বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি অমান্য করায় চুয়াডাঙ্গায় ৬৫ জনকে জরিমানা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় সরকারি বিধিনিষেধ বা লকডাউন মানছে না মানুষ। একরকম স্বাভাবিকভাবেই চলছে জীবনযাত্রা। যদিও সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে নিরলসভাবে কাজ করছে প্রশাসন। জেলার প্রবেশ পথে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশ, বিজিবি, আনসার ও সেনাবাহিনীর সহযোগিতায় জেলার বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার স্বাস্থ্যবিধি অমান্য ও বিধিনিষেধ না মেনে বাইরে বের হওয়ায় জেলায় ৬১টি মামলায় ৬৫ জনকে ৪৬ হাজার ৮৫০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
এদিকে দামুড়হুদা উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। উপজেলার জুড়ানপুর, হোগলডাঙ্গা, বিষ্ণুপুর ও গোপালপুর গ্রামে অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ। অভিযানে ৭টি মামলায় ১১ জনকে ৫ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়।
জামজামি প্রতিনিধি জানিয়েছেন, গতকাল সোমবার বেলা ১১টার দিকে আলমডাঙ্গা উপজেলার জামজামি বাজারের ‘পল্লি চিকিৎসালয় ও মনির ফ্লেক্সিলোড অ্যান্ড বিকাশ স্টোরে অভিযান চালায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় সরকারি বিধিনিষেধ অমান্য ও স্বাস্থ্যবিধি না মেনে মাস্কবিহীন দোকানে ক্রেতা নিয়ে বেচাকেনার দায়ে প্রতিষ্ঠানটির মালিক মনিরুজ্জামান মনিরকে ৫০০ টাকা জরিমানা করা হয়। একই সময় পল্লী চিকিৎসালয়ে ঔষধ কোম্পানির ফ্রি সাম্পল ঔষধ মজুদ রাখায় পল্লী চিকিৎসক আলাউদ্দিনকে ৫০০ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির। অভিযানে সহযোগিতা করেন বেঞ্চ সহকারী ফারুক হোসেন, সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা।
জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর লকডাউনের বিধি নিষেধ অমান্য করে দোকান খোলার অপরাধে তিনজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার মোবাইল কোর্টের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম রাসেল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে ৩ জনকে ১ হাজার ৫০০ টাকা জরিমানা করে।
ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৯টার দিকে জীবননগর শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম রাসেল। অভিযানে বিধিনিষেধ অমান্য করে দোকান খোলার অপরাধে তিন ব্যবসায়ীকে ১ হাজার ৫০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।
মহেশপুর প্রতিনিধি জানিয়েছেন, মহেশপুরে সরকারি নির্দেশনা অমান্য করায় ৭ দোকানিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার বিকেলে মহেশপুর উপজেলার ফতেপুর নিমতলা বাজারে ৩টি মুদি দোকান ও সাড়াতলা মোড়ের পিপিএল ফ্যাক্টরির সামনে একটি চায়ের দোকান এবং মান্দারবাড়িয়া ইউনিয়নের বেলেমাঠ বাজারে ৩টি মুদি দোকানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ৯৩০ টাকা জরিমানা করা। অভিযান পরিচালনা করেন মহেশপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিচুল ইসলাম। ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগিতা করেন পেশকার মেজবাহ উদ্দিন ও সেনাবাহিনীর সদস্যরা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More