দামুড়হুদায় দুর্গাপূজা মণ্ডপে মণ্ডপে চলছে প্রতিমা তৈরির শেষ পর্যায়ের কাজ

দামুড়হুদা অফিসঃ শারদীয় দুর্গাপূজার আর মাত্র ১০দিন বাকি। এখন মন্ডপে চলছে প্রতিমা তৈরির শেষ পর্যায়ের কাজ। প্রতিমা  তৈরির কারিগররা নিপুন হাতের তুলির ছোঁয়া দিয়ে রং ও সাঁজের কাজ করছে।

জানা গেছে, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজার আর মাত্র বারো দিন বাকি। শারদীয় দুর্গাপূজা উদযাপন কমিটি কারিগরদের চুক্তি মোতাবেক আগেভাগেই প্রতিমা তৈরির জন্য কারিগরদের নিয়ে এসেছে। সে মোতাবেক তারা রাতদিন প্রতিমা তৈরির কাজ করে চলেছে। প্রথম ধাপের কাজ শেষ করে শেষ ধাপের কাজ শেষ করছে প্রতিমা তৈরির কারিগররা। দামুড়হুদা সার্বজনীন মাতৃমন্দিরে চারজন কারিগর নিপুন হাতে প্রতিমা তৈরির কাজ করছেন। তাদের বাড়ি খুলনা জেলার কয়রা থানার বাঁশখালি গ্রামে। এদের মধ্যে কৃষ্ণপদ রায় জানায়, তার তিন সঙ্গীকে নিয়ে ২৮ ভাদ্র চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় চারটি, মেহেরপুরের গাংনীতে একটি ও কুষ্টিয়ার পাকশীতে একটি মোট ছয়টি প্রতিমা তৈরির কাজে চুক্তিবদ্ধ হয়।  সে মোতাবেক আমরা নিপুন হাতে প্রতিমা তৈরির কাজ করছি। একটি প্রতিমা তৈরির কাজ সম্পন্ন করতে আমরা ১৭-২০ হাজার টাকা মজুরি নিচ্ছি। তবে কষ্টের তুলনায় আমাদের মুজুরি কম। আগামীতে ভালো মুজুরি পাবো বলে আমরা আশাবাদী।

দামুড়হুদা পূজা উদযাপন কমিটির সভাপতি উত্তম কুমার জানান, এবছর শারদীয় দূর্গা উৎসব হবে না। দুর্গাপূজা হবে। বিশ্বে ভয়াবহ করোনার আক্রমণে নিহতদের আত্মার শান্তি কামনায় উৎসগ করা হয়েছে এ উৎসব। শান্তিপূর্ণভাবে যাতে পূজা করতে পারি সেজন্যে প্রতিটি মন্ডপে মন্ডপে খোঁজখবর নেয়া হচ্ছে। এবছর দামুড়হুদা উপজেলায় ২২টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More