প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা না নিয়ে চুয়াডাঙ্গায় পরিবহন শ্রমিকদের বাস খুলে দেওয়ার দাবি

প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা না নিয়ে চুয়াডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে পরিবহন শ্রমিকরা। মঙ্গলবার বিকেলে শহরের হাসান চত্বর এলাকায় বিক্ষোভ প্রদর্শন করেন তারা। এসময় চলমান লকডাউনে বাস খুলে দেওয়ার দাবি জানান তারা।
জানা গেছে, লকডাউনের প্রভাবে কর্মহীনদের মধ্যে চুয়াডাঙ্গায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য সহায়তা প্রদান করছে জেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেল ৪টায় শহরের ভিজে স্কুল খেলার মাঠে তালিকাভুক্ত ৩শ পরিবহন শ্রমিককে খাদ্য সহায়তা নেয়ার জন্য আসতে বলা হয়। শ্রমিকরা ওই মাঠে এসে জড়ো হতে থাকে। একপর্যায়ে তারা খাদ্য সহায়তা গ্রহণ করবেন না বলে জানায়। এসময় খাদ্য সহায়তার নামে নামমাত্র কিছু সামগ্রী দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন তারা। পরে তা না নিয়ে সেখান থেকে বিক্ষোভ সহকারে শহরের শহীদ হাসান চত্বরে গিয়ে বিক্ষোভ সমাবেশ করেন শ্রমিকরা। নানা ধরনের বক্তব্য দিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন তারা। পরে পুলিশ ও শ্রমিক নেতারা ঘটনাস্থলে পৌঁছে তাদের নিবৃত করার চেষ্টা করেন। বিক্ষোভ সমাবেশে শ্রমিকরা বলেন, প্রায় একমাস ধরে বন্ধ রয়েছে যাত্রীবাহী বাস। এতে করে তারা কর্ম হারিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এর মধ্যে সামান্য পরিমাণ চাল ডাল, আলু ও পেঁয়াজ দেয়ার নাম করে ডাকা হয়েছে। ওই সামান্য পরিমাণ খাবার দিয়ে আমাদের দু দিনও চলবে না। বরং বাস খুলে দিলে আবারো গাড়ি চালিয়ে খেয়ে বাঁচতে পারবো।
জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রিপন মণ্ডল বলেন, দীর্ঘদিন গাড়িঘোড়া বন্ধ থাকার প্রভাবে না খেয়ে দিন কাটছে অনেক শ্রমিকের। এরমধ্যে জেলা প্রশাসনের ডাকে খাদ্য সহায়তা নিতে গিয়ে খাদ্য সামগ্রী দেখে তারা ক্ষুব্ধ হয়ে পড়েন। পরে তারা বিক্ষোভ সমাবেশে অংশ নেয়। শ্রমিকদের শান্ত করে বাড়ি ফেরানো হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More