চুয়াডাঙ্গার মৎস্য ব্যবসায়ীকে জিম্মি করে চাঁদা দাবির ঘটনায় ৬জন আটক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার মোহাম্মদজমার এক মৎস্য ব্যবসায়ীকে জিম্মি করে চাঁদা দাবির ঘটনায় ৬ জনকে আটক করেছে পুলিশ। গত পরশু মঙ্গলবার রাতে সরোজগঞ্জ এলাকা থেকে তাদের আটক করে জেলা গোয়েন্দা পুলিশ। চাঁদা দাবির ঘটনায় গতকাল বুধবার ভুক্তভোগী ব্যবসায়ী আশিকুর রহমান বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে গতকালই তাদের আদালতে সোপর্দ করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, সদর উপজেলার বোয়ালিয়া গ্রামের ওয়াজেদ আলীর ছেলে শাহজাহান আলী(৪০), একই এলাকার মৃত মজিবর রহমানের ছেলে ফারুক হোসেন (৩৫), মৃত শওকত ধাবকের ছেলে বাবলু মিয়া(৩৫), ওহিদুল খন্দকারের ছেলে ইসরাফিল হোসেন(৩০), হায়দার আলীর ছেলে কামাল হোসেন(২৮) ও শম্ভুনগরের মোহাম্মদ আলীর ছেলে সানোয়ার হোসেন (৫০)।
মামলাসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার মোহাম্মদজমার আনোয়ার হোসেনের ছেলে আশিকুর রহমান পেশায় একজন মৎস্য ব্যবসায়ী। গত ১৫ জুন সে শাহজাহান আলী ও সানোয়ার হোসেনের কাছ থেকে ৫ মাসের জন্য মুনাফার ওপর ১ লাখ ৮০ হাজার টাকা নেন। ওই টাকা পরিশোধে ব্যর্থ হলে গত মঙ্গলবার সকাল ১০ টার দিকে সরোজগঞ্জ বাজারের একটি দোকানে আশিকুরকে জিম্মি করে অতিরিক্ত টাকা চাঁদা দাবি করে শাহজাহান ও সানোয়ারসহ কয়েকজন। এ সময় আশিকুরের কাছ থেকে ব্লাঙ্ক চেকে সাক্ষরও করিয়ে নেয় অভিযুক্তরা। পরে আশিকুরের পরিবারের লোকেরা বিষয়টি জানতে পেরে ডিবি পুলিশের কাছে জানায়। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে শাহজাহান ও সানোয়ারসহ ৬ জনকে আটকের পাশাপাশি আশিকুরকেও উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় গতকালই আশিকুর রহমান বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের ৬ জনকে আদালতে সোপর্দ করলে বিচারক জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More