নিয়ন্ত্রণহীন মোটরসাইকেল কেড়ে নিলো ফুটফুটে শিশুকন্যার প্রাণ

আলমডাঙ্গার বন্দরভিটা গ্রামে শিশুকন্যাকে ধাক্কা দিয়ে দ্রুতগতিতে পালালো তিনবন্ধু

আসমানখালী প্রতিনিধি: আলমডাঙ্গা উপজেলায় মোটরসাইকেলের ধাক্কায় খাদিজা খাতুন রিমঝিম নামে আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। বাড়ি থেকে বের হওয়ার সাথে সাথেই নিয়ন্ত্রণহীন গতির মোটরসাইকেলের ধাক্কায় তার মৃত্যু হয়। গতকাল বুধবার সন্ধ্যায় বন্দরভিটা গ্রামের মক্তবপাড়ায় এ ঘটনা ঘটে। সন্ধ্যা ৭টার দিকে শিশুকন্যা খাদিজা খাতুনকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার গাংনী ইউনিউনের বন্দরভিটা গ্রামের মক্তবপাড়ার শাহিন আলীর আড়াই বছরের শিশুকন্যা খাদিজা খাতুন রিমঝিম বুধবার সন্ধ্যার দিকে বাড়ি থেকে বের হয়ে রাস্তার অপর প্রান্তে তার ছোট চাচার কাছে যাচ্ছিলো। এ সময় অ্যাপাচি আরটিআর মোটরসাইকেল নিয়ে দ্রুতগতিতে আসনখালী এলাকা থেকে নিজগ্রামের উদ্দেশ্য ফিরছিলো একই গ্রামের এমদাদুল হক ওদুদের ছেলে অভি হাসান ও তার দুই বন্ধু। রাস্তার ওপরে ওঠার সাথেসাথে দ্রুতগতিতে গিয়ে খাদিজা খাতুনকে ধাক্কা দেয়। মোটরসাইকেলের ধাক্কায় ছিটকে পড়ে গেলে মোটরসাইকেলের চাকা খাদিজার মাথার ওপর দিয়ে চলে যায়।

এ সময় স্থানীয়রা মোটরসাইকেলের গতিরোধ করতে গেলে তারা আরও দ্রুতগতিতে মোটরসাইকেল নিয়ে গ্রাম ছেড়ে পালিয়ে যায়।

খাদিজার মা স্বর্ণা বেগম বলেন জানান, বুধবার বিকেলে আমি রান্না করছিলাম। আমার মেয়ে কখন বাড়ির বাইরে গেছে আমি টের পাইনি। রাস্তায় গেলে দ্রুতগতির একটি মোটরসাইকেল আমার মেয়েকে ধাক্কা দেয়। পরে স্থানীয়দের সহযোগিতায় আমরা উদ্ধার করে হাসপাতালে নেয়ার আগেই মৃত্যুর কোলে ঢোলে পড়ে আমার মেয়েটা। তিনি আরও বলেন, আমার দুই ছেলে মেয়ে। এখন আমি কাকে নিয়ে বাঁচবো বলেই কান্নায় ভেঙে পড়েন তিনি।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. জান্নাতুল ফেরদৌস বলেন, পরীক্ষা-নিরীক্ষার পর শিশু খাজিদাকে মৃত ঘোষণা করা হয়েছে। হাসপাতালে আসার আগেই তার হয়েছে।

শিশুকন্যা খাদিজা খাতুন রিমঝিমের মৃতদেহ নিজবাড়িতে নিলে গ্রামের বাতাস ভারী হয়ে ওঠে। গ্রামজুড়ে বইছে শোকের মাতম। বাবা-মা ও পরিবারের সদস্যরা আর্তনাদে পাগলপ্রায়।

বন্দরভিটা গ্রামের সাইদুজ্জামান বলেন, এমদাদুল হক ওদুদের ছেলে অভি এবং তার দুই বন্ধু দ্রুতগতিতে মোটরসাইকেল নিয়ে যাচ্ছিলো। এ সময়ে তারা দুর্ঘটনা ঘটায়। স্থানীয়রা তাদের গাড়ি থামানোর চেষ্টা করলে তারা আরও দ্রুতগতিতে সেখান থেকে পালিয়ে যায়। গ্রামবাসী আজগার আলী বলেন, গ্রামের সড়কে দ্রুতগতিতে মোটরসাইকেল চালানোর কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। এদের শাস্তি হওয়া দরকার।

এ বিষয়ে মোটরসাইকেল আরোহী অভির পিতা এমদাদুল হক বলেন, বিষয়টি আমি শুনেছি। আমার ছেলের মোবাইল ফোন বন্ধ রয়েছে, যার কারণে তার সাথে যোগাযোগ করতে পারিনি।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, মোটরসাইকেলের ধাক্কায় খাদিজা নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় পরিবারের কারো কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়া শিশুর মরদেহ পরিবারের হাতে বুঝিয়ে দেয়া হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More