চুয়াডাঙ্গায় আকস্মিক মার্কেট পরিদর্শনে জেলা প্রশাসক ও পুলিশ সুপার : সামাজিক দূরত্ব না মানায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আকস্মিক মার্কেট পরিদর্শন করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার ও পুলিশ সুপার জাহিদুল ইসলাম। গতকাল সোমবার দুপুরে চুয়াডাঙ্গা সমবায় নিউ মার্কেটসহ বিভিন্ন মার্কেট পরিদর্শনে যান তারা। এ সময় শর্তপূরণ না করে ব্যবসা চালিয়ে যাওয়ায় ব্যবসায়ীদের প্রতি অসন্তোষ প্রকাশ করেন তারা। পরে ভ্রাম্যমাণ আদালতে ব্যবসায়ী ও ক্রেতাদের জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানা গেছে, সরকারের ঘোষনা অনুযায়ী বিভিন্ন শর্তে গেলো ১০ মে থেকে সারাদেশে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সীমিত আকারে শপিংমলসহ বেশকিছু দোকানপাট খোলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কিন্তু চুয়াডাঙ্গায় কেউই মানছে না শর্ত। শহরের বিভিন্ন মার্কেটগুলোতে দেখা গেছে ক্রেতাদের উপচেপড়া ভীড়। সামাজিক দূরত্ব বজায় রাখতে দেখা যায়নি কাউকেই। দুপুরে মার্কেটগুলো পরিদর্শনে গিয়ে অসন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। পরে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দেন। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া মমতাজ। সমবায় নিউ মার্কেটের ফাল্গুনি সাটিং সুটিং এর মালিককে ১ হাজার টাকা, মমতাজ স্টোরের মালিককে ৫শ’ টাকা, রহমান বস্ত্রালয়ের মালিককে ১ হাজার টাকা, সম্পা ফ্যাশন ওয়্যারের মালিককে ৫শ’ টাকা, রাজধানী সুজ’র মালিককে ১ হাজার টাকা, বড়বাজারের পুরাতন গলির ভেতর বালাজি শপিং কমপ্লেক্স ও রাখী সুজ এর মালিককে ৫শ’ টাকা এবং সামাজিক দূরত্ব বজায় না রাখা ও মাস্ক না পড়ার দায়ে পারুলা খাতুন নামের এক ক্রেতার কাছ থেকে ১শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

অপরদিকে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌসের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় সমবায় নিউ মার্কেটের ফাল্গুনি বস্ত্রালয়ের স্বত্বাধিকারী ইকরাবুল হককে মাস্ক না পড়ে ঘোরাঘুরি করার অপরাধে তাকে ১ হাজার টাকা, শহরের সিনেমা হলপাড়ার বেল্টু নামের একজনের কাছ থেকে ২শ’ টাকা জরিমানা আদায় করা হয়। পরে বড় বাজারের পুরাতন গলির ভেতর আব্দুল মান্নান স্টোরের মালিকের নিকট থেকে ৫শ’ টাকা জরিমানা করেন একই ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এসময় সকলকে সতর্ক করে দেয়া হয় এবং পরবর্তীতে নিয়ম না মানলে ব্যবসায়ীসহ ক্রেতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। বাজার পরিদর্শনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোহাম্মদ কলিমুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কনক কুমার দাস, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান, সমবায় নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মিজাইল হোসেন জোয়ার্দ্দারসহ আরও অনেকে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More