চুয়াডাঙ্গায় ঈদের দিন সকাল ও সন্ধ্যায় পৃথক দুর্ঘটনা : সড়কে প্রাণ গেলো কিশোর ও যুবকের

ঈদের সকালে সন্তানকে হারালেন পিতা : যুবকের আনন্দেই বাজলো বিষাদের সুর
মাথাভাঙ্গা ডেস্ক: ঈদের ছুটিতে চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৪১ জন প্রাণ হারিয়েছেন। ঈদের সকালে নামাজ পড়তে যাওয়ার সময় নিয়ন্ত্রণহীন মোটরসাইকেল থেকে পড়ে নিহত হয় চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলা লোকনাথপুর গ্রামের কিশোর হৃদয়। আহত হয় তার সাথে থাকা চাচাতো ছোটভাই রিফাত। সন্তানকে হারিয়ে ঈদের আনন্দ ম্লান হয়ে যায় লোকনাথপুরের বাসিন্দা একরামুলের পরিবারে। ঈদের আনন্দে নাচানাচিই কাল হলো আলমডাঙ্গার পাইকপাড়া গ্রামের মাসুদের। সাউন্ড সিস্টেম নিয়ে নাচানাচির সময় চলন্ত আলমসাধু থেকে পড়ে নিহত হন কৃষক মাসুদ। বেপরোয়া মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত গাংনী উপজেলার করমদী গ্রামের তাহাজের মৃত্যু হয়েছে। ঝিনাইদহে বাসচাপায় মৃত্যু হলো মোটরসাইকেল চালকের। আহত হয়েছেন তার সহকারী। খবর পেয়ে নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানাতে যাওয়ার সময় আহত হয়েছেন সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।
চুয়াডাঙ্গায় ঈদের নামাজ পড়তে যাওয়ার সময় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে হৃদয় আহমেদ নামে এক কিশোরের করুণ মৃত্যু হয়েছে। এসময় তারই চাচাতো ভাই রিফাত গুরুতর জখম হয়। শুক্রবার সকাল ৮টার দিকে দামুড়হুদা উপজেলার লোকনাথপুর পেট্রোল পাম্পের নিকট এ দুর্ঘটনা ঘটে। নিহত হৃদয় আহমেদ (১৬) দামুড়হুদা উপজেলার লোকনাথপুর গ্রামের পূর্বপাড়ার একরামুল হকের ছেলে ও লোকনাথপুর মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।
প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সকালে হৃদয় আহমেদ ও তার চাচাতো ভাই রিফাতকে নিয়ে মোটরসাইকেলযোগে ঈদের নামায আদায়ের জন্য মসজিদে যাচ্ছিলো। এসময় লোকনাথপুর গ্রামের একটি পেট্রোল পাম্পের নিকট পৌছালে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি উল্টে সামনে থেকে ভ্যানের সাথে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল চালক হৃদয় আহমেদ ঘটনাস্থলেই মারা যায় ও আরোহী রিফাত গুরুতর জখম হয়। তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
নিহত হৃদয় আহমেদের পিতা একরামুল হক বলেন, সকালে চাচাতো ছোট ভাই রিফাতকে নিয়ে মোটরসাইকেলযোগে ঈদের নামাজ পড়তে যাচ্ছিলো আমার ছেলে। পেট্রোল পাম্পের নিকট মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ সময় দু’জনেই মোটরসাইকেলের উপর থেকে ছিটকে রাস্তার উপর পড়ে। আমার ছেলেটা মারা গেলো।
এদিকে, আলমডাঙ্গা উপজেলায় নাচানাচির সময় চলন্ত আলমসাধু থেকে পড়ে মাসুদ (৩০) নামে এক যুবকের করুণ মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধার আগে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত মাসুদ আলমডাঙ্গা উপজেলার আইলহাস ইউনিয়নের পাইকপাড়া গ্রামের মোল-াপাড়ার আইয়ুব মালিতার ছেলে।
গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুরের গাংনী উপজেলার করমদী গ্রামে মোটরসাইকেলের ধাক্কায় আহত তাহাজ উদ্দীন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। নিহত তাহাজ (৫৫) করমদী গ্রামের বহালপাড়ার মৃত আবুল হোসেনের ছেলে। রোববার ভোররাতে ঢাকা উত্তরা হায়কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে গত বুধবার (১২মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দ্রুতগামী বেপরোয়া গতির মোটরসাইকেলের ধাক্কায় তাহাজ মারাত্মকভাবে আহত হয়েছিলেন।
স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যার দিকে করমদী গ্রামের কুমারগাড়ার গাইড়ি মাঠের রাস্তায় একই পাড়ার মকলেছুর রহমানের ছেলে লাবলু হোসেন ও কুবলুস আলীর ছেলে সরল আলী দ্রুতগতি সম্পন্ন মোটরসাইকেল নিয়ে দু’বন্ধু চালানো প্রতিযোগিতা (পাল্লা) দিচ্ছিলেন। এসময় দু’বন্ধু নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশ দিয়ে হেঁটে যাওয়া তাহাজ উদ্দীনকে স্ব-জোরে ধাক্কা দেয়। ওই ধাক্কায় তাহাজ মারাত্মকভাবে আহত হন। পরে স্থানীয় লোকজন আহত তাহাজকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করেন। এসময় তার শারীরিক অবস্থার অবনতি হলে, প্রথমে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল হওয়ায় তাকে উন্নত চিকিৎসা দেয়ার জন্য ঢাকা উত্তরা হায়কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। রোববার ভোররাতে সে মারা যায়।
কালীগঞ্জ প্রতিনিধি জানিয়েছে, ঝিনাইদহে ঈদের দিনে বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছে আরও একজন। শুক্রবার বিকাল ৫টার দিকে কালীগঞ্জ-কোটচাঁদপুর সড়কের নওদাগা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। কোটচাঁদপুর থানার ওসি মঈন উদ্দিন জানান, কালীগঞ্জ উপজেলার কমলাপুর গ্রামের ট্রাকচালক রাকিব হোসেন তার সহকারীকে নিয়ে মোটরসাইকেলযোগে কোটচাঁদপুরে আত্মীয় বাড়ি যাচ্ছিলেন। পথিমধ্যে ঘটনাস্থলে পৌঁছুলে বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহি বাসের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে রাকিব রাস্তায় ছিটকে পড়লে বাসটি রাকিবকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই রাকিব নিহত হয়। আহত হয় তার সহকারী আরাফাত। তাকে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে, নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানাতে যাওয়ার সময় দুর্ঘটনায় আহত হন এমপি আনোরুল আজিম আনার।
এছাড়াও সাতক্ষীরার কালিগঞ্জে দুজন, বরিশালের গৌরনদীতে দুজন, ভোলায় একজন, নোয়াখালীর সুবর্ণচরে একজন, হবিগঞ্জে শায়েস্তাগঞ্জে একজন, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে একজন, নওগাঁর নিয়ামতপুর ও নাচোল উপজেলায় তিনজন, মাদারীপুরে দুজন, পিরোজপুর নাজিরপুরে একজন, চট্টগ্রামমীরসরাইয়ে দুজন, নারায়ণগঞ্জে ৩, বগুড়ায় ৩ জন, খুলনার ফুলতলায় একজন, ময়মনসিংহে স্কুলছাত্রসহ ৪ জন, সিলেটে একজন, টাঙ্গাইলের সখীপুরে দুজন, ঢাকার ধামরাইয়ে তিনজন, মানিকগঞ্জে একজন। নড়াইলে একজন, গাইবান্ধা গোপালগঞ্জে পাঁচজন নিহত হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More