাম্প্রদায়িক মানবতাবোধকে বাঁচিয়ে রাখতে হলে বিএনপি নামক অপশক্তিকে প্রতিহত করতে হবে। মঙ্গলবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকীতে বনানীতে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। সকালে শ্রদ্ধা নিবেদন শেষে বনানী কবরস্থান মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও এএইচএম খায়রুজ্জামান লিটন, যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক ও অ্যাডভোকেট আফজাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। আওয়ামী লীগ ছাড়াও সহযোগী ও ভ্রাতৃপ্রতিম এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী পালন করেছে।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর সব সংগ্রামে নিবেদিত প্রাণ ছিলেন শেখ ফজিলাতুন নেছা মুজিব। বঙ্গবন্ধুর অবর্তমানে বঙ্গমাতাই রাজনৈতিক কর্মকা-ের খোঁজখবর নিতেন। সংকটে-সংগ্রামে পেছন থেকে তিনি বঙ্গবন্ধুকে প্রেরণা ও শক্তি দিয়েছেন, এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা জুগিয়েছেন। তিনি আমাদের ইতিহাসের এক অসাধারণ ত্যাগী বিজয়লক্ষ্মী নারী। শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতা এই যে উত্তরণ বঙ্গবন্ধুর জীবনে সংগ্রাম, স্বাধিকার থেকে স্বাধীনতার সংগ্রাম-এই সমুদয় সংগ্রামে বেগম মুজিব শুধু বঙ্গবন্ধুর সহধর্মিণী নয়, তিনি ছিলেন এক নিবেদিতপ্রাণ সহযোদ্ধা।

ওবায়দুল কাদের বলেন, ১৯৭৫ থেকে দেশে হত্যার রাজনীতি শুরু হয়েছে। ১৫ আগস্টের সেই ধারাবাহিকতায় ৩ নভেম্বর বঙ্গবন্ধুর সহচর জাতীয় চার নেতার হত্যাকা-, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা; যার প্রধান টার্গেট ছিলেন বঙ্গবন্ধুকন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ২৩ জনের জীবন চলে গেছে। এই সমুদয় ইতিহাসের পেছনে একটা দল, বিএনপি। সেই বিএনপি এখনো ষড়যন্ত্রের রাজনীতি করছে।

নির্বাচনে না এলে জনগণ বিএনপির কবর রচনা করবে-নানক: আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ষড়যন্ত্র পরিহার করে বিএনপি নির্বাচনের পথে না এলে জনগণ এই দলটির কবর রচনা করবে। মঙ্গলবার বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে। এ সময় আওয়ামী লীগ কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে সংগঠনের পক্ষ থেকে সেলাই মেশিন বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহাসচিব কেএম শহিদ উল্যা। আলোচনা সভায় আরও বক্তৃতা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা সাবেক সংসদ-সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, সংগঠনটির কেন্দ্রীয় নেতা ফরিদ উদ্দিন আহম্মদ রতন প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More