গাংনী পৌর নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন ॥ প্রচারণা শুরু

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরা গতকাল বুধবার প্রতীক পেয়ে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন। গাংনী পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত মেহেরপুর জেলা নির্বাচন অফিসার আহমেদ আলী নিজ কার্যালয়ে বেলা ১১টা থেকে প্রতীক বরাদ্দ শুরু করেন।

এদিকে প্রতীক পেয়ে প্রার্থীরা গতকাল থেকেই আনুষ্ঠানিক প্রচারণায় মাঠে নেমেছেন। পোস্টার হ্যান্ডবিল তৈরীতে ব্যস্ত অনেকে। তবে প্রচারণার মাইকিং দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং রসিতে ঝুলিয়ে ছাড়া অন্য কোনোভাবে পোস্টার প্রদর্শন করা যাবে না বলে আচরণবিধির উদ্ধৃতি দিয়ে জানিয়েছেন রিটার্নিং অফিসার। নির্বাচনী আচরণবিধি মেনে চলতে সবপ্রার্থী ও তাদের কর্মী সমর্থকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেছেন, আচরণবিধি মানাতে কঠোর পদক্ষেপ গ্রহণ করবে ভ্রাম্যমাণ আদালত।

মেয়র পদে ৫জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরা হলেন আওয়ামী লীগ প্রার্থী ও সাবেক মেয়র আহম্মেদ আলী (নৌকা), বিএনপি প্রার্থী আসাদুজ্জামান বাবলু (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান মেয়র আশরাফুল ইসলাম (জগ), আনারুল ইসলাম (বড়শি) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী আবু হুরায়রা (হাতপাখা) প্রতীক পেয়েছেন।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে তিনটি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বীতা করছেন ১০ প্রার্থী। এদের মধ্যে সংরক্ষিত ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ফিরোজা খাতুন (আনারস) ও সাবেক কাউন্সিলর পারভীন আক্তার (চশমা)। ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মলিদা খাতুন (আনারস), ঝর্না খাতুন (অটো রিকসা), আনোয়ারা খাতুন (চশমা)। সংরক্ষিত ৩নং ওয়ার্ডে মানজিরা খাতুন (জবা ফুল), মমতাজ বেগম (চশমা), সাজেদা খাতুন (অটো রিকসা), কানিজ ফাতেমা (টেলিফোন) ও বর্তমান কাউন্সিলর পারভীনা খাতুন (আনারস) প্রতীক পেয়েছেন।

৯টি সাধারণ ওয়ার্ডে ৩৭ জন প্রার্থী চুড়ান্ত প্রতিদ্বন্দ্বীতা করছেন। এদের মধ্যে ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এনামুল হক (পাঞ্জাবি), রাশিদুল ইসলাম খোকন (উটপাখি), আব্দুল জলিল (ডালিম), মোমিনুল ইসলাম (পানির বোতল), জাকির হোসেন (টেবিল ল্যাম্প)।

৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শাহিদুল ইসলাম (পাঞ্জাবি), হাফিজুল ইসলাম (উটপাখি), সাবেক মেম্বার মোকলেছুর রহমান (পানির বোতল) ও আকতারুল (ডালিম)। ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর বদরুল আলম (টেবিল ল্যাম্প), সানোয়ার হোসেন (পানির বোতল), মকছেদ আলী (উটপাখি) ও মুতালেব হোসেন (পাঞ্জাবি)।  ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নবীর উদ্দীন (ডালিম), মনিরুজ্জামান (পানির বোতল), নাসির উদ্দীন (ফাইল কেবিনেট), রবিউল ইসলাম (গাজর), মোখলেছুর রহমান (টেবিল ল্যাম্প) ও আজির উদ্দীন (স্ক্রু ড্রাইভার)। ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর বাবুল আকতার (ডালিম), সাবেক কাউন্সিলর আতিয়ার রহমান (পানির বোতল), বজলু (উটপাখি) ও ইয়ামিন আলী বাবলু (টেবিল ল্যাম্প)। ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আছেল উদ্দীন (পানির বোতল) ও মিজানুর রহমান (উটপাখি)। ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আসাদুজ্জামান (টেবিল ল্যাম্প), সামিউল ইসলাম (উটপাখি), জহিরুল ইসলাম (পানির বোতল), আব্দুল লতিফ (পাঞ্জাবি) ও মো. বুলু (ডালি)। ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান (ডালিম), সাবেক কাউন্সিলর আলেহিম (উটপাখি) এবং মোকলেছুর রহমান (পানির বোতল)। ১নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর সামসুদ্দীন (উটপাখি), সাইফুজ্জামান (পানির বোতল), আলমগীর হোসেন (ডালিম) ও  সুজন আলী (পাঞ্জাবি) প্রতীক পেয়েছেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More