দীর্ঘ ৭ বছর পর আবারও চুয়াডাঙ্গা বিএনপির আহ্বায়ক কমিটি : আহ্বায়ক বাবু খান সদস্যসচিব শরীফ

স্টাফ রিপোর্টার: মাহমুদ হাসান খান ওরফে বাবুকে আহ্বায়ক ও মো. শরীফুজ্জামান ওরফে শরীফকে সদস্যসচিব করে চুয়াডাঙ্গা জেলা বিএনপির (আংশিক) কমিটি গঠন করা হয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল বুধবার এই কমিটির অনুমোদন দেন। কেন্দ্রীয় বিএনপির সহদপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। নতুন এই কমিটি গঠনের মধ্য দিয়ে দীর্ঘ সাত বছর বয়সী আহ্বায়ক কমিটির নেতৃত্বের অবসান ঘটলো। অর্থাৎ, পুরোনো আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে নতুন করে আহ্বায়ক কমিটি গঠন করা হলো। মাহমুদ হাসান খান এর আগে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক এবং শরীফুজ্জামান আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন। যারা দলীয় মনোনয়ন নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চুয়াডাঙ্গার দুটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। মো. শরীফুজ্জামান বলেন, নতুন কমিটিতে আর কোনো যুগ্ম-আহ্বায়ক থাকবেন না। শিগগিরই কেন্দ্র থেকে ৩১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করে জানাবে। কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী ওই কমিটি অধীনস্থ সব ইউনিটসহ জেলা বিএনপির কমিটি গঠন করবে। এ বিষয়ে জানতে মাহমুদ হাসান খানের মুঠোফোনে যোগাযোগ করলে সেটি বন্ধ পাওয়া যায়।
দলীয় সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২৭ এপ্রিল অহিদুল ইসলাম বিশ্বাসকে আহ্বায়ক এবং মাহমুদ হাসান খানকে ১ নম্বর যুগ্ম-আহ্বায়ক করে চুয়াডাঙ্গা জেলা বিএনপির ৫১ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় বিএনপি। মো. শরীফুজ্জামান এই কমিটির সদস্য ছিলেন। এ আহ্বায়ক কমিটিকে পরবর্তী ৯০ দিনের মধ্যে অধীনস্থ সব ইউনিট গঠন ও পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠনের জন্য কেন্দ্র থেকে নির্দেশনা থাকলেও অন্তঃকলহের কারণে তা সম্ভব হয়নি।
পরবর্তী সময়ে নানা অভিযোগে জেলা বিএনপির আহ্বায়ক অহিদুল ইসলাম বিশ্বাসকে ২০১৯ সালের ৩ এপ্রিল দলীয় সদস্যসহ সব পদ থেকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় বিএনপি। মাহমুদ হাসান খানকে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়। তিনিও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি।
এদিকে, দীর্ঘ সাত বছর পর নতুন কমিটি অনুমোদন হওয়ায় জেলা-উপজেলা ও ইউনিয়ন বিএনপির সাধারণ নেতা-কর্মীদের ফুলের মালা ও মিষ্টি প্যাকেট নিয়ে জেলা বিএনপির কার্যালয়ের সামনে উচ্ছ্বাস করতে দেখা যায়। চুয়াডাঙ্গা জেলা বিএনপির নবঘোষিত কমিটির আহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু ও সদস্য সচিব মো. শরীফুজ্জামান শরীফকে জেলা ছাত্রদলের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More