গাংনীতে ডাকাতির ঘটনায় ভূয়া সাংবাদিকসহ ৬ ডাকাত গ্রেফতার

মেহেরপুর ডিবি পুলিশের অভিযান : পুলিশ সুপারের সংবাদ সম্মেলন

মেহেরপুর অফিস: মেহেরপুরের বিভিন্ন স্থানে গাছ ফেলে ডাকাতির ঘটনায় ডাকাত দলের ৬ সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। এদের মধ্যে শাহ জামাল নামের এক ভূয়া সাংবাদিকও রয়েছেন। তিনি দিনের বেলায় সাংবাদিক পরিচয় এবং রাতের বেলায় বিভিন্ন অপকর্মের সাথে সম্পৃক্ত। তার কাছ থেকে একটি স্থানীয় দৈনিকের আইডি কার্ডও উদ্ধার করেছে পুলিশ। তিনি কুষ্টিয়া জেলার শিমুলিয়া গ্রামের বাসিন্দা। এছাড়াও আটক দলের অন্যান্য সদস্যরা হলেন কুষ্টিয়া জেলার একই গ্রামের গ্রামের আলতাফ ম-ল (৬০), একই উপজেলার বোয়ালদহ গ্রামের সোহেল হোসেন (৩০), মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার শিবপুর গ্রামের আরিফুল ইসলাম (২৮), চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার বোয়ালিয়া গ্রামের সালাউদ্দিন (৪০), গাংনী উপজেলার জুগিন্দা গ্রামের তরিকুল ইসলাম (২৫)। গতকাল রোববার দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এ তথ্য তুলে ধরেন পুলিশ সুপার রাফিউল আলম।

সংবাদ সম্মেলন করছেন পুলিশ সুপার রাফিউল আলম।

পুলিশ সুপার রাফিউল আলম জানান, আটকৃকতার হলেন ডাকাত দলের সদস্য। তারা বিভিন্ন জেলায় সড়কে গাছ ফেলে ডাকাতির কাজে জড়িত। আর এ কাজে ব্যবহার করতেন ছোট একটি মিনি ট্রাক। সে ট্রাকে থাকতো গাছ ও দেশী অস্ত্র। রাতে বেলায় ট্রাকসহ জেলার কয়েকটি জেলার বিভিন্ন সড়কে স্থানে নেয়। সুযোগ বুঝে ট্রাক থেকে গাছ নামিয়ে সড়কে ফেলে অস্ত্রের মুখে জিম্মি করে তারা ডাকাতি সংঘটিত করে। সম্প্রতি মেহেরপুর গাংনী উপজেলার দেবিপুর গ্রামের একটি সড়কে রাতে গাছ ফেলে ডাকাতির ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে জুগিন্দা গ্রাম থেকে প্রথমে আরিফুল ইসলামকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি মোতাবেক কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বাকিদের আটক করা হয়। আটকৃতদের নামে থানায় মামলা করে জেলহাজাতে প্রেরণ করা হয়েছে। তিনি আরো বলেন, ডাকাতি ও ছিনতাইয়ের কাজে যারা জড়িত তাদের কাউকেই ছাড় দেয়া হবে না। পুলিশি অভিযান অব্যহত রয়েছে। বাকিদের আটকের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গেলো ২৪ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টায় গাংনীর বামন্দী-তেঁতুলবাড়ীয়া সড়কে গাছ ফেলে তিন ঘণ্টা ধরে ডাকাতি করে একদল সশস্ত্র ডাকাত। ডাকাতদল পথচারীদের কাছ থেকে নগদ প্রায় লক্ষাধিক টাকা ছিনিয়ে নেয়। ঘটনাস্থল বামন্দী পুলিশ ক্যাম্পের সন্নিকটে। পুলিশ ক্যাম্পের কাছেই দীর্ঘক্ষণ ধরে চলা ডাকাতির ঘটনায় সমালোচনায় পড়ে পুলিশ। বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে তদন্ত নামে পুলিশের একাধিক দল। গাংনী থানা পুলিশের পাশাপাশি জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এ ঘটনার তদন্ত শুরু করে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More