কিছু কথা কিছু গান বইয়ের মোড়ক উন্মোচন

 

স্টাফ রিপোর্টার: ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. হাসনান আহমেদ রচিত ‘কিছু কথা কিছু গান’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টায় বিশ্বসাহিত্য কেন্দ্রের মিলনায়নে অনুষ্ঠিত হয়। ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম রিজওয়ান খানের সভাপতিতে¦ প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবীদ, বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। অলোচনায় অংশগ্রহণ করেন আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের মহাপরিচালক অধ্যাপক ড. জীনাত ইমতিয়াজ আলী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ, বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্টের প্রেসিডেন্ট মো. মোশাররফ হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. স্বপন কুমার বালা। স্বাগত বক্তব্য প্রদান করেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপচার্য প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমান। লেখক অধ্যাপক ড. হাসনান আহমেদ বলেন, ‘আমি বিদ্যমান সামাজিক-পরিবেশ ও পারিপার্শ্বিক অবস্থায় দলমত নির্বিশেষে অসীম জীবনের চেতনা ও নিখাদ বাস্তবতা কালির আখরে রেখাঙ্কিত করেছি মাত্র। বিদ্যমান সমাজের অব্যবস্থা, নীতিহীনতা, বাগাড়ম্বরতা, আইন ও নিয়মহীনতা, সামাজিক মূল্যবোধের ধস-নামা অবক্ষয়কে আমি লেখার উপজীব্য হিসেবে গ্রহণ করেছি। লেখাগুলোকে চলমান সময়ের জীবন ও সমাজআলেখ্য হিসাবে গণ্য করলেই আমার লেখার উদ্দেশ্য পরিস্ফুট হবে।’ প্রধান অতিথি ‘কিছু কথা কিছু গান’ বইয়ে উল্লেখিত সামাজিক অবক্ষয় এবং রাজনৈতিক সাংস্কৃতিহীনতার উদাহরণ টেনে এ অবস্থা থেকে বেরিয়ে এসে স্বাধীন জাতির মূল্যবোধে উদ্দীপ্ত হওয়ার আহ্বান জানান।
উক্ত অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, সাহিত্যিক, গবেষক, সাংবাদিকবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
লেখক পরিচিতি: অধ্যাপক ড. হাসনান আহমেদের জন্ম চুয়াডাঙ্গা জেলার দত্তাইল-শম্ভুনগর গ্রামে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান বিষয়ে বিকম (অনার্স) ও এমকম। বিআইএম থেকে ইন্ডাস্ট্রিয়াল ম্যানেজমেন্ট বিষয়ে ¯œাতকোত্তর ডিপ্লোমা। আইসিএমএবি থেকে সিএমএ এবং বর্তমানে একজন এফসিএমএ। আলীগড় মুসলিম ইউনিভার্সিটি থেকে ব্যবসায় প্রশাসনে পিএইচডি। ইউরোপিয়ান কমিশনের এরাসমাস মুন্ডুস স্কলার হিসেবে করভিনাস ইউনিভার্সিটি অব বুদাপেস্ট থেকে কর্পোরেট গভার্নেন্স বিষয়ে পোস্ট-ডক্টরেট। বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট-এর একজন ফেলো।
৩৩ বছর ধরে তিনি দেশ-বিদেশের বিভিন্ন সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত ইনস্টিটিউট, কলেজ, গবেষণা-প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা, শিক্ষা-প্রশাসন এবং গবেষণার কাজ করে আসছেন। দেশ-বিদেশের বিভিন্ন জার্নালে তার বেশ কিছুসংখ্যক গবেষণা-প্রবন্ধ প্রকাশিত হয়েছে। বর্তমানে তিনি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অধ্যাপক হিসেবে কর্মরত।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More