চুয়াডাঙ্গায় করোনায় আক্রান্ত আরও ১৯ : মারা যাওয়া গৌরচন্দ্র কোভিড-১৯ রোগী ছিলেন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা আলমডাঙ্গার রথতলার গৌরচন্দ্র বিশ্বাসের নিঃশ্বাস করোনাতেই বন্ধ করেছে। তার মৃত্যুর আগে দেয়া নমুনা পরীক্ষার রিপোর্ট কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। শুধু গৌরচন্দ্র বিশ্বাসেরই নয়, একই সাথে নমুনা দেয়া রথতলার আরও একজনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া আলমডাঙ্গা কলেজপাড়ার মকবুল হোসেন নামের একজন বৃহস্পতিবার করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। তিনি হেলাল উদ্দীনের ছেলে। তার নমুনা নিয়ে স্বাস্থ্য বিধি মেনে দাফনের প্রক্রিয়া করা হয়।
বৃহস্পতিবার রাতে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের হাতে আসা রিপোর্টে এ দুজন ছাড়াও চুয়াডাঙ্গা জেলায় আরও ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। একজনের পুন পরীক্ষার রিপোর্টও পজিটিভ হয়েছে। বৃহস্পতিবার চুয়াডাঙ্গার আরও ৭৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পরীক্ষাগারে প্রেরণ করেছে স্বাস্থ্য বিভাগ।
জানা গেছে, চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের হাতে বৃহস্পতিবার ৬৪ জনের রিপোর্ট আসে। এর মধ্যে ২০ জনের রিপোর্ট পজিটিভ হয়েছে। যার অধিকাংশই চুয়াডাঙ্গা জেলা শহরের বিভিন্ন মহল্লার। যাদের পজিটিভ হয়েছে তাদের মধ্যে রয়েছেন জেলা শহরের রেলপাড়ার ১জন, বিদ্যুত অফিসের আরও ২জন, হকপাড়ার ১জন, বাজারপাড়ার আরও ৩ জন, কোটপাড়ার ১জন, ফার্মপাড়ার আরও ৩ জন, মল্লিকপড়ার আরও ১ জন। ফেরিঘাট রোডের একজনের পুনঃ পরীক্ষার রিপোর্ট পজিটিভ হলেও তার পরিবারের অন্যদের নেগেটিভ হয়েছে বলে সংশ্লিষ্টসূত্র জানিয়েছেন। দৌলাতদিয়াড়ের আরও একজনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া দামুড়হুদা উপজেলার দামুড়হুদা মাদরাসাপাড়ার ১জন, লোকনাথপুরের আরও একজন এবং দর্শনা ইসলামবাজারের আরও একজন। দর্শনা ইসলাম বাজারে যেমন বেড়েই চলেছে করোনা সংক্রমণ তেমনই চুয়াডাঙ্গা জেলা শহরের প্রতিটি মহল্লায় ছড়িয়ে পড়েছে মহামারি ছোঁয়াছে রোগ কোভিড-১৯। চুয়াডাঙ্গা পৌর এলাকার যে ৩টি ওয়ার্ডকে রেডজোন চিহ্নিত করে লকডাউন করা হয়েছে তার মধ্যে ৪নং ওয়াড ভূক্ত বড়বাজারের পুরাতন বাটা গলিসহ পাশের কয়েকটি রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে।
চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা শহরের রথতলাপাড়ার গৌরচন্দ্র বিশ্বাস বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। শ্বাস কষ্টসহ করোনা উপসর্গে ভুগছিলেন। হারদী হাসপাতালে নমুনা দেন। ওইদিনই চুয়াডাঙ্গা সদর হাসপাতালের হলুদ জোনে ভর্তি করা হয় তাকে। পরদিন মারা যান। বৃহস্পতিবার তার রিপোর্ট এসেছে তিনি কোভিড-১৯ রোগে ভুগছিলেন। এ দিয়ে চুয়াডাঙ্গায় করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ জনে। উপসর্গ নিয়ে আরও একজন মারা গেছেন। ফলে উপসর্গ নিয়ে মারা যাওয়ার সংখ্যা দাঁড়িয়েছে ৪ জনে। রথতলাপাড়ার আরও একজনের রিপোর্ট পজিটিভ হয়েছে। এছাড়াও বৃহস্পতিবার আলমডাঙ্গা ক্যনালপাড়ার একজনের করোনা শনাক্ত হয়েছে। এসব দিয়ে চুয়াডাঙ্গা জেলায় ৪শ ৮৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার আরও ১৫ জন স্স্থু হয়েছেন। এ দিয়ে জেলায় মোট সুস্থ হলেন ২৬৫ জন। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত প্রাতিষ্ঠানিক আইসোলশেন ছিলেন ৪৮ জন। হোম আইসোলেশনে ছিলেন ১৪৮ জন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More