মেহেরপুরে নবগঠিত দুটিসহ মোট ৪ ইউনিয়নের নির্বাচন সম্পন্ন : তিনটিতে নৌকা ও একটি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বিজয়ী

মেহেরপুর অফিস: মেহেরপুর সদর উপজেলার নবগঠিত দুটি ইউনিয়নসহ মোট ৪ ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়েছে। প্রতিটি ইউনিয়নের ভোট গ্রহণ করা হয় ইভিএম পদ্ধতিতে। প্রতিটি ভোট কেন্দ্রে প্রয়োজনীয় সংখ্যক আনসার ভিডিপি ও পুলিশ বাহিনী মোতায়েন করা হয়। এছাড়া আইন-শৃংখলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেট এবং র‌্যাবের পাশাপাশি বিজিবি টহলে ব্যবস্থা ছিলো। গতকাল বুধবার সকাল ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে প্রতিটি কেন্দ্রে বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয় বিকেল ৪টা পর্যন্ত।
পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আব্দুস সামাদ বাবলু বিশ্বাস (নৌকা) ৭ হাজার ৫৩ ভোট পেয়ে পুনঃনির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী পিরোজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম (আনারস) ৬ হাজার ২১০ ভোট পেয়েছেন। নির্বাচনের অপর প্রার্থী ইসলামী আন্দোলনের আবু বক্কর সিদ্দিক হাতপাখা (প্রতীক) এক হাজার ৮১০ ভোট পেয়েছেন। এ ইউনিয়নে মোট ১০টি কেন্দ্রের ৬২টি বুথে ভোট গ্রহণ চলে। এ ইউনিয়নের মোট ভোটার ১৯ হাজার ৩৭ জন ভোটারের ১৫ হাজার ৯৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ২৫ টি ভোট অবৈধ এবং ২৫ হাজার ৭৩টি বৈধ ভোট বলে বিবেচিত হয়।
পিরোজপুর ইউপি ও নবগঠিত বারাদী ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার ও মুজিবনগর উপজেলা নির্বাচন অফিসার নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। তিনি আরও জানান, সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে আনারুল ইসলাম (মোরগ) এক হাজার ৬৭ ভোট, ২নং ওয়ার্ডে মো. কালু মিয়া (টিউবওয়েল) ৬৪২ ভোট, ৩নং ওয়ার্ডে মো. রহিদুল ইসলাম (মোরগ) ৫৬৪ ভোট, ৪নং ওয়ার্ডে মো. আদম আলী (টিউবওয়েল) ৮২১ ভোট, ৫নং ওয়ার্ডে ইকবাল এনামুল কবির (টিউবওয়েল) এক হাজার ২৫২ ভোট, ৬নং ওয়ার্ডে আসাদুল ইসলাম (ফুটবল) ৮৫৩ ভোট, ৭নং ওয়ার্ডে মো. ইস্কেন্দার মাহমুদ বিপ্লব (মোরগ) ৭৫৫ ভোট, ৮নং ওয়ার্ডে মো. আনোয়ারুল ইসলাম (ফুটবল) এক হাজার ২৫ ভোট ও ৯নং ওয়ার্ডে মো. আজিজুল হক (ফুটবল) ৩৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ১, ২ ও ৩নং ওয়ার্ডে শাহিনুর খাতুন (সূর্যমুখী ফুল) ৩ হাজার ৬২৮ ভোট, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে আশা নূরী খাতুন (বই) এক হাজার ৬৩২ ভোট এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে আমেনা খাতুন (মাইক) ২ হাজার ২৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
এদিকে পিরোজপুর ইউনিয়ন ভেঙে নবগঠিত বারাদী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউনিয়নে মোট ভোটর ১৯ হাজার ১৫০ জন ভোটারের মধ্যে ১৫ হাজার ৫৭ জন ভোট প্রয়োগ করেন। এ ইউনিয়নের মোট ৯টি কেন্দ্রের ৬১টি বুথে ১৫ হাজার ২৫টি বৈধ ও ৩২টি ভোট অবৈধ ভোট বিবেচিত হয়। নবসৃষ্ট বারাদী ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোমিনুল ইসলাম (নৌকা) ৫ হাজার ৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আরমান আলী (ঘোড়া) ৪ হাজার ৮০৯ ভোট পান। এছাড়া এ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা সালেহ আল আজিজ ওরফে টনিক বিশ^াস (আনারস) ৩ হাজার ২৩৯ ভোট, হাসিবুল হাসান বাবু (চশমা) এক হাজার ৩৯৯ ভোট, জাতীয় সামাজতান্ত্রীক দল জাসদ নুরু উস সাফা (মশাল) ৪৬০ ভোট ও সতন্ত্র প্রার্থী মো. নুর ইসলাম (রজনীগন্ধা) মাত্র ৮৮ ভোট পান। এছাড়া এ ইউনিয়নে ওয়ার্ড সদস্য পদে ১নং ওয়ার্ডে মো. খাকসার (বৈদ্যুতিক পাখা) ৫৪৭ ভোট, নং ওয়ার্ডে শফি মীর (ফুটবল) ৭১০ ভোট, ৩নং ওয়ার্ডে রাফিউজ্জামান বাবু (ফুটবল) ৬৭৭ ভোট, ৪ নং ওয়ার্ডে রিপন আলী (ফুটবল) ৮৭১ ভোট, ৫নং ওয়ার্ডে মো. কামরুজ্জামান (টিউবওয়েল) ৬৮৮ ভোট, ৬নং ওয়ার্ডে জাহাঙ্গীর হাসান (মোরগ) ৭০০ ভোট এবং ৭ নং ওয়ার্ডে কামাল (মোরগ) ৪৭৩ ভোট, ৮ নং ওয়ার্ডে জাকির হোসেন (ফুটবল) ৪৪২ এবং সুলতাল আলী ও সুলতান আলী (টিউবওয়েল) ৫২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে শাহীনা খাতুন (সূর্য়্য মুখী) এক হাজার ৬০৬ ভোট, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে বুলবুলি খাতুন (কলম) এক হাজার ৬৫৮ এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে ফারজানা খাতুন (বই) ২ হাজার ৪৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
আমঝুপি ইউনিয়নের চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেহেরপুর সদর থানা আওয়ামী লীগের সভাপতি বোরহান উদ্দিন আহমেদ চুন্নু (নৌকা) ৮ হাজার ৫২ ভোট পেয়ে পুনঃনির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুল ইসলাম (ঘোড়া) ৭ হাজার ৪৮৭ ভোট পেয়েছেন। স্বতন্ত্র প্রার্থী মডেল আসিফ আজিম (আনারস) ৪ হাজার ৬৩৯ ভোট ও সাইফুল ইসলাম (চশমা) এক হাজার ৩৩ বোট পেয়েছেন। এছাড়া সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে মঞ্জুয়ারা (মাইক) এক হাজার ৭৪৪ ভোট, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে মেরিনা খাতুন (সূর্যমুখী ফুল) ৩ হাজার ৪৫২ ভোট এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে সালমা খাতুন (মাইক) ২ হাজার ৫৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
এদিকে ওয়ার্ড সদস্য পদে ১নং ওয়ার্ডে হাফিজুর রহমান (বৈদ্যুতিক পাখা) ৫৭১ ভোট, ২ নং ওয়ার্ডে আরিফ হোসেন (মোরগ) ৯০৮ ভোট, ৩ নং ওয়ার্ডে সিরাজুল ইসলাম (ফুটবল) এক হাজার ৩৭৮ ভোট, ৪ নং ওয়ার্ডে মকবুল হোসেন (পানির পাম্প) ৮৫৩ ভোট, ৫ নং ওয়ার্ডে আবুল কাশেম (মোরগ) এক হাজার ৫৭৫ ভোট, ৬ নং ওয়ার্ডে তৌফিকুল ইসলাম (তালা) ৭৩৫ ভোট, ৭ নং ওয়ার্ডে আব্দুল্লাহ মোরগ) ৬৮৪ ভোট, ৮ নং ওয়ার্ডে মোঃ আব্দুল মজিদ মোরগ) ৭৩৪ ভোট ও ৯ নং ওয়ার্ডে আশাদুল হক (তালা) এক হাজার ১০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ ইউনিয়নের মোট ১৫ কেন্দ্রে ৮৯ টি বুথে ভোট গ্রহণ চলে। মোট ভোটার ২৮ হাজার ৪০৯ জন ভোটারের মধ্যে ২১ হাজার ২৬১ টি ভোট পোল হয়। যার মধ্যে বৈধ ভোট ২১ হাজার ২১১ এবং ৫০ টি অবৈধ ভোট পড়ে। আমঝুপি ও নবসৃষ্ট শ্যামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটানিং অফিসার ও গাংনী উপজেলা নির্বাচন অফিসার এসব তথ্য জানান।
এদিকে নবসৃষ্ট শ্যামপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে নৌকার বিদ্রোহী প্রার্থী স্বেচ্ছাসেবক লীগ নেতা মতিয়ার রহমান (চশমা) ৫ হজোর ৮০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মো. আবুল হাসেম (ঘোড়া) ৩ হাজার ২৬৮ ভোট পেয়েছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী আক্তার হোসেন (অটোরিকশা) ২ হাজার ২৪৪ ভোট, জাতীয় পার্টির প্রার্থী খিলাফত আলী (লাঙ্গল) ৩২০ ভোট, স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান (আনারস) ৪৬ ভোট, আব্দুল বারী (ঢোল) এক হাজার ৬১৭ ভোট ও নয়ন হাবিব (মোটরসাইকেল) ৪১৭ ভোট পেয়েছেন।
একাধিক বিদ্রোহী প্রার্থী থাকায় আগেই নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সদর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব বিশ^াস। এদিকে এ ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদে ১নং ওয়ার্ডে এসএম ইকবাল হোসেন (ঘুড়ি) ৬১৪ ভোট, ২ নং ওয়ার্ডে আনারুল ইসলাম (তালা) ৫১৭ ভোট, ৩ নং ওয়ার্ডে আব্দুল আজিজ মোরগ) ৭৪৮ ভোট, ৪নং ওয়ার্ডে মো. তারিক (ফুটবল) ৪৩৭ ভোট, ৫নং ওয়ার্ডে আওলাদ হোসেন মোরগ) ৯৭৬ ভোট, ৬নং ওয়ার্ডে মতিয়ার রহমান (মোরগ) ৪১৩ ভোট, ৭নং ওয়ার্ডে মশিউর রহমান মোরগ) ৬৯৯ ভোট, ৮নং ওয়ার্ডে কুতুবউদ্দিন মোরগ) ৪৫৪ ভোট ও ৯ নং ওয়ার্ডে সাইদুর রহমান (টিউবওয়েল) ৯৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া সংরক্ষিত (মহিলা) ওয়ার্ড সদস্য পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে কাকুলী খাতুন (জিরাফ) এক হাজার ৯০৩ ভোট, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে সোনিয়া আক্তার (তাল গাছ) এক হাজার ৮০৭ ভোট এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে নাশেদা খাতুন (বক) এক হাজার৭৩৫ ভোট পেয়ে নির্বাচি হয়েছেন। এ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ২১৪ জন ভোটারে মধ্যে যার মধ্যে মোট ৯টি কেন্দ্রের ৫৪ টি বুথে ১৩ হাজার ৭১৯ টি বেধ ও ২১ টি অবৈধ ভোট পোল হয়।
এদিকে মেহেরপুর সদর উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে নির্বাচনের দায়িত্ব¡রত নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুলিশ-বিজেপি র‌্যাবের যৌথ মহড়া দিতে দেখা যায়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More