ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনের নেতৃত্বে চুয়াডাঙ্গার কৃতি সন্তান আব্দুর রাজ্জাক খান

এফবিসিসিআইর পরিচালনা পর্ষদের নির্বাচন সম্পন্ন : নতুন সভাপতি জসিম উদ্দিন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার কৃতি সন্তান মিনিস্টার হাইটেক পার্কের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক রাজ ব্যাবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর চেম্বার গ্রুপের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। এবার এফবিসিসিআই এর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন। রোববার বিনা প্রতিদ্বন্দ্বীতায় ২০২১-২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন সম্পন্ন হয়। নতুন পর্ষদে জ্যেষ্ঠ সহ-সভাপতি হয়েছেন সংগঠনটির সাবেক সহ-সভাপতি ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু।
জানা গেছে, রোববার নির্ধারিত দিনে মতিঝিলে এফবিসিসিআই আইকন টাওয়ারে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ। নির্বাচনী বোর্ড সভাপতি ও জ্যেষ্ঠ সভাপতির সঙ্গে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সংগঠনের অ্যাসোসিয়েশন ও চেম্বার গ্রুপ থেকে ৩ জন করে মোট ছয় জন সহ-সভাপতির নামও ঘোষণা করা হয়। অ্যাসোসিয়েশন গ্রুপের তিন সহ-সভাপতি হলেন- কালি প্রস্তুতকারক মালিক সমিতির এম এ মোমেন, বারভিডার সাবেক সভাপতি ও লেদারগুডস ম্যানুফ্যাকচারিং অ্যাসোসিয়েশনের হাবিব উল্লাহ ডন এবং মুদ্রণ শিল্প সমিতির আমিন হেলালী। চেম্বার গ্রুপের ৩ সহ-সভাপতি হলেন- ময়মনসিংহ চেম্বারের সভাপতি ও সড়ক পরিবহন সমিতির সহ-সভাপতি আমিনুল হক শামীম, মিনিস্টার হাইটেক পার্কের চেয়ারম্যান চুয়াডাঙ্গার কৃতি সন্তান সফল ব্যবসায়ী এম এ রাজ্জাক খান রাজ এবং পিরোজপুর চেম্বার থেকে পোশাকশিল্প প্রতিষ্ঠান লাবিব গ্রুপের চেয়ারম্যান সালাউদ্দিন আলমগীর।
নির্বাচনী বোর্ড জানায়, প্রত্যেকটি পদের বিপরীতে একটি করে মনোনয়নপত্র জমা পড়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। এর আগে ২৬ এপ্রিল নতুন পর্ষদের পরিচালক নির্বাচনের জন্য মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে চেম্বার গ্রুপের দুজন এবং অ্যাসোসিয়েশন গ্রুপের দুইজন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিলে নির্বাচন হয়ে পড়ে প্রতিদ্বন্দ্বিতাহীন। এবার চেম্বার গ্রুপ থেকে ২৩ জন এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ২৩ জন করে মোট ৪৬ জন পরিচালক নির্বাচিত হয়েছেন। এদের সাথে সরকার মনোনীত ৩২জনসহ ৭৮ জন পরিচালক থাকছেন নতুন পর্ষদে। নির্বাচিত ঘোষণার পর জসিম উদ্দিন সরকারের লক্ষ্য অর্জনে এফবিসিসিআইর মাধ্যমে ব্যবসায়ীদের যুক্ত করে কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেন। তিনি বলেন, “ছোট-বড় সব ব্যবসায়ীর মাঝে ঐক্য সুদৃঢ় করতে চাই। ব্যবসা,বাণিজ্য ও অর্থনীতির বিকাশ এবং সুরক্ষায় নীতিমালা প্রণয়নে বেসরকারি খাতের অংশীজনদের নিয়ে একসঙ্গে কাজ করতে হবে। দেশের অর্থনীতিকে টেকসই ও শক্তিশালী করতে তিনি সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে চান। তিনি। অপরদিকে সহ সভাপতি তথা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় মিনিস্টার হাইটেক পার্কের চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, ৪ কোটি ব্যাবসীর প্রতিনিধি হয়ে ব্যবসায়ীদের স্বার্থে কাজ করার সুযোগ পেয়ে ভালো লাগছে। এলাকাবাসীর দোয়া ও সহযোগিতায় আমার ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করতে চাই।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More