জীবননগর বেনীপুরের রেখা খাতুনের মৃত্যু নিয়ে এলাকায় চাঞ্চল্য

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার বেনীপুর গ্রামের রেখা খাতুনের মৃত্যু নিয়ে ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্য এবং ধু¤্রজালের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯ টায় রেখা খাতুনের মৃত্যু হয়। এরপর বিকেলে ওই এলাকায় কে বা কারা অপপ্রচার করেন রেখা খাতুন করোনা ভাইরাসের টিকা নেয়ার পর পার্শ্বপ্রতিক্রিয়া মৃত্যু হয়েছে। এ অপপ্রচারের কারণে ওই এলাকাবাসীর মধ্যে রেখা খাতুনের মৃত্যু নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এ ঘটনায় মৃত রেখা খাতুনের স্বামী আমিনুর রহমানসহ পুরো পরিবার জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এবং স্থানীয় ইউপি সদস্য বিব্রতকর অবস্থার মধ্যে পড়েছেন। রেখা খাতুনের পরিবারের সদস্যসহ এলাকাবাসী অপপ্রচারকারীদের খুঁজে আইনের আওতায় আনারও জোর দাবী জানিয়েছেন।
রেখা খাতুনের স্বামী আমিনুর রহমান জানান, তার স্ত্রী রেখা খাতুন (৩৩), মা খদেজা খাতুন (৬২), বাবা মইরদ্দীন ম-ল (৬৯) এবং খালাতো ভাইয়ের স্ত্রী সেলিনা খাতুন (৩২) বুধবার সকালে জীবননগর পৌরসভা থেকে করোনা ভাইরাসের প্রথম ডোজের টিকা গ্রহণ করেন। পরে বুধবার রাতে রেখা খাতুনের শরীরে হালকা জ্বর আসে। এরপর বৃহস্পতিবার সকালে গ্রাম্য চিকিৎসক আশাবুল হকের কাছ থেকে একটা নাপা ট্যাবলেট এবং একটা হিস্টাসিন ট্যাবলেট এনে রেখা খাতুনকে খাওয়ান স্বামী আমিনুর রহমান। ওষুধ খাওয়ানোর কিছুক্ষণ পর সকাল ৯ টার দিকে উঠানে ঝাড়ু দেয়া অবস্থায় মাটিতে পড়ে যান রেখা খাতুন। এর পর দ্রুত জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মেহবুবা মাজনিন হক ছন্দা তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, রেখা খাতুন আগে থেকেই এ্যাজমা এবং হার্টের অসুখে ভুগছিলেন। আমিনুর রহমান বলেন, একই সাথে আমার পরিবারের ৪ জন সদস্য টিকা গ্রহণ করেছে। এখন পর্যন্ত অন্য তিন জনের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া বা কোনো রকম শারীরিক সমস্যা দেখা দেয়নি। সবাই সুস্থ আছেন। স্ত্রী রেখা খাতুন মৃত্যুর পর আমিও এ ব্যাপারে কারো কাছে কোনো মন্তব্য করেনি। অথচ কে বা কারা আমার উদ্ধৃতি দিয়ে এলাকায় অপপ্রচার করছে, আমার স্ত্রী রেখা খাতুন করোনা ভাইরাসের টিকা গ্রহণের পর পার্শ্ব প্রতিক্রিয়ায় মারা গেছে। অপপ্রচারের কারণে আমি বিব্রতকর অবস্থার মধ্যে পড়েছি।
বেনীপুর গ্রামের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আসাদ মিয়া বলেন, রেখা খাতুনের মৃতুর পর আমি সাংবাদিকের কাছে কোনো বক্তব্য দিইনি। অথচ আমার উদ্ধৃতি দিয়ে কিছু সাংবাদিক পত্রিকায় সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও মনগড়া বক্তব্য উপস্থাপন করেছে। এটা কোনো দায়িত্বশীল সাংবাদিকদের কাজ না।
এ বিষয়ে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মাহমুদ বিন হেদায়েত সেতু বলেন, গত বুধবার সকালে জীবননগর পৌরসভা থেকে রেখা খাতুন করোনার ভ্যাকসিন গ্রহণ করেন। বৃহস্পতিবার সকালে হাসপাতালে আনার পূর্বেই তার মৃত্যু হয়েছে। তিনি বলেন, কারো ভ্যাকসিন গ্রহণের পর পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিলে তা এক ঘণ্টার মধ্যেই দেখা দেবে। এছাড়া পরীক্ষা-নিরীক্ষা ছাড়া রেখা খাতুনের মৃত্যু নিয়ে মন্তব্য করা ঠিক হবে না। তবে তিনি রেখা খাতুনের পরিবারের সদস্যদের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, রেখা খাতুন আগে থেকেই অসুস্থ ছিলেন। তিনি অভিযোগের সুরে আরও বলেন, ২-১ জন সাংবাদিক আমার বক্তব্য নিয়ে তাদের পত্রিকার অনলাইন ভার্সনে একেবারে বিকৃত করে প্রচার করছে। এটা অত্যান্ত দুঃখজনক।
উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে দুসন্তানের জননী রেখা খাতুনের মৃত্যুর পর ২-১ টি পত্রিকায় অনলাইন ভার্সনে করোনা ভাইরাসের টিকা গ্রহণের পর পার্শ্ব প্রতিক্রিয়ায় তার মৃত্যু হয়েছে বলে সংবাদ প্রচার করে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More