চুয়াডাঙ্গায় ভোক্তার অভিযানে কমলো ব্রয়লার মুরগি ও তরমুজের দাম

বেশি দামে পণ্য বিক্রিসহ বিভিন্ন অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার: রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজারে আগুন। বিশেষ করে ব্রয়লার মুরগি ও তরমুজ নিয়ে চলছে খুচরা ব্যবসায়ীদের সিন্ডিকেট। এই সিন্ডিকেট ঠেকাতে চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান চালিয়েছে। গতকাল সোমবার দুপুরে চুয়াডাঙ্গার বড়বাজার নীচের বাজারের মুরগির দোকানে ও শহীদ হাসান চত্বরে তরমুজের দোকানসহ বেশ কয়েকটি মুদিখানার দোকানে অভিযান চালানো হয়। অভিযানে মোট ৭টি প্রতিষ্ঠানকে ৮ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।

চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, সোমবার দুপুরে চুয়াডাঙ্গা শহরের বিভিন্ন মুদিখানা, মুরগি, তরমুজসহ ফলমূল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এ সময় বড়বাজার মুরগির বাজারে তদারকিকালে মেসার্স নিউ ব্রয়লার হাউস নামক প্রতিষ্ঠানে মুরগির ক্রয় ভাউচার সংরক্ষণ না করা, অধিক মুনাফায় মুরগি বিক্রি ও মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক সাইফুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৫ ধারায় এক হাজার টাকা, মেসার্স হাসান ব্রয়লার কর্নারের মালিক মজনু মিয়াকে একই অপরাধে এক হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মুদি দোকান মেসার্স কাউছার স্টোরের মালিক কাউছার আলীকে দোকানে তেল চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৮ ধারায় ২ হাজার টাকা এবং মেসার্স কৃষি বাণিজ্যালয়ের মালিক শহিদুল হককে মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা ও ক্রয় বিক্রয় ভাউচার সংরক্ষণ না করার অপরাধে ৪৫ ধারায় ৫শ’ টাকা, মেসার্স রাজধানী ভান্ডারের মালিক রবিউল হককে একই অপরাধ ও ধারায় এক হাজার টাকা, মেসার্স অর্জুন স্টোরের মালিক শ্রী অর্জুন সাহাকে পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৮ ধারায় এক হাজার টাকা এবং শহীদ হাসান চত্বরে মেসার্স হামিদ ফল ভান্ডারের মালিক আব্দুল হামিদকে তরমুজের ক্রয় ভাউচার সংরক্ষণ না করে অধিক মুনাফায় তরমুজ বিক্রয় ও ফলের মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৮ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের সময় সবাইকে ভবিষ্যতের জন্য সতর্ক করে নির্দেশনা দেয়া হয়। অভিযানে ৭টি প্রতিষ্ঠানকে মোট ৮ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা সহিদুল ইসলাম ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সজল আহম্মেদ। এ সময় তিনি আরও বলেন, অভিযানে ব্রয়লার মুরগি ও তরমুজের দাম কম দামে বিক্রি করবে বলে খুচরা বিক্রেতারা প্রতিশ্রুতি দিয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More