জীবননগর উপজেলার বিভিন্নস্থান থেকে গাঁজাসহ চারজন আটক : ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় মাদকসহ আটকের পর চারজনকে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড প্রদান করা হয়েছে। গতকাল সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমানের নেতৃত্বে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি দল পৃথক স্থানে অভিযান চালিয়ে গাঁজাসহ তাদেরকে আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে চারজনকে ভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করা হয়। গতকালই কারাদ- প্রাপ্ত চারজনকে জেলহাজতে প্রেরণ করা হয়। কারাদন্ড প্রাপ্তরা হলেন জীবননগর উপজেলার মনোহরপুর দক্ষিণপাড়ার মৃত সামসুজ্জোহার স্ত্রী আঁখি তারা ওরফে আকলিমা খাতুন (৭০), পুরাতন লক্ষ্মীপুর গ্রামের শুকুর আলীর স্ত্রী মর্জিনা বেগম (৪৫), একই এলাকার মৃত সাদেক আলীর স্ত্রী হাসিনা বেগম (৬০) ও লক্ষ্মীপুর ভাঙাব্রিজ এলাকার রুহুল গাইনের ছেলে শফিকুল ইসলাম শফি (৪৫)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানগেছে, গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমানের নেতৃত্বে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন সঙ্গীয় ফোর্সসহ জীবননগর উপজেলার মনোহরপুর গ্রামে অভিযান চালান। এ সময় দক্ষিণপাড়ার মৃত সামসুজ্জোহার স্ত্রী আঁখি তারা ওরফে আকলিমা খাতুনকে তার নিজ বাড়ি থেকে আটক করা হয়। একইসাথে উদ্ধার করা হয় ২শ’ গ্রাম গাঁজা। সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আঁখি তারাকে ৩ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান। পরে সাড়ে ৮ টার দিকে একই দল অভিযান চালান উপজেলার পুরাতন লক্ষ্মীপুর গ্রামে। এ সময় শুকুর আলীর স্ত্রী মর্জিনা খাতুনকে নিজ বাড়ি থেকে আড়াইশ গ্রাম গাঁজাসহ আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মর্জিনা বেগমকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয় । সাড়ে ৯ টার দিকে অভিযান চালানো হয় একই গ্রামের মৃত সাদেক আলীর স্ত্রী হাসিনা বেগমের বাড়িতে। সেখান থেকে ৪শ’ গ্রাম গাঁজাসহ আটক করা হয় হাসিনা বেগমকে। তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। এরপর ১০ টার দিকে অভিযান চালানো হয় লক্ষ্মীপুর ভাঙাব্রিজ এলাকায়। এ সময় ৩০ গ্রাম গাঁজাসহ আটক করা হয় একই এলাকার রুহুল গাইনের ছেলে শফিকুল ইসলাম শফিকে। সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শফিকে ৩ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান। পরে গতকালই কারাদ-প্রাপ্ত চারজনকে জেলহাজতে পাঠানো হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More