জনগণের সেবা নিশ্চিত করা সকল সরকারি কর্মকর্তা কর্মচারীর কর্তব্য

চুয়াডাঙ্গা পৌর এলাকায় চলাচলকারী সকল অটো একমাসের মধ্যে এক রঙের করতে হবে

জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার: সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠির পাশে সহযোগিতার হাত বাড়িয়ে তীব্র শীতে দুর্ভোগ লাঘবের পুনঃ পুনঃ আহ্বান জানিয়ে জেলা চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেছেন, কয়েকদিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয়েছে। তীব্র শীত অনুভূত হচ্ছে। জেলা ও উপজেলা প্রশাসনের তরফে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বেসরকারি বিভিন্ন সংগঠন, সংস্থাসহ ব্যক্তি উদ্যোগে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে শীতার্তদের দুর্ভোগ লাঘবে পাশে দাঁড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব।

গতকাল রোববার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির সূচনা বক্তব্যে উপরোক্ত আহ্বান জানিয়ে শীতজনিত রোগ থেকে মুক্তি পেতে বাড়তি সতর্কতারও তাগিদ দেন। তিনি জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সন্তোষ প্রকাশ করে পুলিশ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, পরিবহন সেক্টর, পৌরসভাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানদের মতামত শোনেন। তিনি চুয়াডাঙ্গা পৌরশহরে চলাচলরত অটোগুলো কমলা রং করে চিহ্নিত করার তাগিদ দিয়ে বলেন, চুয়াডাঙ্গা-মেহেরপুর ও চুয়াডাঙ্গা-দামুড়হুদা সড়কের যেসব স্থানে পরিবহন মালিকদের নিযুক্ত লোকবল দিয়ে অটো চলাচলে প্রতিবন্ধতকতা সৃষ্টি করেন তা বন্ধ করতে হবে। অটোচালক ও যাত্রী সাধারণের সাথে অসৌজন্যমূলক আচরণ কোনোভাবেই মেনে নেয়া হবে না।

সভার শুরুতে গতসভার কার্যবিবতরণী উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আরাফাত রহমান। পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু তারেক, চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, জীবননগর উপজেলা চেয়ারম্যান, সিভিল সার্জনের প্রতিনিধি ডা. আউলিয়ার রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভুইয়া, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ফাতেহ আকরাম, জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ পিপি বেলাল হোসেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের চুয়াডাঙ্গা উপ-পরিচালক মো. শরিয়তউল্লাহ, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শওকত আলী, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিন, চেম্বার প্রতিনিধি নাসির আহাদ জোয়ার্দ্দার, বাস মালিক গ্রুপের সভাপতি আবুল কালাম, জেলা কাজী সমিতির সভাপতি শামসুল হক প্রমুখ মতামত দেন।

সিভিল সার্জনের প্রতিনিধি বক্তব্যে বলেন, কোভিড-১৯’র চতুর্থ ডোজ টিকা দেয়া হচ্ছে। পূর্বের টিকা দেয়া কার্ড নিয়ে হাসপাতালের টিকাদান কেন্দ্রে আসার আহ্বান জানানো হচ্ছে। চুয়াডাঙ্গায় তীব্র শীত পড়ছে। শীতে শিশু ও বয়স্কদের শ্বাসকষ্টসহ শীতজনিত নানা রোগ দেখা দেয়। ফলে এদের প্রতি বাড়তি যত্ন নেয়া প্রয়োজন। তাছাড়া সকল বয়সীদেরই শীতে বাড়তি সতর্কতা অবলম্বন করা দরকার। জরুরী কাজ না থাকলে শীতে বাইরে বের না হওয়ায় ভালো। পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক জেলার সার্বিক আইন শৃঙ্খলার বর্ণনা দেন। তিনি বলেন, শীতের মধ্যে ছিছকে চোরের উপদ্রব বাড়ে। চুরি ঠেকাতে জেলা পুলিশ টহলদারি বাড়িয়েছে। এরপরও বাইসসাইকেল চুরিসহ ছিছকে চুরির অভিযোগ পাওয়া যাচ্ছে। কোর্ট মসজিদের তালা ভেঙে অল্প কিছু টাকা চুরি হয়েছে। অল্প টাকা হলেও বিষয়টিকে যথযথ গুরুত্ব দেয়া হচ্ছে। এরপরও ছিছকে চুরি হ্রাসে সমাজের সকলকে একটু বাড়তি সতর্কতা অবলম্বনেরও প্রয়োজন রয়েছে। সিসি ক্যামেরা লাগানো হলে চোর ধরা যেমন সহজ, তেমনই চোরের উপদ্রবও হ্রাস পায়।

সভার সভাপতি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান তার সমাপনি বক্তব্যে বলেন, পূর্বের সভায় এবং আজকের সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ যথযথ গুরুত্বের সাথে বাস্তবায়ন করতে হবে। সরকারি সকল দফতরে নিযুক্ত কর্মকর্তা-কর্মচারী সকলকেই জনসাধারণের সেবার মানসিতা নিয়ে নিজ নিজ ক্ষেত্রে কর্তব্য পালন করতে হবে। জনদুর্ভোগ লাঘবে সরকার যেসব নিদের্শনা দিয়েছে দিচ্ছে তা প্রতিপালনে আন্তরিক হওয়া আমাদের দায়িত্ব। সড়ক নিরাপদ করতে সড়কের দুধারে রাখা ট্রাক সরিয়ে যাতে দ্রুত পৌর ট্রাক টার্মিনালে নেয়া যায় সে লক্ষ্যে পৌরসভাকে বিশেষ দৃষ্টি দিতে হবে। পৌরসভার প্রধান নির্বাহী সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়া এ লক্ষ্যে কাজ করছেন। একটি কমিটিও গঠন করা হয়েছে। গঠিত কমিটির কার্যক্রম জোরদার করা জরুরী।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More