ফ্রি মেডিকেল ক্যাম্পে অসহায় ও দরিদ্র মানুষ উন্নত চিকিৎসা পাচ্ছে

জীবননগরে ইন্দো-বাংলা ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধনকালে এমপি টগর

জীবননগর ব্যুরো: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে জীবননগরে ইন্দো-বাংলা ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে জীবননগর পৌরসভা ক্যাম্পাসে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফ্রি এ মেডিকেল ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনকালে সাংসদ হাজি আলী আজগার টগর প্রধান অতিথি দেয়া বক্তব্যে বলেন, চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। এ ভাবনা থেকেই বারবার অসহায় মানুষের ফ্রি উন্নতমানের চিকিৎসার ব্যবস্থা করে আসছি। এদেশের অনেক ধনী মানুষ আছেন যারা চিকিৎসার জন্য ভারতে গিয়ে থাকেন। আমার নির্বাচনী এলাকার অনেক অসহায় ও দরিদ্র মানুষ রয়েছে যারা জটিল ও কঠিন রোগে আক্রান্ত হলেও টাকার অভাবে ভারতে চিকিৎসা করাতে পারেন না। সে কারণে জাতির পিতার শাহাদতবার্ষিকী উপলক্ষে প্রতিবছর ফ্রি চিকিৎসা ও ওষুধের ব্যবস্থা করে আসছি। এবার মিলে ৬ বছর ধরে এ চিকিৎসা ব্যবস্থার আয়োজন করা হচ্ছে। যতদিন বেঁচে থাকবো ইনশাআল্লাহ ততদিন জাতির পিতার শাহাদতবার্ষিকী উপলক্ষে এ ধরণের চিকিৎসার ব্যবস্থা করে যাবো।

জীবননগর পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সেকেন্দার আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কলকাতার বিশেষায়িত অ্যাপোলো মাল্টি স্পেশালিস্ট হাসপাতালের মেডিকেল টিমের প্রধান ক্যান্সার বিশেষজ্ঞ চিকিৎসক ডা. সূভোশিষ চক্রবর্তী বলেন, আমরা ৬ সদস্যের মেডিকেল টিম বাংলাদেশে এসেছি। হৃদরোগ, গাইনী, কিডনী, ক্যান্সার ও মেডিসিন বিশেষজ্ঞ। বাংলাদেশের মানুষের চিকিৎসায় এ ধরনের মহতী উদ্যোগ নেয়ার জন্য এমপি আলী আজগার টগরকে ধন্যবাদ জানাই।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) রিয়াজুল ইসলাম, জীবননগর উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলী মুনছুর বাবু, জীবননগর উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ, জীবননগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম মোর্তুজা, জীবননগর পৌর মেয়র রফিকুল ইসলাম, দর্শনা পৌর মেয়র আতিয়ার রহমান হাবু, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, দর্শনার সমাজসেবক গোলাম ফারুক আরিফ ও জেসিআইয়ের পরিচালক মুনতাসির আজগার আকাশ প্রমুখ।

ভারতীয় মেডিকেল বিশেষজ্ঞ টিমের সদস্যরা হলেন কিডনী বিশেষজ্ঞ ডা. সুনিল, হৃদরোগ বিশেষজ্ঞ আসফাক আহমেদ, গাইনী বিশেষজ্ঞ উৎপল সেন, বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ আত্তারি পাল ও মেডিসিন বিশেষজ্ঞ সোভা চক্রবর্ত্তী। কলকাতার অ্যাপোলো স্পেশালিষ্ট হাসপাতাল ও রিনিউ হেলথকেয়ারের সহযোগিতায় সংসদ সদস্য আলী আজগার টগর এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন। ফ্রি এ মেডিকেল ক্যাম্পের ভারতীয় বিশেষজ্ঞ চিকিৎসকদের নিকট হতে উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৪ শতাধিক অসহায়, হতদরিদ্র ও চিকিৎসা বঞ্চিত মানুষ ফ্রি চিকিৎসাসেবা গ্রহণ করে। পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র জাহাঙ্গীর আলম অনুষ্ঠান সঞ্চালনা করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More