দামুড়হুদায় কৃষকদের মাঝে ধান কাটা মেশিন ও আউশ প্রণোদনা বিতরণ

দামুড়হুদা অফিস,

মাথাভাঙ্গা অনলাইন: দামুড়হুদা উপজেলার ৪ জন কৃষককের মাঝে ধান কাটা মেশিন তিনটি কম্বাইন হারভেস্টার, একটি রিপার ও ২ হাজার ৪শ কৃষকের মাঝে আউশ প্রণোদনা বিতরণ করা হয়েছে। ধান কাটা মেশিন কম্বাইন হারভেস্টারের  বাজার মূল্য  ২৮ লাখ টাকা হলেও সরকার থেকে দেয়া হচ্ছে ১৪ লাখ টাকায়। এবং একটি রিপার মেশিন দেওয়া হচ্ছে এক লাখ ৮০ হাজার টাকায়। অর্থাৎ ৫০ ভাগ অর্থিক  প্রনোদনা দিচ্ছে সরকার। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে কৃষকদের মাঝে ধানকাটা মেশিন ও আউশ প্রণোদনা বিতরণ করা হয়।

দামুড়হুদা উপজেলা কৃষি বিভাগের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিম লিংকনের সভাপতিত্বে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ হাজী আলি আজগর টগর প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ধান কাটা মেশিন ও আউশ প্রণোদনা বিতরণ করেন।

প্রধান অতিথি এমপি টগর বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পুরণে দেশের উন্নয়নে কাজ করে চলেছেন তার সুযোগ্য কন্যা বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু জামাত-বিএনপি সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে বিভিন্ন ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। কখনো পেঁয়াজের দাম বৃদ্ধি, কখনো লবণের দাম বৃদ্ধির গুজব। সড়ক আইন সম্পক্যে পরিবহন সেক্টরে নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টির পায়তারা করছে। তিনি আরও বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশের কোথাও আর কাঁচা রাস্তা চোঁখে পড়ে না। যে টুকু আছে সেটুকুও পাঁকা হচ্ছে। দেশে আজ আর সারের জন্য কৃষক কে গুলি খেয়ে মরতে হয় না। কৃষক বিনামূল্যে সার বীজ পাচ্ছে। এবং গ্রাম কে শহরে রুপান্তর করার পরিকল্পনা গ্রহণ করেছে সরকার। দেশকে দূর্নীতি ও মাদক মুক্ত করার শপথ নিয়েছে সরকার। আমাদেরকে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে হলে সকল কে এক হয়ে জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালি করতে হবে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির  জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ বিনির্মানের যে স্বপ্ন দেখেছিলেন তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তা বাস্তবায়ন করে চলেছেন। তিনি  বাংলাদেশকে একটি সুখি-সম্মৃদ্ধ ও উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তারই নিরলস প্রচেষ্টায় এদেশ বর্তমানে  একটি মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের  হাতে নতুন বই তুলে দেয়া হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ  হাসিনা অসহায় গরীব মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ নিয়ে ভিজিএফ, ভিজিডি, বিধবাভাতা, বয়ষ্কভাতা, প্রতিবন্ধীভাতা, মুক্তিযোদ্ধাভাতা,  মাতৃত্বকালীনভাতা চালু করেছেন। অতীতে অনেক সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় ছিলো। কিন্তু গরীব মানুষের কথা একমাত্র শেখ হাসিনা ছাড়া কেউ চিন্তা  করেনি। তিনি মুজিববর্ষে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ  করে দেশকে এগিয়ে নেয়ার আহবান জানান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু। এসময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা খাতুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মদ জামাল শুভ, উপজেলা কৃষি অফিসার মনিরুজ্জান, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার অভিজিত কুমার। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা সেনেটারি ইন্সপেক্টর জামাত আলী, উপজেলা সহকারী প্রকৌশলী খালিদ, প্রেসক্লাব সভাপতি এম নুরুন্নবী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জামিরুল ইসলাম প্রমূখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More