চুয়াডাঙ্গা-মেহেরপুরে যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবাষির্কী পালিত

অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার থাকার অঙ্গীকার ব্যক্ত

স্টাফ রিপোর্টার: জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা এবং বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিসহ পঁচাত্তরের ১৫ আগস্ট নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ এবং মোনাজাত করা হয়। এছাড়া আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। এসব কর্মসূচির মধ্যদিয়ে অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার থাকার অঙ্গীকার ব্যক্ত করা হয়। পাশাপাশি চাঁদাবাজ, সন্ত্রাসী, সাম্প্রদায়িক শক্তির সঙ্গে জড়িতরা যেন যুবলীগে আসতে না পারে, সেদিকে সবাইকে সজাগ থাকারও আহ্বান জানানো হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ দেশ-বিদেশের প্রতিটি ইউনিটে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
চুয়াডাঙ্গায় সূর্যোদয়ের সাথে সাথে জেলা যুবলীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করেন আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার এবং দলীয় পতাকা উত্তোলন করেন যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান জিল্লু। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সন্ধ্যায় দলীয় কার্যালয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এরপর সেখানে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্যে নঈম জোয়ার্দ্দার বলেন, প্রতিষ্ঠার পর থেকে নানা চড়াই-উৎরাই, ঘাত-প্রতিঘাত কোন কিছুই ব্যহত করতে পারেনি যুবলীগের অগ্রযাত্রা। যুবলীগ একটি দিনের জন্যও রাজপথ ছেড়ে যায়নি এবং আদর্শচ্যুত হয়নি। আজ দেশের প্রগতিশীল যুব সমাজের আস্থার ঠিকানা হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। চুয়াডাঙ্গায়ও ব্যাতিক্রম কিছু হয়নি। এমনকি এ এলাকার সাধারণ জনগণেরও আস্থার জায়গা হিসেবে পরিণত হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবচেয়ে বিশ্বস্ত, নির্ভরযোগ্য আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ যুবলীগ। আওয়ামী যুবলীগের লক্ষ্য শেখ হাসিনার বিশ্ব শান্তির দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ সুদৃঢ় করা এবং সর্বস্তরের জনগণ ও প্রগতিশীল যুব সমাজকে ঐক্যবদ্ধ করে এ দর্শনে উদ্বুদ্ধ করা।
জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান জিল্লুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা যুবলীগের সদস্য সাজেদুল ইসলাম লাভলু, হাফিজুর রহমান হাপু, আবু বক্কর সিদ্দীক আরিফ, আলমগীর আজম খোকা, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আল ইমরান শুভ ও বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সাবেক সভাপতি খালিদ ম-ল। এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা পিরু মিয়া, শেখ শাহী, মাসুদুর রহমান মাসুম, দরুদ হাসান, হাসানুল ইসলাম পলেন, জুয়েল জোয়ার্দ্দার, পৌর কাউন্সিলর কামরুজ্জামান চাঁদ, রামিম হাসান সৈকত, সামিউল শেখ সুইট, তানভির রেজা টুটুল, জিপু বিশ্বাস। প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লোকমান, মিন্টু, জাকির, হিরা, বক্কর, ইমরান, আলিম, আসাদ, নোমান, কবির, আসিফ, মাহফুজ, শিকদার, তাজু, সোহাগ, শান্ত, তানজিল, সঞ্জু, খানজাহান, আরাফাত, রাজন, পারভেজ, বাচ্চু, ওয়াসিম, বিপুল, আশিক, ইব্রাহিম, ইমরান, ওদুদ, জিসান, সম্পদ, জনি, কাজল, আসাদ, স্বাধীন, শিমুল, শহীদুল, রনি, সুজন, লাল্টু, বিপ্লব, মকলেস, সাব্বির, ইমন, শাকিব, সৌরভ, নাঈম, বাড়াদি ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শরিফুদ্দিন, পদ্মবিলা ইউনিয়নের সহসভাপতি বিপ্লব হোসেন, দামুড়হুদা যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, আব্দুল মালেক ও মোমিনপুর যুবলীগ নেতা মোমিন।
আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গা উপজেলা যুবলীগের উদ্যোগে নানা কর্মসূচির মধ্যদিয়ে যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে সকাল ৭টায় উপজেলা যুবলীগের অফিসে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে। পরে বঙ্গবন্ধু ও শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ করেন। বিকেলে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ র‌্যালি, আলোচনা ও কেক কেটে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন। র‌্যালি শেষে যুবলীগের অফিসে উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য এসকে মনিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন সোনাহার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা যুবলীগের সদস্য নেছার আহমেদ প্রিন্স, জাহাঙ্গীর, মনিরুজ্জামান হিটু, সাইফুল ইসলাম, বুলবুল, রিভেন, শরিফুল ইসলাম সুমন, হাসিব, ফিরোজ, রাসেল, আনিস ও রনি। যুবলীগের সদস্য রায়হানের উপস্থাপনায় উপস্থিত ছিলেন রতন শাহ, রাসেল, রকি বিশ^াস, ইমন, মামুন প্রমুখ। পরে কেক কাটা ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সমাপ্ত করেন।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সরফরাজ হোসেন মৃদুলের উদ্যোগে যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের বাসভবনে এ অনুষ্ঠানের আয়োজন করেন তারা। এ সময় জেলা যুবলীগের যুগ্মআহবায়ক সরফরাজ হোসেন মৃদুলের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এর আগে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের পর কবুতর উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি। পরে সেখানে কেক কাটা হয়। এ সময় সেখানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেহেরপুর সদর উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন আনু গাংনী উপজেলা যুবলীগের সভাপতি মোশারেফ হোসেন, মেহেরপুর শহর যুবলীগের সভাপতি শেখ কামাল, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, সদস্য নাসিরউদ্দিন, যুবলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, সাইফুলসহ জেলা যুবলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More