উন্নয়নের ধারা অব্যাহত থাকায় মেহেরপুর দ্বিতীয় শ্রেণির জেলায় রুপান্তরিত হতে চলেছে

মেহেরপুর প্রেসক্লাবের সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে জনপ্রশাসন  প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

মেহেরপুর অফিস:

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর সাথে সাথে মেহেরপুর প্রেসক্লাব সুবর্ণ জয়ন্তী পালন করেছে। মেহেরপুর প্রেসক্লাব মেহেরপুরে উন্নয়নের কাজ করে যাচ্ছে। তাদের লেখনীতে ও বর্তমান সরকারের আমলে মেহেরপুরের ব্যাপক উন্নয়ন হয়েছে। বর্তমান সরকারের আমলে মেহেরপুরের মানুষ শতভাগ বিদ্যুত সুবিধা ভোগ করছেন। স্বাধীনতার সুতিকাগার খ্যাত মেহেরপুরের রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। ভৈরব নদ, কাজলা, ছেউটিয়া, মরাগাং, সরস্বতী খাল পুনঃখনন করা হয়েছে। স্কুল-কলেজ মাদরাসায় বড় বড় বিল্ডিং করে দেয়া হয়েছে। ২৫০ শষ্যা বিশিষ্ট আধুনিক হাসপাতালের জন্য বিল্ডিং নির্মানের কাজ চলছে। নার্সিং ইন্সস্টিটিউট নির্মান চলছে। তৈরি হচ্ছে রেডিও সেন্টার, শেখ কামাল আইটি সেন্টার, মুজিবনগর চেক পোস্টসহ নানা উন্নয়ন প্রকল্প। আমরা আশা করছি মেহেরপুরের সাংবাদিকরা মেহেরপুরের উন্নয়নের এসব চিত্র তুলে ধরবেন এবং মেহেরপুরের উন্নয়নে ভূমিকা রাখবেন। উন্নয়নের এ ধারা অব্যাহত থাকায় মেহেরপুর তৃতীয় শ্রেনির জেলা থেকে দ্বিতীয় শ্রেণির জেলায় রুপান্তরিত হতে চলেছে। মেহেরপুর প্রথম রাজধানীর মান পেতে চলেছে। মেহেরপুর প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাবের সুবর্ণ জয়ন্তী উদযাপন কালে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলে বলে সরকারের জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। গতকাল শনিবার সন্ধ্যা ৭টায় মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কথায় আর নাচ-গানের মধ্য দিয়ে মেহেরপুর প্রেসক্লাবের সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠান উদয়াপন করা হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপি আনন্দঘন এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক হোসেনের সভাপতিত্বে সাবেক সভাপতি রুহুল কুদ্দুস টিটো ও সাবেক সাধারণ সম্পাদক তুহিন আরণ্যের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খাঁন, পুলিশ সুপার রাফিউল আলম, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. গোলাম রসুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাংনী উপজেলা চেয়ারম্যান এমএ খালেক, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন ও ঢাকাস্থ মেহেরপুর জেলা উন্নয়ন সমš^য় কমিটির সদস্যবৃন্দ।

জাতীয় সংগীত ও উদ্বোধনী সংগীতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি ফারুক হোসেন। অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে প্রয়াত সংবাদিকদের স্মরণ করা হয় এবং তাদের পরিবারের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। চলতি বছরে মেহেরপুরের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম ছহিউদ্দিন বিশ^াস স্বাধীনতা পদকে ভূষিত হওয়ায় তার সুযোগ্য পিতা জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি’র হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। মেহেরপুরের জন্য বিশেষ বিশেষ অবদান রাখায় এসময় ঢাকাস্থ মেহেরপুর উন্নয়ন সমš^য় কমিটির সদস্যদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। এসময় তারা মেহেরপুর প্রেসক্লাবসহ মেহেরপুরের বিভিন্ন উন্নয়নে আরো ভূমিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এর আগে সাংবাদিকদের সাথে নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি মেহেরপুর প্রেসক্লাবের সুবর্ণ জয়ন্তীতে এ সময়ের মধ্যে ঘটে যাওয়া নানা ঘটনা ও দেশে-বিদেশে ছড়িয়ে থাকা জেলার বিশিষ্ট সাংবাদিকদের লেখা ও তথ্য-উপাত্তে সাজানো স্মারক গ্রন্থ উপলব্ধি’র মোড়ক উন্মোচন করেন।

এসময় সেখানে মেহেরপুর প্রেসক্লাব, গাংনী প্রেসক্লাব ও মুজিবনগর প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, দেশের বিভিন্নস্থানে কর্মরত মেহেরপুর জেলার সাংবাদিকবৃন্দ, মেহেরপুরের বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তাবৃন্দ, এনজিও প্রতিনিধিবৃন্দসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More