বিপুল ভোটের ব্যবধানে পুনরায় পৌর পিতা হলেন নৌকার মাঝি রিটন

শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে মেহেরপুর পৌর নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন

মেহেরপুর অফিস: মেহেরপুর পৌরসভা নির্বাচনে মাহফুজুর রহমান রিটন বিপুল ভোটের ব্যবধানে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। গতকাল বুধবার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত কোনো অপ্রীতির ঘটনা ছাড়াই সুষ্ঠু সুন্দর ও উৎসবমুখর পরিবেশে মেহেরপুর পৌরসভার ভোট গ্রহণ সম্পন্ন হয়। নির্বাচন শেষে গতরাতে মেহেরপুর পৌরসভার বেসরকারি ফলাফল ঘোষণা করেন চুয়াডাঙ্গা জেলা নির্বাচন অফিসার ও মেহেরপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার তারেক আহমেমদ। ঘোষিত ফলাফল অনুযায়ী, মেহেরপুর পৌরসভার মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাবেক মেয়র মো. মাহফুজুর রহমান রিটন ১৫ হাজার ৪৬১ ভোট পেয়ে পুনঃনির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র আলহাজ মো. মোতাচ্ছিম বিল্লাহ মতু নারিকেল গাছ প্রতীকে ৭ হাজার ৪৪৬ ভোট পেয়েছেন। এ নির্বাচনে মোট ৩৫ হাজার ২০২ জন ভোটারের মধ্যে ২৩ হাজার ২৭ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ১২০টি ভোট অবৈধ ও ২২ হাজার ৯০৭ টি ভোট বৈধ হয়।
মেহেরপুর পৌরসভা নির্বাচনে ২০টি কেন্দ্রের মধ্যে ১৯টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হলেও কালাচাঁদপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নারকেল গাছ প্রতীকের প্রধান নির্বাচনী এজেন্ট দীর্ঘক্ষণ কেন্দ্রের ভেতর লোকজনসহ অবস্থান করায় নৌকা প্রতীকের সমর্থিত লোকজন কেন্দ্রের বাইরে থেকে দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যদেরকে বের করে দিতে বল্লে কোন কাজ না হওয়াই পরবর্তীতে মেহেরপুর পুলিশ সুপারের নিকট জানালে তিনি ঘটনাস্থলে এসে উত্তেজিত জনগণকে শান্ত করেন এবং নারকেল প্রতীকের প্রধান নির্বাচনী এজেন্টকে কেন্দ্রের বাইরে নিয়ে আসেন। মেহেরপুরের বিভিন্ন সুধীমহলে এবারের নির্বাচনের বিষয়ে জানতে চাওয়া হলে সকলেই ইভিএম পদ্ধতিতে স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে বলে মন্তব্য করেন। স্থানীয় জনগণের কাছে নির্বাচনের প্রতিক্রিয়া জানতে চাইলে অনেকেই বলেন অনেক ষড়যন্ত্রকে উপেক্ষা করে মো. মাহফুজুর রহমান রিটনের এই জয়কে মানবতার জয় বলে আখ্যায়িত করেন।
এ নির্বাচনে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে সংরক্ষিত ১ নং (১, ২ ও ৩) ওয়ার্ডে দিল আফরোজ (চশমা) ৩ হাজার ২৫৬ ভোট, সংরক্ষিত ২নং (৪, ৫ ও ৬) ওয়ার্ডে শারমীনা পারভীন (বলপেন) এক হাজার ৫৩৪ ভোট ও সংরক্ষিত ৩নং (৭, ৮ ও ৯) ওয়ার্ডে রোকসানা কামাল (আনারস) ৪ হাজার ৭১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
এদিকে মেহেরপুর পৌরসভার কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে মীর জাহাঙ্গীর আলম পানির (বোতল) এক হাজার ৮০১ ভোট, ২নং ওয়ার্ডে মোঃ আল মামুন (টেবিল ল্যাম্প) এক হাজার ১৯৭ ভোট, ৩নং ওয়ার্ডে সৈয়দ আবু আব্দুল্লাহ (পানির বোতল) ৮৫৪ ভোট, ৪ নম্বর ওয়ার্ডে মো. আব্দুর রহিম (পানির বোতল) দুই হজোর ৮৩ ভোট, ৫নং ওয়ার্ডে মোস্তাক আহমেদ (ব্রিজ) ৭১২ ভোট, ৬নং ওয়ার্ডে শাহিনুর রহমান (পাঞ্জাবি) ৮০৫ ভোট, ৭নং ওয়ার্ডে নুরুল আশরাফ রাজিব (উটপাখি) এক হাজার ৪৫৩ ভোট, ৮নং ওয়ার্ডে সৈয়দ মঞ্জুরুল কবীর রিপন (ডালিম) ৬১০ ভোট ও ৯নং ওয়ার্ডে সোহেল রানা ডলার (পানির বোতল) এক হাজার ২৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। পৌরসভার ৯টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ৪ ও ৫নং ওয়ার্ড ব্যতীত ৭টি ওয়ার্ডে কাউন্সিররা পুনঃনির্বাচিত হয়েছেন।
এদিকে ৫নং ওয়ার্ডে নির্বাচিত মোস্তাক আহমেদ নতুন মুখ ও ৪নং ওয়ার্ডে মো. আব্দর রহিম সাবেক ওয়ার্ড কাউন্সিলন ছিলেন। একটি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে নির্বাচিত ৩জনই নতুন মুখ। এদিকে নির্বাচন চলাকালে মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান ও পুলিশ সুপার রাফিউল আলমসহ প্রশাসনের কর্মকর্তা নির্বাচন কেন্দ্রগুলো ঘুরে ঘুরে দেখেন। এদিকে এদিন সকালে মেহেরপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে জনপ্রশাসন প্রতিমন্ত্রী মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপি ও তার স্ত্রী মোনালিসা নিজ নিজ ভোট প্রদান করেন। এছাড়া মেয়র প্রার্থী মাহফুজুর রহমান রিটন শহরের গ্লোরিয়াস কেন্দ্রে, আলহাজ মো. মোতাচ্ছিম বিল্লাহ মতু মেহেরপুর সরকারি বালক বিদ্যালয় কেন্দ্রে ও জেলা পরিষদের প্রশাসক আলহাজ গোলাম রসুল মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে ভোট প্রদান করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More