উদীচী চুয়াডাঙ্গার সম্মেলন সম্পন্ন : কোরবান আলী সংবর্ধিত

 

নওশের সভাপতি ও জহির রায়হান সাধারণ সম্পাদক

স্টাফ রিপোর্টার: গতকাল ২ ডিসেম্বর বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, চুয়াডাঙ্গা জেলা সংসদের ৪র্থ জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়। শ্রীমন্ত টাউন হলে সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন চুয়াডাঙ্গা কৃতিসন্তান বাংলাদেশ টেলিভিশনের সঙ্গীত পরিচালক ও উদীচী চুয়াডাঙ্গা সংসদের প্রথম সাধারণ সম্পাদক ড. নজরুল ইসলাম বুলবুল। উদ্বোধনের পর একটি শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শোভাযাত্রার পর আলোচনাসভা শুরু হয়। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাড. শহীদুল ইসলাম, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি শেখ সিরাজুল ইসলাম, জেএসডির সহসাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, ভাসানী অনুসারী পরিষদের লিটু বিশ্বাস, উদীচী-কেন্দ্রীয় সংসদের সদস্য মামুনুর রশিদ, বিশ্বজিৎ চক্রবর্তী, উদীচী-ঝিনাইদহের সভাপতি তোফাজ্জেল হোসেন লস্কর। প্রথমে স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ইমাম হাসান, শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ছাত্র ইউনিয়নের আহ্বায়ক শাওন রায়, উদীচী-জগন্নাথপুর শাখার সভাপতি সহিদুল ইসলাম, উদীচী-ডিঙ্গেদাহ শাখার সাধারণ সম্পাদক সাঈদ বিশ্বাস, সংলাপের সভাপতি মনিরুজ্জামান মনি। সভাপতিত্ব করেন উদীচী-চুয়াডাঙ্গার অ্যাড. নওশের আলী। সম্মেলনে বিজ্ঞানমনস্ক লেখক হিসেবে চুয়াডাঙ্গা-প্রগতি লেখক সংঘের কার্যকরী সভাপতি কোরবান আলী মণ্ডলকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনাপত্র পাঠ করেন উদীচী-চুয়াডাঙ্গার সদস্য শেখ আসমাহেনা চুমকি। অনুষ্ঠানমালা পরিচালনা করেন হাবিবি জহির রায়হান ও সাইফুল ইসলাম। আলোচনাসভায় প্রধান অতিথি স্মৃতিচারণ করে বলেন, চুয়াডাঙ্গা-উদীচীর কার্যক্রম ৭৪ সালে শুরু হয়, প্রথম সভাপতি ছিলেন কৃষিবিদ আব্দুল কাদের এবং তিনি সাধারণ সম্পাদক ছিলেন। শ্রদ্ধেয় অ্যাড. ইউনুস আলী ও এসএম সফিসহ অনেকেই জড়িত ছিলেন। তিনি আরও বলেন, ভাল কাজে বরাবরই লোকজন কম তাই বেশি বেশি সবাইকে কাজ করতে হবে। সম্মেলন শেষে অ্যাড. নওশের আলীকে সভাপতি ও হাবিবি জহির রায়হানকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। সম্মেলনে গণসঙ্গীত পরিবেশন করে আদিল হোসেনের নেতৃত্বে উদীচীর শিল্পীবৃন্দ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More